Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

কথোপকথন: নুসরাত ফারিয়া

ভোগান্তিতে পড়তে পারেন বাংলাদেশের দর্শকেরা

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৩, ০৮:৩২

নুসরাত ফারিয়া। ছবি: সংগৃহীত অভিনেত্রী নুসরাত ফারিয়া ঢাকার পাশাপাশি সমানতালে কাজ করে যাচ্ছেন কলকাতায়। আগামীকাল ওটিটি প্লাটফরম জিফাইভে মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত সিনেমা ‘ভয়’। রাজা চন্দের পরিচালনায় এতে ফারিয়ার সঙ্গে রয়েছেন অঙ্কুশ হাজরা। নতুন সিনেমা ও সাম্প্রতিক বিষয় নিয়ে ফারিয়ার সঙ্গে কথা বলেছেন শিহাব আহমেদ

‘ভয়’ সিনেমার গল্প ও আপনার চরিত্র কী ধরনের? 
‘ভয়’ সিনেমায় অঙ্কুশ সাঁতারের প্রশিক্ষক। তার ছোট বোন বিশেষ চাহিদাসম্পন্ন, মা ক্যানসারে আক্রান্ত। অঙ্কুশের বাবা নেই, কাকা চিকিৎসক। মা-বোনকে নিয়ে বিপর্যস্ত অঙ্কুশের সম্পত্তি আত্মসাৎ করতে আসেন তাঁর কাকা। এ সংকট নিয়ে এগিয়ে যায় ‘ভয়’। এতে আমার চরিত্রের নাম বৃন্দা। সাধারণ বাঙালি পরিবারের মেয়ে। অটিস্টিক স্কুলের শিক্ষক। সিনেমার নায়িকা চরিত্র। এর বেশি জানতে হলে দেখতে হবে আমাদের ‘ভয়’। 

সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল? 
২০১৮ সালে এই সিনেমার শুটিং শুরু করেছিলাম। করোনার কারণে আটকে ছিল কাজ। ২০২২ সালে কাজটি শেষ করি আমরা। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে সিনেমাটি দর্শকদের দেখাতে পারছি। দর্শকের ভালো লাগবে, এমনটাই আশা করছি। তবে জি ফাইভ ঢাকায় তাদের ব্যবসা গুটিয়ে নেওয়ায় সিনেমাটি দেখা নিয়ে ভোগান্তিতে পড়তে পারেন বাংলাদেশের দর্শকেরা। এর জন্য খারাপ লাগছে।

কলকাতার ‘বিবাহ অভিযান ২’ সিনেমার কাজ করেছেন। সেটি মুক্তি পাবে কবে? 
‘বিবাহ অভিযান ২’-এর অল্প কিছু কাজ বাকি। ফেব্রুয়ারির শেষের দিকে সেই কাজ শেষ করার পর মুক্তির তারিখ চূড়ান্ত করা হবে। সম্ভবত মার্চ অথবা এপ্রিলে মুক্তি পেতে পারে সিনেমাটি। এতেও আমার সঙ্গে রয়েছেন অঙ্কুশ। ‘বিবাহ অভিযান’ সিনেমার প্রথম কিস্তির মতো দ্বিতীয় কিস্তিও সাড়া ফেলবে।

নুসরাত ফারিয়া। ছবি: সংগৃহীত সম্প্রতি ‘ফুটবল ৭১’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। কাজ শুরু করছেন কবে থেকে? 
১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি হবে সিনেমাটি। কাজটি ইতিহাস আর তথ্যনির্ভর। এতে আমার চরিত্রের নাম সুরভী। চরিত্রটি নিয়ে আমি খুব এক্সাইটেড। নির্মাতা অনম বিশ্বাসের সঙ্গে আলোচনা করে পর্দায় নিজেকে সুরভী করে তোলার প্রস্তুতি নিচ্ছি। সবকিছু ঠিক থাকলে আগামী মাসের ৯ তারিখ থেকে কাজ শুরু করব। এখন আমাদের লুক সেট ও ওয়ার্কশপ চলছে।

আপনার নতুন গানের কী খবর? 
নতুন আরও একটি গানের রেকর্ডিং শেষ করেছি। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই ব্যাংককে গানটির ভিডিওর শুটিং করার পরিকল্পনা আছে। আমার আগের তিনটি গানের মতো এটিও মজার একটা গান হবে। অনুষ্ঠানে কিংবা পার্টিতে বাজানোর জন্য এই গান। মানুষ শুনে আনন্দ পাবে। এনজয় করবে। কিছু সময়ের জন্য অনুভবে হারিয়ে যাবে। রোজার ঈদ উপলক্ষে গানটি মুক্তি দেওয়ার ইচ্ছা আছে। 

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?
ফেব্রুয়ারি থেকে শুটিং নিয়ে ব্যস্ত হয়ে পড়ব। এখন তারই প্রস্তুতি চলছে আর কিছু ইভেন্টের কাজ করছি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নাটক ছাড়ছেন না মেহজাবীন

    শুরু হচ্ছে সিসিমপুরের নতুন মৌসুম

    এভাবেও প্রচারণা হয়!

    বাস্তবতা দিয়ে গড়া প্রতিটি দৃশ্য

    স্পর্শ নিয়ে নিরব-ঋতুপর্ণা

    ‘সুড়ঙ্গ’র পর নিশোর ‘কালপুরুষ’

    স্মার্টফোন বিক্রিতে এগিয়ে ছিল যারা

    নাটক ছাড়ছেন না মেহজাবীন

    শুরু হচ্ছে সিসিমপুরের নতুন মৌসুম

    এভাবেও প্রচারণা হয়!

    বাস্তবতা দিয়ে গড়া প্রতিটি দৃশ্য

    মনসুর কি হারিয়ে যাবেন