মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে আহত পাথর শ্রমিকের মৃত্যু

আপডেট : ২১ মে ২০২৩, ২৩:৫৯

আহত শ্রমিককে পঞ্চগড় সদর হাসপাতালে নিয়ে সেখানকার জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ছবি: আজকের পত্রিকা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সাও নদীতে পাথর উত্তোলনের সময় বিএসএফের গুলিতে আহত শ্রমিক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। রোববার (২১ মে) রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত পাথর শ্রমিক পলাশ (৩৫) মারা যান। 
 
নিহতের চাচা ও সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে রোববার দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বগুলা হাটি সীমান্তে পাথর উত্তোলনের সময় বিএসএফ এর গুলিতে আহত হন তিনি। পলাশ ওই এলাকার আব্দুর রহমানের ছেলে। 

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো আজ সকালে সহকর্মীদের সঙ্গে সাও নদীতে পাথর উত্তোলন করে যান পলাশ। এ সময় বাংলাদেশ-ভারত সীমান্তের মেইন পিলার ৭৩৯-এর ১ আর ও ২ আরের মাঝামাঝি বগুলাহাটি এলাকায় বাংলাদেশের প্রায় ১৫০ গজ অভ্যন্তরে সাও নদীতে পাথর উত্তোলন করার সময় বিএসএফ হঠাৎ পাথরশ্রমিকদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে পলাশের পেটে গুলি লাগে। স্থানীয় সহায়তায় গুরুতর আহত অবস্থায় পলাশকে দ্রুত ঘটনাস্থল থেকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। পরে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাঁকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান তিনি। 

তেঁতুলিয়া থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, ‘আহত অবস্থায় গুলিবিদ্ধ পাথর শ্রমিক পলাশকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সেখানেই সুরতহাল ও ময়নাতদন্ত করা হবে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান বলেন, ‘সীমান্তে আমরা সর্বদা সতর্ক অবস্থানে থাকি। অনবরত আমাদের টহল থাকে। তবে ঘটনাস্থল বাংলাদেশ-ভারত সীমান্তের করতোয়া নদীতে। যার এক অংশ বাংলাদেশে অপর অংশ ভারতে। তবে ঘটনার পরপরই আমরা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের এমন কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    সুন্দরবনে ১২০ বোতল কীটনাশকসহ নৌকা জব্দ

    ন্যায্যমূল্য না পেলে চামড়া ভারতে পাচারের শঙ্কা, সতর্ক অবস্থানে বিজিবি

    ঈদ উপলক্ষে শিক্ষার্থীদের খাসির মাংস ও পোলাও খাওয়াল জবি

    মানিকছড়িতে ঘুরতে গিয়ে হ্রদের পানিতে ডুবে মাদ্রাসাছাত্রের মৃত্যু

    পাটকেলঘাটায় বিদ্যুতায়িত হয়ে শ্রমিকনেতার মৃত্যু 

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে