মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

যুক্তরাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি অপরাধে অভিযুক্ত ট্রাম্প 

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ১০:৪৫

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: টুইটার সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফৌজদারি অপরাধে অভিযুক্ত করেছেন দেশটির একটি আদালত। স্থানীয় সময় বৃহস্পতিবার ম্যানহাটনের গ্র্যান্ড জুরি আদালত এ অভিযোগ দায়ের করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। 

অবৈধ সম্পদ ও যৌন সম্পর্ক নিয়ে মুখ বন্ধ রাখতে ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে স্টর্মি ড্যানিয়েলসকে বিপুল অঙ্কের অর্থ দিয়েছিলেন বলে অভিযোগ করেছিলেন স্টর্মি ড্যানিয়েলস। সেই অভিযোগের ভিত্তিতে ট্রাম্পকে অভিযুক্ত করা হলো।

এর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কোনো প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি অপরাধে অভিযুক্ত হলেন ট্রাম্প। তবে ট্রাম্পের বিরুদ্ধে সুনির্দিষ্ট কী কী অভিযোগ আনা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কিছু এখনো প্রকাশ করা হয়নি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগামী বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট পদে লড়ার অংশ হিসেবে মনোনয়ন পেতে নানা কর্মকাণ্ডে তৎপর রয়েছেন ট্রাম্প। এর মধ্যেই ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের নেতৃত্বাধীন তদন্তের ভিত্তিতে তাঁকে অভিযুক্ত করা হলো।

এদিকে মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, ব্যবসা সংক্রান্ত প্রতারণার ঘটনায় ট্রাম্পের বিরুদ্ধে ৩০ টির বেশি অভিযোগ আনা হয়েছে। 

ট্রাম্প এক প্রতিক্রিয়ায় বলেছেন, তিনি নির্দোষ। প্রেসিডেন্ট পদে লড়ার মনোনয়ন পাওয়ার দৌড় থেকে তিনি পিছপা হবেন না। সাবেক এই প্রেসিডেন্ট অভিযোগ করে বলেন, দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হওয়ার সুযোগ থেকে তাঁকে বঞ্চিত করতেই ডেমোক্রেটিক পার্টির অ্যাটর্নি ব্র্যাগ এই অভিযোগ দায়ের করেছেন। 

এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, তাঁকে অভিযুক্ত করা যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইতিহাসে ও নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বড় হস্তক্ষেপের ঘটনা।

আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    অবশেষে কারামুক্ত হলেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ

    হাঁটতে গিয়ে হারিয়ে গেলেন পাহাড়ি বনে, করলেন টিকে থাকার লড়াই

    হাঙরের আক্রমণে প্রাণ হারালেন পাইরেটস অব ক্যারিবিয়ান অভিনেতা

    ফিলিস্তিনি পরিচয় পেয়ে শিশুকে ডুবিয়ে হত্যাচেষ্টা মার্কিন নারীর

    যুক্তরাষ্ট্রে স্নাতক করা বিদেশি শিক্ষার্থীদের গ্রিন কার্ড দিতে চান ট্রাম্প 

    এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড: রিমান্ড শেষে সিয়ামকে কারাগারে পাঠাল বারাসাত আদালত

    ভক্তদের কাছে ক্ষমা চাইলেন শান্ত

    ঝিনাইদহে রেলস্টেশনের কাছে পড়ে ছিল যুবকের দ্বিখণ্ডিত মরদেহ

    শেখ হাসিনা দেশকে বিক্রি করে না, সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী

    আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন পরীমণি 

    উত্তরা ব্যাংকে চাকরির সুযোগ

    যে শঙ্কায় বিয়ে করছেন না সালমান, জানালেন বাবা সেলিম খান