শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

ঈদের ছুটিতে জাফলংসহ গোয়াইনঘাটের পর্যটনকেন্দ্রগুলোতে ভিড়

আপডেট : ২৪ এপ্রিল ২০২৩, ১৬:০২

জাফলংয়ের জিরো পয়েন্ট পর্যটকের উপচেপড়া ভিড়। ছবি: আজকের পত্রিকা ঈদুল ফিতরের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে গোয়াইনঘাট উপজেলার পর্যটনকেন্দ্রগুলোতে। আজ সোমবার ঈদের তৃতীয় দিনও দেশের বিভিন্ন প্রান্ত থেকে এখানকার পাহাড়, পাথর আর স্বচ্ছ জলের সৌন্দর্য উপভোগ করতে আসেন পর্যটকেরা।

উপজেলার জাফলং, বিছনাকান্দি, সোয়াম্প ফরেস্ট রাতারগুল ছাড়াও পানতুমাই ঝরনা, জাফলং চা-বাগান ও মায়াবী ঝরনা পর্যটকদের পদচারণে মুখর ছিল। পরিবার-পরিজন ও বন্ধুবান্ধব নিয়ে পর্যটন স্থানগুলোতে ঘুরে বেড়ান তাঁরা। প্রকৃতির কাছাকাছি আসতে পেরে ও রূপ উপভোগ করতে পেরে খুশি তাঁরা।

তবে পর্যটকের বেশি ভিড় ছিল জাফলংয়ে। দর্শনার্থীদের উল্লেখযোগ্যসংখ্যক ছিলেন তরুণ-তরুণী। রোববার শুধু জাফলংয়ে প্রায় এক লাখের মতো পর্যটক বেড়াতে এসেছিলেন বলে ধারণা করা হচ্ছে। আজ সোমবার দিন শেষে ওই সংখ্যা ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। নদী, স্বচ্ছ জল আর ভারতের মেঘালয়ের পাহাড়ের দৃশ্য দেখার পাশাপাশি এখানকার খাসিয়া পল্লিও আকৃষ্ট করে ভ্রমণপিয়াসীদের।

আজ সোমবার দুপুরে জাফলংয়ে গিয়ে দেখা যায়, সকাল থেকেই এখানে দলবেঁধে পর্যটকেরা ঘুরে বেড়াচ্ছেন। দুপুরের দিকে সব বয়সের পর্যটকেরা জিরো পয়েন্টে এসে ভিড় করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীর সংখ্যা বাড়তে থাকে। নৌকা নিয়ে অনেক পর্যটককে মায়াবী ঝরনা ও খাসিয়া পল্লিতে ছুটতে দেখা যায়।

এর আগে ঈদের দ্বিতীয় দিন সকালে প্রায় তিন ঘণ্টার মতো বৃষ্টি থাকায় পর্যটকেরা কিছুটা সমস্যায় পড়েছিলেন। পরে আবহাওয়া অনুকূলে আসে। বৃষ্টি কমার পর পর্যটকেরা জিরো পয়েন্টে ছুটে আসেন। পর্যটকদের নিরাপত্তায় এখানে ট্যুরিস্ট পুলিশ, থানা-পুলিশ ও বিজিবির সদস্যরা কাজ করে যাচ্ছেন।

ঢাকা থেকে আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াদ আহমেদ আজকের পত্রিকাকে বলেন, ‘ঈদের ছুটিতে পরিবারের সদস্যরা মিলে ঘুরতে এসেছি। জাফলং আসলেই খুব সুন্দর। পাহাড় আর পাথরের সৌন্দর্য মুগ্ধ করেছে।’

তরুণী নাদিরা আক্তার জানান, ‘এখানকার সৌন্দর্যে মুগ্ধ হয়েছি। পরিবার নিয়ে বেড়াতে আসছি। খুব ভালো লাগছে।’

পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। ছবি: আজকের পত্রিকা এদিকে প্রচুর পর্যটক আসায় এখানকার হোটেল-মোটেলগুলোতে ছিল ভিড়। রেস্তোঁরাগুলোতেও ব্যস্ততা বেড়ে যায়। পর্যটকের সমাগমে খুশি এখানকার পর্যটন ব্যবসায়ীরাও। তাঁদের বেচাকেনাও ভালো।

ব্যবসায়ীরা জানিয়েছেন, রমজান মাসজুড়ে অনেকটা পর্যটকশূন্য ছিল এলাকাটি। ঈদের দিন থেকে পর্যটক বেড়াতে আসছেন। এতে তাঁদের ভালো বেচাকেনা হচ্ছে।

আব্দুল হক নামে এক ব্যবসায়ী বলেন, ‘ঈদ উপলক্ষে সকাল থেকেই এখানে প্রচুর পর্যটক এসেছেন। বেচাকেনাও ভালো হয়েছে। তবে দুদিন সকালে কিছুটা বৃষ্টি হওয়ায় বেচাকেনা কমে যায়। বৃষ্টি না থাকলে বেচাকেনা আরও বাড়ত। আজ বৃষ্টি না থাকায় ভালোই বেচাকেনা হচ্ছে। আশা করছি সামনে বেচাকেনা আরও বাড়বে।’ 

ঈদুল ফিতরের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে গোয়াইনঘাট উপজেলার পর্যটনকেন্দ্রগুলোতে। ছবি: আজকের পত্রিকা হোটেল জাফলং পয়েন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. ইলিয়াস উদ্দিন লিপু বলেন, ‘ঈদের ছুটিতে এখানে প্রচুর পর্যটক বেড়াতে এসেছেন। তাতে আমাদের ব্যস্ততা বেড়ে গেছে। আবাসিক হোটেলের রুমগুলোতে শতভাগ বুকিং রয়েছে। পর্যটকদের সেবা দিতে আমরা সর্বদা প্রস্তুত রয়েছি।’

জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ মো. রতন শেখ জানান, ‘ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত জাফলং। ঈদের পরদিন থেকে দুই দিনে প্রায় দুই লাখের বেশি পর্যটক বেড়াতে এসেছেন। পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সদস্যরা কাজ করছেন। অতীতের মতো পানিতে না নামার জন্য আমরা মাইকিং করে পর্যটকদের সতর্ক করে যাচ্ছি। এ ছাড়া পর্যটকেরা বেড়াতে এসে যাতে কোনোভাবেই ভোগান্তিতে না পড়েন সেদিকে আমাদের নজর রয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    আটপাড়ায় বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু

    পরকীয়া প্রেমিকের সঙ্গে স্ত্রীকে ঘুরতে দেখে যুবকের ‘আত্মহত্যা’

    সিলেটে চিনি ছিনতাই কাণ্ডে এবার পৌর ছাত্রলীগ সভাপতি গ্রেপ্তার

    রোহিঙ্গা তরুণকে জন্মসনদ দেওয়ার অভিযোগে ইউপি সচিব গ্রেপ্তার

    ‘পাঁচ টাকা কমে ধুন্দল বিক্রি’, চাচাকে পিটিয়ে হত্যা করল ভাতিজা

    আটপাড়ায় বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

    সংকট নেই, তবু বাড়ল সবজি, মাছের দাম

    চাঁপাইনবাবগঞ্জে ইজারা ছাড়াই ৬ ফেরিঘাট থেকে ‘টোল’ আদায়

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু

    গভীর রাতে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি