Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

কাপ্তাই নিসর্গ পড হাউস

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৩, ০৮:১৩

কাপ্তাই নিসর্গ পড হাউস দেশের জনপ্রিয় ভ্রমণ গন্তব্য কাপ্তাই। এখানে এবার যোগ হলো পর্যটকদের উপভোগের নতুন জায়গা নিসর্গ পড হাউস। সম্প্রতি এই পড হাউসগুলোর উদ্বোধন করা হয়েছে।

কাপ্তাই উপজেলার প্রবেশের আগে ওয়াগ্গা ইউনিয়নের শীলছড়ি এলাকায় পৌঁছালে সড়কের পাশে চোখে পড়বে এই নিসর্গ রেস্টুরেন্ট ও নিসর্গ পড হাউস। এখানে খুব কাছে থেকে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা যায়। লুসাই পাহাড় থেকে বয়ে আসা শীতল জলের কর্ণফুলী নদীর তীর ঘেঁষে গড়ে উঠেছে নিসর্গ পড হাউস।

এই হাউসগুলো দেখতে আকর্ষণীয়। নতুনত্ব ও সৃজনশীলতার যৌথ বিন্যাসে তৈরি করা হয়েছে ত্রিকোণ পড হাউসগুলো। জানা যায়, থাইল্যান্ডে প্রথম এই পড হাউসের ধারণা তৈরি হয়েছিল এবং সে ধারণাকে লুফে নিয়েছিলেন পর্যটকেরা। তারই আদলে গড়ে তোলা হয়েছে কাপ্তাইয়ের পড হাউসগুলো। উপকরণ হিসেবে ব্যবহার করা হয়েছে কাঠ, বাঁশ, ছনসহ বিভিন্ন পরিবেশবান্ধব জিনিস। এগুলোর বাইরে তো বটেই, ভেতরেও রয়েছে নান্দনিক কারুকার্য।

নিসর্গ রেস্টুরেন্ট ও পড হাউসের ম্যানেজার মাসুদ তালুকদারের সঙ্গে কথা হলে তিনি জানান, নিসর্গ রিভার ভ্যালি রেস্টুরেন্টের পাশে নতুন তৈরি এই পড হাউসে মোট নয়টি কটেজ আছে। প্রতিটি কটেজে তিনজনের থাকার মতো ব্যবস্থা রয়েছে। এ ছাড়া পড হাউসে পর্যটকদের জন্য রয়েছে বিনোদনের বিভিন্ন সুবিধা। আছে ওয়াই-ফাই, কায়াকিং ও বিভিন্ন রাইডিং-সুবিধা। এ ছাড়া অ্যাটাচড ওয়াশরুমের ব্যবস্থাও রয়েছে। সেই সঙ্গে রয়েছে সার্বক্ষণিক বিদ্যুৎ ও পানির ব্যবস্থা।

এই পড হাউস থেকে অনায়াসে নদী আর পাহাড়ের মনোরম দৃশ্য উপভোগ করা যাবে; পাশাপাশি রুমের সামনে নেটের তৈরি দোলনায় শুয়ে চাঁদনি রাতের সৌন্দর্য উপভোগ করার ব্যবস্থাও রয়েছে। এখানে আসা পর্যটকদের জন্য রয়েছে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। পাশেই আছে নিসর্গ রেস্টুরেন্ট।

নতুন উদ্বোধন হওয়া এই নয়টি পড হাউসের নাম রাখা হয়েছে আকাশ কুঞ্জ, মেঘদূত, চন্দ্র পাহাড়, সাঁঝের মায়া, নদী বিলাস, আকাশ নীলা, আসমানী কুটির, ছায়াবীথি, নিঝুম নিরালা।

দেশের যেকোনো প্রান্ত থেকে পর্যটকেরা অগ্রিম বুকিং দিয়ে এখানে আসতে পারবেন।

কাপ্তাই নিসর্গ পড হাউস কাপ্তাই নিসর্গ রেস্টুরেন্ট ও পড হাউসে অতিথি হিসেবে ছিলেন বিটিভির সাবেক মহাপরিচালক সোহরাব হোসেন। তিনি এই রিসোর্টগুলোর প্রশংসা করে বলেন, ‘আধুনিক মানের এই পড হাউসগুলো তৈরির ফলে এখানে পর্যটকদের সংখ্যা আরও বেড়ে যাবে।’

নিসর্গ রিভার ভ্যালি রেস্টুরেন্ট ও পড হাউসের পরিচালক মো. নাছির উদ্দিন জানান, তিন পার্বত্য জেলায় পর্যটকদের জন্য এ ধরনের পড হাউস একেবারেই নতুন। পর্যটকদের রাত্রিযাপন সুন্দরভাবে উপভোগ করতে এটি তৈরি করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘প্রত্য়েকেরই নিজস্ব স্টাইল থাকা উচিত’

    বলিউড তারকাদের নিজস্ব ফ্যাশন ব্র্যান্ড

    রঙ বাংলাদেশের কালেকশন

    অ্যারোবিকস ত্বক উজ্জ্বল করে

    আজকের রাশিফল

    ক্যাম্পাসের বইপাগলেরা

    শিল্পের পথ রুদ্ধ করা যায় না

    অন্তরের দৃষ্টি

    বাহাদুর শাহ পার্ক

    ঝিনাইদহে আগুনে পুড়ে নারীর মৃত্যু

    যৌতুক অভিশপ্ত ও ঘৃণিত প্রথা

    চিকিৎসা খাতে অবদান রাখছে রোবট