মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

প্রথম আলোর সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে আ.লীগপন্থী আইনজীবীর আইনি নোটিশ

আপডেট : ২৯ মার্চ ২০২৩, ২৩:৩৮

প্রতীকী ছবি স্বাধীনতা দিবসকে ‘কটাক্ষ করে’ সংবাদ প্রচার করার অভিযোগ তুলে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ তিন জনের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন আওয়ামী লীগের সাবেক নেতা ও চট্টগ্রাম আদালতের আইনজীবী মিঠুন বিশ্বাস।

বুধবার পত্রিকাটির ঠিকানায় পাঠানো এ নোটিশে সাত দিনের মধ্যে তাঁদেরকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি জানানো হয়। মিঠুন বিশ্বাস নিজেকে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন প্রস্তুতি বিষয়ক দপ্তর উপ-কমিটির সদস্য হিসেবে উল্লেখ করেছেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে একটি মামলায় বাদীর আইনজীবী ছিলেন মিঠুন বিশ্বাস। ওই ইস্যুতে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছিলেন তিনি। বাংলাদেশের জাতীয় সংগীতের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে ফেসবুকে অসম্মানজনক মন্তব্য করার অভিযোগে গায়ক মাইনুল আহসান নোবেলকেও আইনি নোটিশ পাঠিয়ে আলোচনায় আসেন মিঠুন বিশ্বাস।

বুধবার দেওয়া আইনী নোটিশে বিবাদী করা হয় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, নির্বাহী সম্পাদক সাজ্জাদ শরীফ এবং প্রতিবেদক শামসুজ্জামান শামসকে।

মিঠুন বিশ্বাস আজকের পত্রিকাকে বলেন, ‘ডাকযোগে এই আইনি নোটিশ পাঠানো হয়েছে। আমাদের কাছে প্রতীয়মান হয়েছে, তারা পরস্পরের যোগসাজশে ইচ্ছাকৃতভাবে মহান স্বাধীনতা দিবসকে কটাক্ষ করার অসৎ উদ্দেশে ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত সচিত্র প্রতিবেদনটি প্রকাশ করেছেন।’

গত রোববার পেটে ভাত না থাকলে স্বাধীনতা দিয়া কী করুম?’ —শিরোনামে সংবাদ প্রকাশ করে প্রথম আলো। এরপর বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্য পরিচয়ে পত্রিকাটির সাভারের প্রতিবেদক শামসুজ্জামান শামসকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর দুপুরে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন গোলাম কিবরিয়া নামে এক ব্যক্তি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন পরীমণি 

    বাগেরহাটে প্রতিপক্ষের হামলায় মাছ ব্যবসায়ী নিহত

    বাগেরহাটে ২৭ মামলার আসামি অস্ত্র ও গুলিসহ পুলিশের হাতে গ্রেপ্তার

    দেশের শীর্ষ করদাতা কাউছ মিয়া মারা গেছেন

    চাঁদপুরে দুই বাড়ি থেকে ৮৩ বস্তা প্রকল্পের চাল উদ্ধার, আটক ২ 

    নাটোরে জামিনে বের হওয়া যুবলীগ নেতার দুই পায়ের রগ কেটে দিল দুর্বৃত্তরা

    শেখ হাসিনা দেশকে বিক্রি করে না: প্রধানমন্ত্রী

    আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন পরীমণি 

    উত্তরা ব্যাংকে চাকরির সুযোগ

    যে শঙ্কায় বিয়ে করছেন না সালমান, জানালেন বাবা সেলিম খান

    বাগেরহাটে প্রতিপক্ষের হামলায় মাছ ব্যবসায়ী নিহত

    আজকের পত্রিকায় চাকরির সুযোগ