সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

অসহায়দের পাশে দাঁড়াতে গ্রাহকদের সুবিধা দিচ্ছে স্ট্যান্ডার্ড চার্টার্ড

আপডেট : ২৮ মার্চ ২০২৩, ২২:৩৪

খেলাধুলা করছেন এক প্রতিবন্ধী। ছবি: সংগৃহীত স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাদিক সাদাকাহ অ্যাকাউন্টের গ্রাহকদের পছন্দ মতো চ্যারিটিতে অনুদানের জন্য সুবিধা দিচ্ছে। এই সুবিধার মাধ্যমে আশিক মিয়ার মতো শ্রবণ প্রতিবন্ধী মানুষ পিএফডিএ ভকেশনাল ট্রেনিং সেন্টার থেকে বিশেষ প্রশিক্ষণ নিতে পারছেন। 

সাদিক সাদাকাহ অ্যাকাউন্ট ব্যবহার করে গ্রাহকেরা অনেক শিশুর জীবন পরিবর্তনেও ভূমিকা রাখতে পারছেন। সেরিব্রাল পলসিতে আক্রান্ত কিশোরী তিন্নি আক্তার। সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজডের (সিআরপি) সহায়তায় তিন্নি উইলিয়াম অ্যান্ড ম্যারি টেইলর ইনক্লুসিভ স্কুলে ভর্তি হয়েছে। এই অনুদানের মাধ্যমে ফ্রেন্ডশিপ কর্তৃক পরিচালিত দেশের প্রত্যন্ত অঞ্চলের রোগীরা হাসপাতালে চিকিৎসা সহায়তা পাচ্ছেন। 

 ২০২১ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাদিক সাদাকাহ অ্যাকাউন্ট চালু করা হয়, যা গ্রাহকে অন্যকে সাহায্যের ইচ্ছা পূরণের জন্য নকশা করা হয়েছে। সাদিক সাদাকাহ অ্যাকাউন্ট দেশজুড়ে সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের চাহিদা পূরণে ইসলামিক শরীয়াহ-সম্মত নীতিমালা অনুযায়ী কাজ করে। বর্তমানে অনুদান প্রদানকারীদের মধ্যে উল্লেখ্যযোগ্য হলো জাগো ফাউন্ডেশন, ফ্রেন্ডশিপ, পিএফডিএ-ভকেশনাল ট্রেনিং সেন্টার, ইউসিইপি বাংলাদেশ এবং সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড (সিআরপি)। 

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রাইভেট অ্যান্ড বিজনেস ব্যাংকিংয়ের হেড অব কনজ্যুমার ও ব্যবস্থাপনা পরিচালক সাব্বির আহমেদ বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোয় আমরা অন্যকে সাহায্যের গুরুত্ব সম্পর্কে আরও বেশি সচেতন হয়েছি। দেশজুড়ে এমন অনেক ব্যক্তি ও সম্প্রদায় রয়েছে, যারা আমাদের সাহায্যে ব্যক্তিগত ও সমষ্টিগত উভয় পর্যায়ে উপকৃত হতে পারে। কয়েক বছর যাবৎ স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক সাদাকাহ অ্যাকাউন্টের মাধ্যমে গ্রাহকেরা পাঁচটি নির্ভরযোগ্য সংস্থার মাধ্যমে সহজে অনুদান দিচ্ছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বগুড়ার উপশাখায় চুরির ঘটনায় আইএফআইসি ব্যাংকের বক্তব্য

    বিশ্বায়নের যুগে কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী 

    বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা

    বিদেশি বিনিয়োগ আকৃষ্টে ব্যবসায়িক পরিবেশের উন্নয়ন প্রয়োজন: বিজনেস সংলাপে বক্তারা 

    বাংলাদেশে সাগরের পানি বৃদ্ধির হার বিশ্বের অন্যতম দ্রুততম

    নেপালের বিপক্ষেও বাংলাদেশের সেই কাঁপাকাঁপি

    সান্ত্বনা নিয়ে বিশ্বকাপ শেষ করতে পাকিস্তানের লক্ষ্য ১০৭ 

    সেন্ট মার্টিনের কাছে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের টহল 

    চিনি ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগ নেতা জাহিদুল গ্রেপ্তার, রিমান্ড চায় পুলিশ 

    ফুলবাড়ীতে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু