মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

মাদ্রাসার দেয়াল ধসে নিরাপত্তা প্রহরীর মৃত্যু

আপডেট : ২৪ মার্চ ২০২৩, ১৬:০২

বগুড়ায় জামিল মাদ্রাসার ধসে পড়া দেয়াল। ছবি: আজকের পত্রিকা বগুড়ায় জামিল মাদ্রাসার দেয়াল ধসে আয়নুল হক (৫৫) নামের এক নিরাপত্তা প্রহরীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে এক নারীসহ দুই শিশু। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের চকফরিদ এলাকায় এ ঘটনা ঘটে। 

আয়নুল হক সিরাজগঞ্জ সদরের চরনান্দিনা গ্রামের বাসিন্দা। তিনি প্রায় এক মাস ধরে ওই মাদ্রাসায় নিরাপত্তা প্রহরীর পদে চাকরি করছিলেন।

আহতরা হলো সদরের মাটিডালী এলাকার বাসিন্দা ও মাদ্রাসার শিক্ষার্থীর অভিভাবক মোছা. মুক্তা (৩৫), শিবগঞ্জের চণ্ডিহারা এলাকার হামিম (১২) ও কাহালুর মেফতাজুল (৫)। এই দুই শিশু জামিল মাদ্রাসার শিক্ষার্থী। তাঁদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, মাদ্রাসার দক্ষিণ-পশ্চিম পাশের সীমানা দেয়ালটি কয়েক মাস ধরে হেলে পড়ে ছিল। ধসে পড়া সীমানা দেয়ালের পাশে মাদ্রাসার রান্নাঘর। এখানে ছোট একটি পকেটগেট রয়েছে। এই পথে মাদ্রাসার স্টাফ ও নারী অভিভাবকেরা সন্তানদের সঙ্গে সাক্ষাৎ করেন।

মাদ্রাসার বাবুর্চি মো. বেলাল হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের জন্য দুপুরে রান্নার কাজ চলছিল। আর প্রহরী আয়নুল পকেটগেটে দায়িত্ব পালন করছিলেন। এ সময় বিকট শব্দ শুনে ছুটে এসে দেখি প্রায় ৫০ ফুট দীর্ঘ দেয়ালটি ধসে পড়েছে। পরে কাছে গেলে আয়নুলকে দেয়ালের নিচে চাপা পড়ে থাকতে দেখি।’

এই বাবুর্চি আরও বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে আয়নুলকে মৃত অবস্থায় উদ্ধার করেন। আর আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। 

শহরের বনানী ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সাজ্জাদুল হক বলেন, আয়নুল হক মাসখানেক হলো মাদ্রাসায় চাকরি শুরু করেন। তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাঁরা রওনা দিয়েছেন। পরিবারের সদস্যদের চাওয়া অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    দেশের শীর্ষ করদাতা কাউছ মিয়া মারা গেছেন

    চাঁদপুরে দুই বাড়ি থেকে ৮৩ বস্তা প্রকল্পের চাল উদ্ধার, আটক ২ 

    নাটোরে জামিনে বের হওয়া যুবলীগ নেতার দুই পায়ের রগ কেটে দিল দুর্বৃত্তরা

    সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত 

    ব্যক্তিগত কাজে অফিসের গাড়ি, অগ্রণী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

    গজারিয়ায় আওয়মী লীগের ২ পক্ষের মধ্যে সংঘর্ষে গুলি, আহত ৯

    খাগড়াছড়ি পাহাড়ে রঙিন আম, বেশি দাম

    বৃষ্টি আনতে গুলবাদিনের অভিনয়, লিটনের মজা

    দেশের শীর্ষ করদাতা কাউছ মিয়া মারা গেছেন

    চাঁদপুরে দুই বাড়ি থেকে ৮৩ বস্তা প্রকল্পের চাল উদ্ধার, আটক ২ 

    সীমান্তে চিনি চোরাচালানে সিলেট ছাত্রলীগ