মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেকশন

 

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ছবি এঁকে জমার শর্তে ২ যুবককে প্রবেশনে মুক্তি 

আপডেট : ১৫ মার্চ ২০২৩, ২০:৫৩

ছবি সংগৃহীত যশোরে মাদক মামলায় দুই যুবককে এক বছর করে সাজা দিয়ে বৃক্ষ রোপণ ও মুক্তিযুদ্ধ–বঙ্গবন্ধুর ছবি এঁকে জমাসহ ১০ শর্তে প্রবেশনে মুক্তি দিয়েছে আদালত। একই সঙ্গে প্রবেশন কর্মকর্তাকে ওই ছবি প্রদর্শনীতে প্রদর্শনের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। আজ বুধবার অতিরিক্ত দায়রা জজ শিমুল কুমার বিশ্বাসের আদালত এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন–রমজানুল ইসলাম সিয়াম (২৪) বেনাপোল পোর্ট থানা এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে ও অভয়নগর উপজেলার পোড়াখালী গ্রামের মৃত আক্কাস গাজী শেখের ছেলে শাহিন আলম (২৫)।

বিষয়টি নিশ্চিত করে আদালতে রাষ্ট্রপক্ষের এপিপি জ্যোৎস্না সাহা পুতুল ও শ্যামল কুমার মজুমদার আজকের পত্রিকাকে বলেন, ‘দুই জনেই দোষ স্বীকার করায় আদালত তাদের প্রবেশন কর্মকর্তার তত্ত্বাবধানে বাড়িতে থেকেই সাজাভোগ করার সুবিধা প্রদান করেছেন।’

শাহিনের শর্তগুলোর মধ্যে রয়েছে–নিজের বাড়ি ও সরকারি রাস্তার পাশে গাছ লাগাতে হবে। লিগ্যাল এইড সম্পর্কে সচেতন করতে হবে। সিয়ামের শর্তের মধ্যে রয়েছে–তিনি বাড়িতে মুক্তিযুদ্ধের রণাঙ্গনের দৃশ্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি আঁকবেন, যা প্রবেশন কর্মকর্তার কাছে জমা দেবেন। পরে ওই চিত্র জেলায় বিভিন্ন মুক্তিযুদ্ধভিত্তিক প্রদর্শনীতে উপস্থাপনের ব্যবস্থা করবেন প্রবেশন কর্মকর্তা। এ ছাড়া বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন এই তিনটি বই পড়বেন।

আদালত সূত্রে জানা জায়, ২০১৫ সালের ৪ মার্চ রাতে ওই দুই যুবককে আটক করে যশোর সদর পুলিশ ফাঁড়ি সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে ৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় পুলিশ থানায় একটি মামলা দায়ের করে। 

মামলা চলাকালে আসামিরা দোষ স্বীকার করে নিজেদের সংশোধনের সুযোগ প্রার্থনা করেন। একই সঙ্গে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে প্রতিজ্ঞা করেন। তার প্রেক্ষিতে আজ আদালত দুজনকেই এক বছর করে সাজা প্রদান করে ১০ শর্তে প্রবেশনে মুক্তি দেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় বিদেশি শিক্ষার্থীর মৃত্যু

    ৫ বৈশাখ বর্ষবরণ করবে জবি, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

    সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে নিহত ৫: আসামিদের জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

    হত্যা মামলায় ট্রান্সকম গ্রুপের দুই কর্মকর্তার জামিন 

    যে কোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: বরিশাল বিভাগীয় কমিশনার

    রাণীশংকৈলে বিদ্যুতায়িত হয়ে শ্রমিকের মৃত্যু 

    চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় বিদেশি শিক্ষার্থীর মৃত্যু

    পেনাল্টি নিয়ে ক্যাঁচাল করায় শিষ্যদের সতর্ক করলেন চেলসি কোচ 

    ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল

    ৫ বৈশাখ বর্ষবরণ করবে জবি, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

    সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে নিহত ৫: আসামিদের জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

    দর্শকের মন কেড়েছে ‘অশ্রু দিয়ে লেখা’