Alexa
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সেকশন

 

এক মাইকেলে কত রহস্য

আপডেট : ২৯ আগস্ট ২০২১, ১২:০৪

মাইকেল জ্যাকসন (১৯৫৮—২০০৯) জনপ্রিয়তায় তাঁর কোনো তুলনা হয় না। সংগীত, নৃত্য, অভিনয়, মানবতা ও ভালোবাসার ভুবনে ‘দ্য কিং অব পপ’ মাইকেল জ্যাকসন এক জাদুকরের নাম। আজ এই মহা তারকার ৬৩তম জন্মবার্ষিকী। জন্মদিনে মাইকেলকে নিয়ে বিশেষ এই প্রতিবেদন।

জুতা-রহস্য
মাইকেল জ্যাকসনের ‘স্মুথ ক্রিমিনাল’-এ দেখা যায় অ্যান্টি গ্রাভিটি মুভমেন্ট। ‘অ্যানি, আর ইউ ওকে?’ গানে জ্যাকসন হঠাৎ শরীরের ওপর ভর করে সামনের দিকে ঝুঁকে আবার উঠে পড়েন। কিন্তু কীভাবে এটা সম্ভব! শরীরের এমন মুভমেন্টের পেছনে রয়েছে বিশেষ জুতা। স্টেজের মধ্যে একধরনের পেরেক রাখা ছিল, যা হিলের গর্তে আটকে যাবে। এ ছাড়া শরীরে জড়ানো ছিল অ্যান্টি গ্রাভিটি ইফেক্ট দেওয়ার জন্য কিছু তার। এই জুতা তৈরি হয় জিরো গ্রাভিটিতে ব্যবহৃত মহাকাশচারীর জুতার অনুকরণে। জুতাজোড়া বর্তমানে মস্কোর হার্ড রক ক্যাফেতে রয়েছে। মাইকেলের মৃত্যুর পর ৪ কোটি ২৫ লাখ ২৫ হাজার ৯০০ টাকায় নিলাম হয়েছিল সেটি।

বেঁচে গিয়েছিলেন ৯-১১-এর হামলা থেকে
৯-১১-এর হামলা থেকে বেঁচে গিয়েছিলেন মাইকেল। পপস্টারের ভাই জেরমাইন জ্যাকসনের লেখা মাইকেলের জীবনী ‘ইউ আর নট অ্যালোন’-এ উঠে এসেছে সেই কাহিনি। হামলার দিন বিশ্ব বাণিজ্যকেন্দ্রে জ্যাকসনের একটি বৈঠক ছিল। কিন্তু তার আগের রাতে মা ক্যাথেরাইনের সঙ্গে অনেকক্ষণ কথা বলেছিলেন তিনি। তাই বিছানায় যেতে রাত হয়ে যায়। সকালে ঠিক সময়ে ঘুম থেকে উঠতে না পারায় টুইন টাওয়ারের মিটিংয়ে যেতে পারেননি। আর এতেই তিনি প্রাণে বেঁচে যান সেদিন।

মাইকেল জ্যাকসন (১৯৫৮—২০০৯) সারা রাত না ঘুমিয়ে কাঁদতেন
মাইকেল ব্যক্তিজীবনে খুবই নিঃসঙ্গ ছিলেন। বেশি মানুষের সঙ্গে মিশতেন না। কেউই পূর্বানুমতি ছাড়া তাঁর বাড়িতে ঢুকতে পারত না। ঠিকমতো খেতেন না। সারা রাত মাদকে আসক্ত থাকতেন। কড়া ঘুমের ওষুধেও তাঁর ঘুম আসত না। তাঁর গৃহপরিচারিকার দাবি, রাতে না ঘুমিয়ে ঘর ছেড়ে বাড়ির বারান্দায় নিয়মিত কাঁদতেন।

অমীমাংসিত মৃত্যু-রহস্য
মাইকেলের মৃত্যুর জন্য দীর্ঘ মেয়াদে পেইন কিলার সেবনকে দায়ী করা হয়। কিন্তু শুরুতে জানানো হয়েছিল, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে। হুট করেই বোমা ফাটায় দ্য সান পত্রিকা। তারা জানায়, ডেমারোল নামের একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যথানাশক ইনজেকশন নেওয়ার কারণেই মাইকেলের মৃত্যু হয়ে থাকতে পারে। মৃত্যুর মুখে ঢলে পড়ার সময় মাইকেলের সঙ্গে ছিলেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক কনরাড মুরে। রহস্য ঘনীভূত হয় যখন দেখা যায়, মাইকেলের ডেথ সার্টিফিকেটে তিনি স্বাক্ষর করেননি। মাইকেলের মৃত্যুর জন্য তাঁর ব্যক্তিগত চিকিৎসক কনরাড মুরেকে দোষী সাব্যস্ত করে চার বছরের জেল দেন আদালত। মৃত্যুর জন্য অনিচ্ছাকৃতভাবে হলেও চিকিৎসকের গাফিলতিকে দায়ী করেন আদালত।

অমর হওয়ার চেষ্টা
মাইকেল জ্যাকসন অমর হওয়ার রাস্তা খুঁজছিলেন। নিজের ক্লোন তৈরি করে অমর হতে চেয়েছিলেন। মৃত্যুর আগে এর জন্য তিনি লাখ লাখ ডলার ব্যয়ও করেছেন। তাঁর জীবনী লেখক মাইকেল সি লাকম্যান এক সাক্ষাৎকারে সাড়া জাগানো এ তথ্য দেন। মাইকেলের ইচ্ছা ছিল, তাঁর ক্লোন করে একটি খুদে জ্যাকসন দলের সৃষ্টি হবে এবং তাঁরাও এক দিন তাঁর মতো দুনিয়া মাতাবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বিয়ের অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রশাসনের তোড়জোড়, ভিকি-ক্যাটরিনার নামে অভিযোগ দায়ের

    জয়িতার দশ বছরে গান ও ফ্যাশন শো

    ক্যাটরিনার বিয়েতে নিরাপত্তার দায়িত্বে সালমানের বডিগার্ড!

    কারিনাকে খোঁজা হয়েছে সবচেয়ে বেশি

    প্রেমের আন্দোলনে জিতেছেন তাহসান

    এত সবজি থাকতে কর্তৃপক্ষ কেন মুলাই ঝোলান

    ২০ বছরের পুরোনো বিপদ চোখ রাঙাচ্ছে জাভির বার্সেলোনাকে

    বৈশ্বিক মহামারিতে বেড়েছে ম্যালেরিয়ায় মৃত্যু

    ধর্ষণ মামলার আসামিসহ গ্রেপ্তার ৬ 

    দুই নারী ক্রিকেটারের করোনা, ওমিক্রন কি-না দেখছে স্বাস্থ্য অধিদপ্তর

    বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় কাল