সোমবার, ২৭ মে ২০২৪

সেকশন

 

শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

আপডেট : ২২ মে ২০২৩, ২১:৪৯

লালপুরে বরমহাটি সমবায় উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: আজকের পত্রিকা নাটোরের লালপুরে শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আজ সোমবার উপজেলার অর্জুনপুর-বরমহাটি (এবি) ইউনিয়নের বরমহাটি সমবায় উচ্চবিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা এই বিক্ষোভ করে। এ সময় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি রাজু আহমেদের অপসারণের দাবি জানানো হয়। 

স্থানীয় সূত্র জানায়, বহরমহাটি সমবায় উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক খন্দকার মো. ফরহাদ হোসেন কয়েক দিন না আসায় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. রাজু আহমেদের সিদ্ধান্ত অনুযায়ী ওই শিক্ষকের বেতন কাটা হয়। বিষয়টি ওই শিক্ষক স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলকে অবগত করেন। সংসদ সদস্য বিদ্যালয়ের সভাপতিকে মোবাইল ফোনে বেতন না কাটার জন্য বলেন। 

এ বিষয়ে গতকাল রোববার বেলা ২টার দিকে ওই শিক্ষক ও সভাপতির মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ওই বিদ্যালয়ের অফিসকক্ষে ফরহাদ হোসেনকে চেয়ার দিয়ে মারধরের পর বের করে দেন সভাপতি। এ সময় বিদ্যালয়ের ছাত্ররা উত্তেজিত হয়ে সভাপতিকে মারধরের চেষ্টা করলে দৌড়ে অফিসকক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেন সভাপতি।

এ ঘটনায় আজ শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে সভাপতিকে তাঁর পদ থেকে অপসারণের দাবিতে সড়ক অবরোধের পর বিক্ষোভ মিছিল করে। পরে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনা তদন্ত করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। 

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি রাজু আহমেদ আজকের পত্রিকাকে বলেন, কিছু ভুল-বোঝাবুঝির কারণে সামান্য কথা-কাটাকাটি হয়েছে। তবে তা সঙ্গে সঙ্গে বসে মীমাংসা করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা বলেন, ‘শিক্ষার্থীদের কাছ থেকে স্কুলের শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সভাপতির মারামারির ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জ্বল হোসেন আজকের পত্রিকাকে বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    মহাসড়কে অটোরিকশা চালানোর দাবিতে চালকদের বিক্ষোভ, পুলিশের লাঠিপেটা

    বাগেরহাটে ৫ লক্ষাধিক মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন

    বাড়ছে বাতাসের বেগ, পাথরঘাটায় জলোচ্ছ্বাসের আশঙ্কা

    পুকুরে মিলল ৩৪ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি

    খুলনার আশ্রয় কেন্দ্রে ৮৫ হাজার মানুষ

    ১০২ কিমি বেগে উপকূলে ঘূর্ণিঝড় রিমালের আঘাত, জোয়ার-জলোচ্ছ্বাসে প্লাবণ

    উপকূল জুড়ে চলছে রিমালের তাণ্ডব

    এবার কাতার এয়ারওয়েজের বিমান ঝোড়ো বাতাসের কবলে, আহত ১২

    শর্ত পূরণ না করায় সহজ ডটকমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    এমআরসিপিতে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ডা. হালিম