Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

দরপত্র এক সড়কের, খুঁড়লেন অন্যটি

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৩, ০০:২৭

ময়মনসিংহের গৌরীপুরে ভুলে খোঁড়া সড়ক দিয়ে চলাচলে দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। উপজেলার শোলগাই গ্রাম থেকে সম্প্রতি তোলা ছবি। আজকের পত্রিকা ময়মনসিংহের গৌরীপুরে এইচবিবি সড়কে উন্নীতকরার কথা একটির। কিন্তু ঠিকাদার খুঁড়েছেন অন্য একটি সড়ক। খননযন্ত্র (ভেকু) দিয়ে প্রায় আধা কিলোমিটার সড়কের মাটি কাটার পর ঠিকাদার বুঝতে পারেন তিনি ভুল করেছেন। দরপত্রে উল্লিখিত সড়কের বদলে ইটের সলিং বসানো সড়ক খুঁড়েছেন। গত সপ্তাহে উপজেলার মইলাকান্দা ইউনিয়নের গোবিন্দপুর বাজার থেকে শোলগাই গ্রামের সড়কে এ ঘটনা ঘটে।

ঠিকাদার ভুল বুঝতে পেরে ওই সড়কের মাটি কাটার কাজ বন্ধ করে দেন। কিন্তু মাটি কেটে গর্ত করায় সড়কটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে ৫-৬টি গ্রামের শত শত মানুষ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলা গোবিন্দপুর বাজারসংলগ্ন ঈদগাহ মাঠ থেকে উত্তর দিকের সড়কের দেড় কিলোমিটার এইচবিবি সড়কে উন্নীতকরণের দরপত্র হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে করা এই কাজে ৯৪ লাখ টাকা বরাদ্দ করা হয়। সড়কটির কাজ পায় ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ঠিকাদারি প্রতিষ্ঠান পলক তমা এন্টারপ্রাইজ।

গত সপ্তাহে সংশ্লিষ্ট ঠিকাদার ভুল করে গোবিন্দপুর বাজারের দক্ষিণ পাশে শোলগাই গ্রামের এলজিইডির প্রস্তাবিত কার্পেটিং সড়কের মাটি কাটে।

স্থানীয় বাসিন্দা কামাল হোসেন তালুকদার, শামছুল আলমসহ কয়েকজন বলেন, বর্ষা মৌসুমে সড়কটিতে অতিরিক্ত কাদাপানি জমে চলাচল অনুপযোগী হয়ে যেত। তাই দুই বছর আগে গ্রামবাসী নিজস্ব অর্থায়নে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে ও স্বেচ্ছাশ্রমে সড়কটি মেরামত করে চলাচলের উপযোগী করা হয়।  

সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি মো. সেলিম মিয়া বলেন, দরপত্রে উল্লিখিত সড়কটি বাদ দিয়ে ভুলে শোলগাই গ্রামের সড়কটিতে বক্স করে মাটি কাটা হয়েছে, সড়কটি শিগগিরই মেরামত করে দেওয়া হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সোহেল রানা পাপ্পু বলেন, এইচবিবিকরণের জন্য দরপত্র হওয়া সড়কটি শনাক্ত না করেই ঠিকাদার ভুলে এলজিইডির প্রস্তাবিত কার্পেটিং সড়কের মাটি কেটে ফেলেন। এ ভুলের দায়ভার ঠিকাদারকে নিতে হবে।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) অসিত বরণ দেব বলেন, ভুল করে মাটি কাটা সড়কটি এলজিইডির প্রস্তাবিত কার্পেটিং সড়ক।

ইউএনও ফৌজিয়া নাজনীন বলেন, ভুল করে মাটিকাটা সড়কটিকে দ্রুত মেরামত করে চলাচলের উপযোগী করে দেওয়ার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নারী ইউপি সদস্যকে জুতাপেটা, বিচার দাবিতে সড়ক অবরোধ

    দশমিনায় ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন-বিক্ষোভ, হামলায় আহত ১

    ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত

    চালুর ৯ দিন পর যমুনা সার কারখানার উৎপাদন আবার বন্ধ

    যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ময়মনসিংহের সুলতান গ্রেপ্তার  

    মিসরীয় উড়োজাহাজ লিজে অনিয়ম, ২৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

    তুরস্কে এক বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ 

    থানা হাজত থেকে ছাড়ার পর সড়কে মৃত্যু, গাফিলতির কথা স্বীকার করল পুলিশ

    নারী ইউপি সদস্যর নামে ৩ সহায়তার কার্ড! 

    নারী ইউপি সদস্যকে জুতাপেটা, বিচার দাবিতে সড়ক অবরোধ

    হিরো আলমকে তাচ্ছিল্য করা রাজনৈতিক শিষ্ঠাচার বহির্ভূত ও বৈষম্যমূলক: টিআইবি

    জাবির মাদকবাহী অ্যাম্বুলেন্সের ধাক্কায় রিকশাচালক নিহত, গর্ভের সন্তান হারালেন নারী