মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেকশন

 

ছয় মাসের ছুটি ৯ মাস পেরিয়ে গেলেও স্কুলে যাননি শিক্ষিকা

আপডেট : ২৬ মার্চ ২০২৩, ১৮:১২

ছয় মাসের ছুটিতে ৯ মাস পার হলেও এখনো কর্মস্থলে যোগদান করেননি শিক্ষিকা। ছবি: আজকের পত্রিকা নরসিংদীর মনোহরদীতে অনুমতি ছাড়া প্রায় তিন মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন এক শিক্ষিকা। ছয় মাসের ছুটিতে ৯ মাস পার হলেও এখনো কর্মস্থলে যোগদান করেননি তিনি। ফলে শিক্ষকসংকটে বিপাকে পড়েছেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। ওই শিক্ষকের ক্লাস সমন্বয় করে ক্লাস নিতে গিয়ে বাড়তি চাপে পড়ছেন অন্য শিক্ষকেরা। তবে ওই শিক্ষিকা তাঁর ছুটি বৃদ্ধি করেছেন জানালেও কোনো প্রমাণ দিতে পারেননি। 

উপজেলার ৩৪ নম্বর পূর্ব বীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাদিকা সুলতানার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। 

বিদ্যালয় সূত্রে জানা গেছে, শিক্ষিকা সাদিকা সুলতানা ২০২২ সালের জুন মাসে ছয় মাসের জন্য চিকিৎসা ছুটি নিয়ে ভারতে যান। ২০২৩ সালের জানুয়ারি থেকে তাঁর কর্মস্থলে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু অনুমতি না নিয়েই প্রায় তিন মাস ধরে তিনি বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। তাঁর বিদ্যালয়ে অনুপস্থিত থাকার বিষয়টি প্রাথমিক শিক্ষা কার্যালয়কে নিয়মিত জানাচ্ছেন প্রধান শিক্ষক লুৎফর রহমান। 

পূর্ব বীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন, ‘ভারতে চিকিৎসা করানোর কথা বলে ২০২২ সালের জুন মাসে ছয় মাসের ছুটি নেন সাদিকা সুলতানা। ছুটি শেষ হলেও আর বিদ্যালয়ে আসেননি সহকারী শিক্ষিকা। পরবর্তীতে জানতে পারি তিনি ঢাকায় অবস্থান করছেন। তাঁর বিষয়ে সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবগত করা হয়েছে। একাধিকবার তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ছুটি শেষ হলেও কর্মস্থলে যোগ না দেওয়ায় সাদিকাকে অনুপস্থিত দেখানো হচ্ছে। বিদ্যালয়ে শিক্ষকের অভাবে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে।’ 

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় অন্য শিক্ষকদের ওপর বাড়তি চাপ পড়েছে। ওই শিক্ষকের ক্লাসগুলো তাঁদের নিতে হচ্ছে। 

এ ব্যাপারে সাদিকা সুলতানার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমি ছুটি বৃদ্ধি করেছি। তাছাড়া বর্তমানে অসুস্থ থাকায় বিদ্যালয়ে যোগদান করা সম্ভব নয়।’ এ সময় ছুটি নেওয়ার বিষয়ে নথি চাইলে তিনি কোনো প্রমাণ দেখাতে পারেননি। 

এ ব্যাপারে মনোহরদী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোহরাব হোসেন ভূঞা বলেন, ওই শিক্ষকের অনুপস্থিতির বিষয়টি জেলা পর্যায়ে পাঠানো হচ্ছে। ছুটি শেষ হলেও বিদ্যালয়ে উপস্থিত না হওয়ায় ওই শিক্ষিকাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু তিনি কোনো জবাব দেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    চট্টগ্রামে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

    নতুন বছরে আমরা কেউ যেন নিরাপত্তাহীনতায় না থাকি: ড. ইউনূস

    মাদারীপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু

    সড়ক কার্পেটিংয়ের সময় বিটুমিনের ড্রাম বিস্ফোরণে ছয়জন দগ্ধ

    খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: জামিন পেলেন হাসপাতাল মালিক

    থানায় হামলা: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৯ জন ৬ দিনের রিমান্ডে

    চট্টগ্রামে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

    নতুন বছরে আমরা কেউ যেন নিরাপত্তাহীনতায় না থাকি: ড. ইউনূস

    বিশ্ববাজারে স্বর্ণ প্রতি ভরি ১ লাখ ৩৫ হাজার টাকা ছাড়িয়ে যাওয়ার পূর্বাভাস

    মাদারীপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু

    সড়ক কার্পেটিংয়ের সময় বিটুমিনের ড্রাম বিস্ফোরণে ছয়জন দগ্ধ

    লন্ডনের স্কুলে নামাজে নিষেধাজ্ঞা, হাইকোর্টে চ্যালেঞ্জ করে হেরে গেলেন মুসলিম শিক্ষার্থী