সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

বরিশালে প্রতীক পেয়েই প্রার্থীদের মুখে প্রতিশ্রুতির ফুলঝুরি

আপডেট : ২৬ মে ২০২৩, ২০:০৭

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও হাতপাখা প্রার্থীর গণসংযোগ। ছবি: আজকের পত্রিকা বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রতীক পেয়েই ভোটের মাঠে প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। বিশেষ করে মেয়র পদে প্রধান প্রতিদ্বন্দ্বী নৌকা, হাতপাখা ও লাঙ্গলের প্রার্থীদের তৎপরতা নগরজুড়ে দেখা যাচ্ছে। প্রথম দিনেই পোস্টারে ছেয়ে গেছে নগরী। প্রতিশ্রুতির ফুলঝুরি ছড়াচ্ছেন মেয়র প্রার্থীরা। এর মধ্যে কোথাও কোথাও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগও পাওয়া গেছে।

আজ শুক্রবার বিকেল থেকে বরিশাল নগর সেজেছে ভিন্ন রূপে। যেদিকে চোখ যায়, সেদিকেই পোস্টার। রাস্তায় রাস্তায় মাইকিং। কোথাও আবার শোভাযাত্রা। অলিগলিতে নির্বাচনী প্রচার বেশ জমজমাট হয়ে উঠেছে। সাড়ে চার বছর পর আবারও নির্বাচনী স্বপ্ন পূরণে নেমেছেন ৭ মেয়র প্রার্থী, ১১৬ সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৪২ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর।

প্রচারের প্রথম দিনে নৌকার মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত নগরের ২৪ ও ৩০ নম্বর ওয়ার্ডে প্রচারণা ও উঠান বৈঠক করেছেন। এ সময় তিনি বলেন, ‘বরিশাল সিটিতে রাস্তা, ড্রেনেজ, পানি ও মশার সমস্যা চরম আকার ধারণ করেছে। অঙ্গীকার করছি নির্বাচিত হলে এসব সমস্যার সমাধান হবে। সিটি করপোরেশনের পরিষেবা বৃদ্ধি করা হবে।’ 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও হাতপাখা প্রার্থীর গণসংযোগ। ছবি: আজকের পত্রিকা প্রচারকালে বিপুলসংখ্যক নেতা-কর্মী ও সমর্থক তাঁর সঙ্গে ছিলেন। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন নৌকার মেয়র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট আফজালুল করিম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, মশিউর রহমান খান, ছাত্রলীগ নেতা মঈন তুষার জসিম উদ্দিন প্রমুখ। 

নগরের বায়তুল মোকাররম মসজিদে জুমার নামাজ শেষে সদর রোডে প্রচারণা শুরু করেন হাতপাখার মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম। তিনি এ সময় বলেন, ‘নির্বাচিত হলে নগরবাসীর খাদেম হব। খাদ্য হোক, বস্ত্র হোক, বাসস্থান হোক যেখানেই খেদমত দরকার আমাকে পাবেন। গাজীপুর নির্বাচনে আনন্দ এবং হতাশা দুটোই রয়েছে। নির্বাচনের আগ পর্যন্ত বরিশালের নির্বাচন সুষ্ঠু হবে কি না এর গ্যারান্টি দেওয়া যায় না।’ বিকেলে নগরীর ৩ নম্বর ওয়ার্ডের পুরানপাড়া, ২৯ নম্বর এবং ২৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন হাতপাখার এই প্রার্থী। 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও হাতপাখা প্রার্থীর গণসংযোগ। ছবি: আজকের পত্রিকা জাতীয় পার্টির লাঙ্গলের মেয়র প্রার্থী ইকবাল হোসেন গতকাল প্রতীক পেয়েই বলেছেন, ‘ডুবন্ত নৌকায় কেউ উঠবে না। গতকাল গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আপনারা দেখেছেন কীভাবে জনগণ নৌকাকে ডুবিয়ে দিয়েছে। জনগণ এবার সুযোগ পেলে ভোটের বাক্স লাঙ্গলে ভরে যাবে। আমি নির্বাচিত হলে নগরকে উৎপাদনমুখী করব। গড়ে তুলব আইটি সিটি।’ আজ বিকেলে তিনি ৫ নম্বর ওয়ার্ডে শাহজালাল স্কুলে নির্বাচনী কর্মিসভায় বক্তব্যে এসব বলেন। 

এদিকে প্রচারণার প্রথম দিনেই বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর অনুসারীদের দেখা গেছে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল, শোভাযাত্রা করতে। বিশেষ ১৫ নম্বর ওয়ার্ড, ১৬ নম্বর ওয়ার্ড এবং ১৮ নম্বর ওয়ার্ডে এ চিত্র দেখা গেছে। অবশ্য পাড়া-মহল্লায় সব শ্রেণির মানুষের মধ্যে অনেকটা উৎফুল্ল ভাব দেখা গেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    শেখ হাসিনার কারণে এ জাতি বিশ্বে মর্যাদার সঙ্গে টিকে আছে: তাজুল ইসলাম 

    মাদক কারবারে জড়িত থাকার অভিযোগ, আ.লীগ নেতাকে বহিষ্কার

    বরিশালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ 

    বরিশালে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

    সিলেটে ঈদুল আজহার প্রধান জামাত শাহী ঈদগাহ ময়দানে

    মঠবাড়িয়ায় ট্রাক-প্রাইভেট কার সংঘর্ষে যুবক নিহত

    বাংলাদেশে সাগরের পানি বৃদ্ধির হার বিশ্বের অন্যতম দ্রুততম

    নেপালের ঘূর্ণির সামনে অসহায় বাংলাদেশ করতে পারল ১০৬ রান 

    নেপালের বিপক্ষেও বাংলাদেশের সেই কাঁপাকাঁপি

    সান্ত্বনা নিয়ে বিশ্বকাপ শেষ করতে পাকিস্তানের লক্ষ্য ১০৭ 

    সেন্ট মার্টিনের কাছে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের টহল 

    চিনি ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগ নেতা জাহিদুল গ্রেপ্তার, রিমান্ড চায় পুলিশ