মঙ্গলবার, ২১ মে ২০২৪

সেকশন

 

আশুলিয়া থেকে জেএমবি সদস্য গ্রেপ্তার

আপডেট : ২৭ মে ২০২৩, ১৪:৩৮

গ্রেপ্তার আনারুল ইসলাম। ছবি: সংগৃহীত  সাভারের আশুলিয়া থানার জিরাবো এলাকার ম্যাগপাই বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট।

গ্রেপ্তারকৃত নাম আনারুল ইসলাম (৩০)। তিনি মফিজ উদ্দিনের ছেলে। নীলফামারী সদর উপজেলার সুটিপাড়া ফুলতলা এলাকার বাসিন্দা। গতকাল শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আজ শনিবার দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান। তিনি জানান, জেএমবি সদস্য আনারুল ইসলাম আশুলিয়া থানা এলাকায় নাম-পরিচয় গোপন করে ওয়েল্ডিং মিস্ত্রি হিসেবে কাজ করে আসছিলেন। পাশাপাশি সাংগঠনিক কাজ করতেন। ২০১৫ সাল থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।

জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ সুপার আসলাম জানান, আনারুল প্রথমে হানাফি মাজহাবের তরিকায় নামাজ পড়তেন। পরে মাজহাব পরিবর্তন করে আহলে হাদিসের তরিকায় নামাজ পড়া শুরু করেন। তখন নীলফামারী ইপিজেড এলাকায় চাকরি করার সময় জেএমবি সদস্য আহিদুলের সঙ্গে তাঁর পরিচয় হয়। পরে তাঁর মাধ্যমে জেএমবিতে দীক্ষিত হন।

 ২০২১ ও ২০২২ সালে নীলফামারী সদর থানার ইপিজেড এলাকাসহ বিভিন্ন এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানের সময় সহযোগী আহিদুল, নুর আমীন, ওয়াহিদ, আপেলসহ বেশ কয়েকজন জেএমবি সদস্য গ্রেপ্তার হন। ওই সময় আনারুলের নাম প্রকাশিত হলে তিনি কৌশলে পালিয়ে ঢাকায় চলে আসেন। তারপর আশুলিয়ার বিভিন্ন এলাকায় আত্মগোপনে থেকে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিলেন। তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে আশুলিয়া থানায় মামলা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ৪ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

    আলিয়ঁস ফ্রঁসেজে শিল্পীর তুলিতে বুদ্ধর ‘নির্বাণ’ অনুসন্ধান

    ধানমন্ডিতে অফিসমুখী যুবকের গলায় চাপাতি ঠেকিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৪ 

    শরীয়তপুরে মারধরের শিকার ভোট কর্মকর্তাকেই অব্যাহতি

    আশুলিয়ায় দম্পতির লাশ উদ্ধার: স্ত্রী–শ্যালিকার অনৈতিক সম্পর্ক নিয়ে স্বামীর চিরকুট

    ইঞ্জিনিয়ার পরিচয়ে তরুণীকে বিয়ে, ডিভোর্স দেওয়ায় অন্তরঙ্গ ভিডিও প্রকাশ

    এআই জগতে সেরা কে কোপাইলট চ্যাটজিপিটি নাকি জেমিনি

    টাটা ইলেকট্রিক ট্রাক এস ইভি ১০০০

    চাঁদে যাচ্ছে ২৭৫টি ভাষার মেমোরি ডিস্ক

    এয়ারপডে পানি ঢুকলে

    দুঃস্বপ্ন দেখলে পাঁচ করণীয়

    ভূমধ্যসাগরে ভাসতে থাকা ৩৫ বাংলাদেশি উদ্ধার