Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

দেশের প্রথম ডিজিটাল ব্যাংকিং সুপার অ্যাপ ‘আস্থা লাইফস্টাইল’ চালু করল ব্র্যাক ব্যাংক

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ২৩:৪৩

দেশের প্রথম ডিজিটাল ব্যাংকিং সুপার অ্যাপ ‘আস্থা লাইফস্টাইল’ চালু করল ব্র্যাক ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং খাতে প্রথম ডিজিটাল ব্যাংকিং সুপার অ্যাপ ‘আস্থা লাইফস্টাইল’ চালু করেছে ব্র্যাক ব্যাংক। এই নতুন অ্যাপের মাধ্যমে ব্র্যাক ব্যাংকের গ্রাহকেরা লাইফস্টাইলের নানা সুবিধা পাবেন।

প্রাথমিকভাবে সুপার অ্যাপ হিসেবে অলরাউন্ডার আস্থা অ্যাপে অন্তর্ভুক্ত থাকবে এক্সক্লুসিভ আর্লি এক্সেস কনটেন্টে সমৃদ্ধ ওটিটি বিনোদন প্ল্যাটফর্ম ‘আস্থা প্লে’। যেখানে থাকবে এক লাখের বেশি বিনোদনমূলক কনটেন্ট। 

দেশের সবচেয়ে বড় মিউজিক ও পডকাস্ট প্ল্যাটফর্ম ‘আস্থা মিউজিক’। কোরআন ও হাদিসের ওপর ভিত্তি করে তৈরি ইসলামিক সেবা ‘আস্থা ইসলামিক’। একাডেমিক, প্রফেশনাল ক্লাসসহ দেশের প্রথম ডিজিটাল ব্যাংকিং লার্নিং প্ল্যাটফর্ম ‘আস্থা লার্নিং’ এবং ভ্রমণের জন্য তৈরি ‘আস্থা ট্রাভেল’।

দুই বছরের কম সময়ে ব্র্যাক ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং প্ল্যাটফর্ম ‘আস্থা’ অ্যাপ একটি ডিজিটাল ব্যাংকিং অ্যাপ থেকে একটি পরিপূর্ণ ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। ব্যাংকের লক্ষ্য হলো ডিজিটাল ব্যাংকিংয়ে পরিবর্তন ঘটিয়ে গ্রাহকদের অভিজ্ঞতা আরও উন্নত করা। 

এই যাত্রায় টেলিকমিউনিকেশন নেটওয়ার্কে একটি ডিজিটাল ব্যাংকিং টোল-ফ্রি অ্যাপ। যেখানে ডিজিটাল রিওয়ার্ডের মতো বিভিন্ন পুরস্কার জেতার ফিচার চালু করেছে ব্র্যাক ব্যাংক। এই বিশেষ সুবিধাগুলোই আস্থা অ্যাপকে দেশের দ্রুততম বর্ধনশীল ডিজিটাল ব্যাংকিং অ্যাপে পরিণত হতে সাহায্য করেছে। 

গত বছর ডিজিটাল ব্যাংকিংয়ে ব্র্যাক ব্যাংকের প্রবৃদ্ধির গতি ছিল দেশের ব্যাংকিং খাতের তুলনায় তিন গুণ বেশি। এই সময়ে আস্থা অ্যাপের বার্ষিক ডিজিটাল লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৩.৫ হাজার কোটি টাকা এবং মোট ডিজিটাল লেনদেনের পরিমাণ প্রায় ৯০ লাখে পৌঁছেছে। এই বৃদ্ধি অব্যাহত রাখতে বিদ্যমান এবং আসন্ন ডিজিটাল সক্ষমতা এবং লাইফস্টাইল পার্টনারদের সঙ্গে ক্রস-ইন্ডাস্ট্রি সহযোগিতার প্রচেষ্টাকে ত্বরান্বিত করতে চায় ব্র্যাক ব্যাংক। 

আজ বুধবার ঢাকার একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এই অনন্য সেবা চালু করেন ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনের সিইও এরিক আস, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, গ্রামীণফোনের চিফ ডিজিটাল অ্যান্ড স্ট্র্যাটেজি অফিসার সোলায়মান আলম, বিকাশ লিমিটেডের সিইও কামাল কাদীর, রবি আজিয়াটার চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার মো. আদিল হোসেন নোবেল এবং ফেসবুক অ্যান্ড গুগল টেকনোলজি এক্সপার্ট আনন্দ তিলক। 

এ ছাড়া তাঁরা ‘ডিজিটাল ডিজরাপশন্স অ্যান্ড ক্রস ইন্ডাস্ট্রি কোলাবোরেশন’ শীর্ষক প্যানেল আলোচনায় অংশ নেন। আলোচনাটি পরিচালনা করেন ব্র্যাক ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব ডিজিটাল বিজনেস অ্যান্ড পেমেন্টস মো. রাশেদুল হাসান স্ট্যালিন। 

