রোববার, ১৯ মে ২০২৪

সেকশন

 

বার্সেলোনায় ৪ বছর কারাগারে ছিলাম, বলছেন ফরাসি ডিফেন্ডার

আপডেট : ২৬ মে ২০২৩, ১৬:০৮

বর্তমানে লিচে ধারে খেলছেন উমতিতি। ছবি: এএফপি অনেক আশা নিয়ে ২০১৬ সালে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন স্যামুয়েল উমতিতি। শুরুর দুই মৌসুমে অবশ্য তাতে সফলও হয়েছিলেন তিনি। কিন্তু এরপরই কক্ষচ্যুত হতে থাকেন ফরাসি ডিফেন্ডার। চোট, ছন্দহীনতাসহ নানান সমস্যায় কাতালান ক্লাবের বেঞ্চ গরম করেন তিনি।

মাঠে ফেরার অপেক্ষায় বছরের পর বছর বার্সার একাদশের বাইরে থাকেন উমতিতি। কাতালান ক্লাবের হয়ে ২০১৮-১৯ থেকে ২০২১-২২ মৌসুমে সব মিলিয়ে মাত্র ৫০ ম্যাচ খেলার সুযোগ পান তিনি। অধিকাংশ সময়ই মাঠের বাইরে থাকার সেই যন্ত্রণার কথা সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন উমতিতি। তাঁর মতে, কাতালান ক্লাবে চার বছর কারাগারে ছিলেন তিনি।

বার্সেলোনায় যোগ দিয়ে প্রত্যাশা করেছিলেন সম্মান ও প্রশংসা পাবেন উমতিতি। শুরুতে তা পেলেও পরে হতাশই হয়েছেন বলে জানিয়েছেন তিনি। ফ্রান্সের কানাল প্লাসকে সাক্ষাৎকারে বার্সা ডিফেন্ডার বলেছেন, ‘কাতালান ক্লাবে চার বছর কারাগারে ছিলাম। শুধু খেলাধুলার ক্ষেত্রেই নয়, আমার প্রাত্যহিক জীবনেও। আমি শুধু ক্লাবের কাছে সহযোগিতা, সম্মান ও প্রশংসা চেয়েছিলাম। তারপর অবিশ্বাস অনুভব করতে শুরু করলাম এবং খারাপ লাগতে শুরু করল। তখন বুঝতে পারলাম যে কেউ আমাকে আর বিশ্বাস করে না।’

এই মৌসুম থেকে সিরি আর ক্লাব লিচে ধারে খেলছেন উমতিতি। সেখানে ভালো সময় কাটছে বলে জানিয়েছেন তিনি। ২৯ বছর বয়সী তারকা বলেছেন, ‘ইতালিতে আবার হাসি খুঁজে পেয়েছি। এ জন্য আমি কৃতজ্ঞ। এখানকার ভাষা, খাবার ও ফ্যাশন ভালোবাসি।’

লিচের হয়ে এবারের মৌসুমটাই শুধু খেলবেন উমতিতি। এখন পর্যন্ত ২৩ ম্যাচ খেলেছেন তিনি। আগামী মৌসুমেই আবার বার্সায় ফেরার কথা রয়েছে তাঁর। শিরোপা নিশ্চিত করা কাতালান ক্লাবের সঙ্গে ২০২৬ সালের জুন পর্যন্ত তাঁর চুক্তির মেয়াদ রয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    পাপনের চোখে বিশ্বকাপে বাংলাদেশের একাদশ

    ঘরের মাঠে বসুন্ধরা কিংসের রাজকীয় শিরোপা উল্লাস

    নতুন রেকর্ডের জন্য কোহলির ৭৬ রানের অপেক্ষা

    প্রিমিয়ার লিগের মৌসুম সেরা সিটির ফোডেন 

    ঝড়ে লন্ডভন্ড বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজের ভেন্যু

    লিটন-সৌম্য-মাহমুদউল্লাহরা কে কেমন, শুনুন হাথুরুর মুখে

    ৭২ লাখ টাকা জরিমানা দিয়ে চট্টগ্রাম বন্দর ছাড়ল বিদেশি জাহাজ

    শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০ 

    মাকে হত্যার আসামি হওয়ার পর জানলেন তিনি আসলে পালিত কন্যা

    চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

    কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলার নেপথ্যে

    ইরানে দুই নারীসহ সাতজনের মৃত্যুদণ্ড কার্যকর, ফাঁসিতে ঝুলতে পারে আরেক ইহুদি