বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সেকশন

 

স্বপ্নপুরীর কর্মচারীদের সঙ্গে জবি শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১৩ 

আপডেট : ১৩ মার্চ ২০২৩, ০০:২৮

আহত শিক্ষার্থীদের উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ছবি: আজকের পত্রিকা দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় বেসরকারি বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীর কর্মচারীদের সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী এবং তিনজন কর্মচারীসহ অন্তত ১৩ জন আহত হয়েছেন। 

রোববার (১২ মার্চ) সন্ধ্যা সোয়া ৬টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আফতাবগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল হক আজকের পত্রিকাকে এই তথ্য নিশ্চিত করেছেন। 

এ ঘটনায় গুরুতর আহত হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ১৪ ব্যাচের শিক্ষার্থী তালহা (২৪), আরাফাত (২৪), আল মামুন (২৪), ওমর ফারুক (২৩) ও তাওহিদুল (২৪)। এ ছাড়া আহত হন মবিনুর (২৩), জিন্নাহ (২৩), আশরাফুজ্জামান (২৩), মকছেদুল (২৪) ও বিনয় চন্দ্র (২৫) সহ আটজন। 

আহত শিক্ষার্থীদের রাত ৭টায় পুলিশ উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এদের মধ্যে পাঁচজনের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁদের দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয় বলে জানায় পুলিশ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহি উদ্দিন মাহী বলেন, বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ৭৩ জন শিক্ষার্থী ও ১০ জন শিক্ষক-কর্মচারীসহ মোট ৮৩ জনের একটি দল ফিল্ড ওয়ার্কে বড়পুকুরিয়া কয়লাখনি পরিদর্শন শেষে বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীতে আসি। এরপর শিক্ষার্থীরা রাইডসে ওঠার একপর্যায়ে নারী শিক্ষার্থীকে স্বপ্নপুরীর কর্মচারীরা ইভটিজিং করে। শিক্ষার্থীরা এর প্রতিবাদ করলে ওই কর্মচারীরা শিক্ষার্থীদের ওপর চড়াও হয়ে গালাগালসহ মারমুখী হয়। এ সময় অন্য শিক্ষার্থীরা ছুটে আসলে দুপক্ষে সংঘর্ষ সৃষ্টি হয়।  ঘটনাস্থল থেকে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে পুলিশ। ছবি: আজকের পত্রিকা অধ্যাপক মাহি আরও বলেন, এ ঘটনায় স্বপ্নপুরীর কর্মচারীরা দেশিও অস্ত্র (লাঠি, সোটা, রড) দিয়ে শিক্ষার্থীদের বেদম মারপিট করে। এতে ১০ শিক্ষার্থী আহতসহ কয়েকজন শিক্ষক লাঞ্ছিত হয়। চিকিৎসার জন্য বের হতে চাইলে স্বপ্নপুরী কর্তৃপক্ষ আমাদের বের হতে দেয়নি। পরে পুলিশ এসে আমাদের উদ্ধার করে। এ রকম নির্দয় ঘটনা আর কারও সঙ্গে যেন না ঘটে এ জন্য আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। আইনগত প্রক্রিয়ার প্রস্তুতি চলছে। 

নবাবগঞ্জের আবতাবগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। স্বপ্নপুরী থেকে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে চিকিৎসার জন্য ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। বিষয়টি নিয়ে স্বপ্নপুরী কর্তৃপক্ষসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বসেছেন। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এ বিষয়ে স্বপ্নপুরীর ব্যবস্থাপক মিজানুর রহমান ও মুক্তি হোসেনের ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তারা ফোন গ্রহণ ধরেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    সব প্রস্তুতি সম্পন্ন, প্রধানমন্ত্রীর আগমনে কলাপাড়ার মানুষের মাঝে উচ্ছ্বাস

    ডামুড্যায় সংসদ সদস্যের পিএসই হলেন নতুন চেয়ারম্যান

    যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হলেন অধ্যাপক মর্জিনা আক্তার

    নোয়াখালীর ৩ উপজেলায় আওয়ামী লীগের জয়

    তেল নেই জেনারেটরে, ৭ হাসপাতালে দুর্ভোগ

    জামালপুরে ২ উপজেলায় চেয়ারম্যান হলেন আ.লীগের ২ নেতা

    উপায়ের আয়োজনে ময়মনসিংহে ‘ফ্রিল্যান্সার মিটআপ’

    সব প্রস্তুতি সম্পন্ন, প্রধানমন্ত্রীর আগমনে কলাপাড়ার মানুষের মাঝে উচ্ছ্বাস

    ডামুড্যায় সংসদ সদস্যের পিএসই হলেন নতুন চেয়ারম্যান

    ‘ক্রলিং পেগ’ চালু করেও স্বস্তি ফিরছে না ডলার বাজারে

    লাইভে মাছি গিলে প্রশংসায় ভাসছেন উপস্থাপিকা

    চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স ও সিটি ব্যাংকের মধ্যে চুক্তি সই