অনুষ্ঠানে ‘আস্থা প্লে’র উদ্বোধন করেন স্টেলার ডিজিটাল ওটিটি প্লাটফর্ম বঙ্গর সিওও ফায়াজ তাহের, রবি আজিয়াটার চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার মো. আদিল হোসেন নোবেল এবং ব্র্যাক ব্যাংকের ডিএমডি অ্যান্ড সিওও মো. সাব্বির হোসেন। 

আস্থা মিউজিকের উদ্বোধন করেন স্বাধীন মিউজিকের সিইও সাবিরুল হক এবং গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার ড. আসিফ নাইমুর রশীদ। 

আস্থা লার্নিংয়ের উদ্বোধন করেন শিখো টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সিইও শাহির চৌধুরী এবং বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনের এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর রুবাইয়াত এ. তানজিন। 

আস্থা ট্রাভেলের উদ্বোধন করেন গো জায়ানের সিইও রিদওয়ান হাফিজ, চরকির সিইও রেদোয়ান রনি এবং ব্র্যাক ব্যাংকের হেড অব ব্রাঞ্চেস শেখ মোহাম্মদ আশফাক। 

আস্থা ইসলামিকের উদ্বোধন করেন গাকের মিডিয়া প্রেসিডেন্ট ওয়াহিদ রহমান, বিকাশ লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহমেদ এবং ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম। 

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের এফএভিপি ও ডিজিটাল বিজনেস অ্যান্ড পেমেন্টস অব সুলতান মাহমুদ সরকার। 

প্রথম বাংলাদেশি ডিজিটাল ব্যাংকিং সুপার অ্যাপের অধীনে আস্থা লাইফস্টাইলের প্রবর্তন সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘ব্র্যাক ব্যাংকের ডিজিটাল ট্রান্সফরমেশন যাত্রার প্রধান মাধ্যম ‘আস্থা অ্যাপ’। ডিজিটাল উদ্ভাবনের সাহায্যে গ্রাহকসেবা উন্নত করার প্রতি ব্র্যাক ব্যাংক যে বিশেষ জোর দিচ্ছে, আস্থা অ্যাপ তার প্রমাণ। অ্যাপটি সব ধরনের ব্যাংকিং সুবিধা গ্রাহকদের নখদর্পণে নিয়ে এসেছে।’ 

সেলিম আর. এফ. হোসেন আরও বলেন, ‘আমরা বিশ্বাস করি লাইফস্টাইল সার্ভিসের সঙ্গে ব্যাংকিং সল্যুশন যুক্ত করার মাধ্যমে ‘আস্থা অ্যাপ’ গ্রাহকদের জীবনের একটি অংশ হয়ে উঠবে। লাইফস্টাইল ফিচারগুলো আস্থাকে একটি অলরাউন্ডার অ্যাপ হিসেবে প্রতিষ্ঠা করবে। যেখানে গ্রাহকেরা এক জায়গায় ব্যাংকিং এবং লাইফস্টাইল সুবিধাগুলো একসঙ্গে পাবেন। একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরিতে ব্র্যাক ব্যাংকের ক্রমাগত প্রচেষ্টার অংশ ‘আস্থা লাইফস্টাইল’, যা ব্যাংকিংয়ের বাইরেও গ্রাহকদের দৈনন্দিন চাহিদাগুলো সহজেই পূরণ করবে। গ্রাহকদের বিভিন্ন চাহিদা মেটাতে এবং ডিজিটাল ব্যাংকিংয়ে পরিবর্তন আনার মাধ্যমে গ্রাহকদের অভিজ্ঞতা আরও উন্নত করার লক্ষ্যে আমরা আস্থাতে নতুন নতুন ফিচার যোগ করতে থাকব।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পিএলআই অ্যাসেট ম্যানেজমেন্টকে কাস্টোডিয়াল সার্ভিস দেবে ব্র্যাক ব্যাংক

    এক্সপ্রেশনস লিমিটেডের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন

    উপশাখা ব্যবসার উন্নয়নে ইসলামী ব্যাংকের সম্মেলন 

    এসএমই গ্রাহকদের জন্য প্রিমিয়াম ব্যাংকিং সেবা ‘বরেণ্য’ চালু করল ব্র্যাক ব্যাংক

    নভোএয়ার ৩৮তম জাতীয় জুডো প্রতিযোগিতা শুরু

    যে জালিয়াতির খবরে ৩ দিনেই ৩ লাখ কোটি রুপি হারাল আদানি

    নতুন ডানায় পরবর্তী প্রজন্মের বাণিজ্যিক বিমান

    স্মার্টফোন বিক্রিতে এগিয়ে ছিল যারা

    নাটক ছাড়ছেন না মেহজাবীন

    শুরু হচ্ছে সিসিমপুরের নতুন মৌসুম

    এভাবেও প্রচারণা হয়!

    বাস্তবতা দিয়ে গড়া প্রতিটি দৃশ্য