Alexa
বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

সেকশন

epaper
 

স্ত্রীকে হত্যার অপরাধে স্বামীর মৃত্যুদণ্ড

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৮

শেরপুরে যৌতুকের দাবিতে নির্যাতনে স্ত্রীকে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মকবুল হোসেন। আজ বুধবার দুপুরে আদালত থেকে তোলা ছবি। আজকের পত্রিকা  শেরপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাস রোধ করে হত্যার অপরাধে মকবুল হোসেন ওরফে লালে (৩৬) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। সেই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকাও জরিমানা করা হয়েছে।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই ঘটনায় তাঁর মা বকুলা বেগমকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. ইমান আলী শেখ আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মকবুল হোসেন ওরফে লাল সদর উপজেলার মির্জাপুর কান্দিপাড়া গ্রামের বাসিন্দা। 

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি গোলাম কিবরিয়া বুলু। তিনি জানান, ১৪ বছর আগে মকবুল হোসেনের সঙ্গে বিয়ে হয় ঝিনাইগাতী উপজেলার বাতিয়াগাঁও গ্রামের মো.রেফাজ উদ্দিনের মেয়ে মোছা. নুরুন্নাহারের। তাঁদের দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। ২০১৭ সাল থেকে দুই লাখ টাকা যৌতুকের দাবিতে নুরুন্নাহারকে নির্যাতন শুরু করেন মকবুল হোসেন। একপর্যায়ে ২০২০ সালের ৮ ফেব্রুয়ারি বিকেলে নুরুন্নাহারকে যৌতুকের জন্য শ্বাসরোধে হত্যা করেন। এরপর মুখে বিষ ঢেলে তাঁর মরদেহ জেলা সদর হাসপাতালে রেখে পালিয়ে যান মকবুল হোসেন।

বিশেষ সরকারি কৌঁসুলি গোলাম কিবরিয়া বুলু আরও জানান, ঘটনায় পরদিন ৯ ফেব্রুয়ারি নুরুন্নাহারের বড় ভাই আব্দুল জলিল বাদী হয়ে মকবুল হোসেনসহ ছয়জনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন। মামলা করার দিনই মকবুল হোসেনকে গ্রেপ্তার করা হয় এবং তাঁকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। মামলার তদন্ত শেষে ওই বছরের ২ নভেম্বর মকবুল হোসেন ও তাঁর মা বকুলা বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) শরীফ হোসেন।

ওই মামলায় বাদী, চিকিৎসক, তদন্তকারী কর্মকর্তাসহ আটজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ দুপুরে মকবুল হোসেনকে মৃত্যুদণ্ড এবং তাঁর মা বকুলা বেগমকে খালাসের রায় ঘোষণা করেন ট্রাইব্যুনালের বিচারক ড. ইমান আলী শেখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    শাকিব খানের মামলায় প্রযোজকের বিরুদ্ধে সমন

    প্রথমবারের মতো সমুদ্র পথে মালয়েশিয়ায় যাচ্ছে সীতাকুণ্ডের টমেটো

    তাড়াশে ভিজিডি কার্ডের নামে ৭ নারীর অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

    রোহিঙ্গা আশ্রয়শিবির থেকে বিভিন্ন মামলার ৭ আসামি গ্রেপ্তার 

    চাঁদপুরের যেসব গ্রামে রোজা শুরু আজ

    কয়রায় ৮২ কেজি হরিণের মাংস জব্দ 

    ‘ভয় দেখিয়ে আমার ভাইয়ের কণ্ঠ রোধ করা চেষ্টা করা হচ্ছে’

    আ.লীগ গোছানো, নিশ্চুপ বিএনপি

    চ্যাটজিপিটিতে ত্রুটি: ব্যবহারকারীদের তথ্য ফাঁস  

    চবি ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির বিতর্ক পিছু ছাড়ছে না, নতুন নেতৃত্বের দাবি

    যোগ্যদের ঋণ না দেওয়ায় খেলাপি বাড়ছে

    টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড, বাদ ইয়াসির