সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

রাজশাহীতে থমথমে অবস্থা, পুলিশের কঠোর নিরাপত্তাবলয়

আপডেট : ২৪ মে ২০২৩, ১৫:৪৪

সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নগরীতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করেছে বলে জানিয়েছে পুলিশ। ছবি: আজকের পত্রিকা রাজশাহীতে যেকোনো পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করেছে পুলিশ। সিটি নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মেট্রোপলিটন পুলিশ। এদিকে সকাল থেকে বিএনপি কার্যালয়সহ নগরীতে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। বিভিন্ন সড়কে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। এ নিয়ে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। 

বিএনপির দাবি, সিটি নির্বাচন নয়, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে বিএনপিকে কর্মসূচি পালনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ। 

তবে পুলিশ বলছে, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মহানগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করা হয়েছে। রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উদ্ভুত পরিস্থিতিতে মহানগর বিএনপি পদযাত্রা কর্মসূচি বাতিল করেছে। 

রাজশাহী নগর পুলিশের (আরএমপির) মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম জানান, সিটি নির্বাচনের প্রাক্কালে পদযাত্রা কর্মসূচি পালন করলে মহানগরীতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা রয়েছে। তাই আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিতে রাজশাহী মহানগরী আইন, ১৯৯২-এর ধারা ৩০ অনুসারে পুলিশ কমিশনার সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করেছেন। 

রাজশাহী নগরীতে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছে পুলিশ। ছবি: আজকের পত্রিকা এদিকে পূর্বঘোষিত পদযাত্রা কর্মসূচির কারণে মঙ্গলবার সকাল থেকে নগরীর মালোপাড়া এলাকায় বিএনপি কার্যালয়, ভুবনমোহন পার্ক, গণকপাড়া, সোনাদীঘি মোড় ও বাটার মোড় ঘিরে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছে পুলিশ। মাঠে নেমেছে পুলিশের বিশেষায়িত টিম সিআরটি। বিপুলসংখ্যক ডিবি সদস্য টহল দিচ্ছে। সাদা পোশাকেও রয়েছে পুলিশ সদস্যরা। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের এপিসি গাড়ি এবং জলকামানও। 

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আমরা ভুবনমোহন পার্ক থেকে জিরো পয়েন্ট হয়ে রেলগেট পর্যন্ত পদযাত্রা করতে চেয়েছিলাম। কিন্তু আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে পুলিশ আমাদের কর্মসূচি নিষিদ্ধ করেছে। আমরা এখন বসে পরবর্তী করণীয় ঠিক করব।’ 

এরশাদ আলী ঈশা জানান, গতকাল সোমবার রাতে মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক নজরুল হুদাসহ যুবদল ও ছাত্রদলের সাতজন নেতাকে আটক করেছে পুলিশ। রাতে বাড়ি বাড়ি গিয়েও তল্লাশি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। 

উল্লেখ্য, গত শুক্রবার সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেওয়ার অভিযোগে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রাজশাহীর কাশিয়াডাঙ্গা ও পুঠিয়া থানায় দুটি মামলা হয়েছে। মামলার পর থেকে পলাতক চাঁদ। তবে তাঁকে গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    চিনি ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগ নেতা জাহিদুল গ্রেপ্তার, রিমান্ড চায় পুলিশ 

    ফুলবাড়ীতে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু

    হরিপুরে গলায় ফাঁস দেওয়া শিশুর মরদেহ উদ্ধার

    মদের বারের স্টাফদের হামলায় ৩ জন আহত, গ্রেপ্তার ৫

    বিশ্বনাথে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু

    মাদারীপুরে দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০ 

    বাংলাদেশে সাগরের পানি বৃদ্ধির হার বিশ্বের অন্যতম দ্রুততম

    নেপালের বিপক্ষেও বাংলাদেশের সেই কাঁপাকাঁপি

    সান্ত্বনা নিয়ে বিশ্বকাপ শেষ করতে পাকিস্তানের লক্ষ্য ১০৭ 

    সেন্ট মার্টিনের কাছে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের টহল 

    চিনি ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগ নেতা জাহিদুল গ্রেপ্তার, রিমান্ড চায় পুলিশ 

    ফুলবাড়ীতে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু