Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধাকে হত্যা: বিচারের দাবিতে মানববন্ধন, মিছিল ও সমাবেশ

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ২০:৩২

লালমনিরহাটের পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীর হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। ছবি: আজকের পত্রিকা লালমনিরহাটের পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীর হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। অন্যদিকে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেপ্তার যুবককে শুনানি শেষে ৩ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

আজ বুধবার বেলা ১২টায় পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান সড়ক ঘুরে বাজারের পশ্চিম চৌরঙ্গী মোড়ে গিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন, পৌরসভা ও কলেজ শাখা ছাত্রলীগের সদস্যরা অংশ নেন। 

একই দাবিতে এ দিনদুপুরে শিক্ষক সমিতি (মাধ্যমিক) পাটগ্রাম উপজেলা শাখা শোকসভা, শোক শোভাযাত্রা ও স্মারকলিপি প্রদান করে। এতে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকেরা অংশ নেন। পাটগ্রাম আদর্শ কলেজের উদ্যোগেও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়। এতে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। 

এ ছাড়াও বিকেলে সম্মিলিত নাগরিক সমাজ পাটগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন—পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, সম্মিলিত নাগরিক সমাজের আহ্বায়ক শমসের আলী, অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) শহিদুল্লাহ প্রধান, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ, শিক্ষক ওয়ালিউর রহমান সোহেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন শুভ, সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন নিরব, পৌর ছাত্রলীগের সভাপতি রাহুল মহাজন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বীর মুক্তিযোদ্ধা ও অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) এম ওয়াজেদ আলীর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন। 

পুলিশ হত্যায় জড়িত সন্দেহে নিউ পূর্বপাড়ার মৃত আব্দুল মতিনের ছেলে আলমগীর হোসেন আব্দুল্লাহকে (২৮) গত সোমবার গ্রেপ্তার করে। বুধবার লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে শুনানি করা হয়। পাটগ্রাম থানা-পুলিশ ৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

উল্লেখ্য, গত শুক্রবার রাত সাড়ে ৯টার সময় পাটগ্রাম পৌরসভা এলাকার নিউ পূর্বপাড়ার নিজ বাসায় যাওয়ার পথে ওয়াজেদ আলী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন। তিনি পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক জেলা ডেপুটি কমান্ডার, পাটগ্রাম মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) ও ফাতেমা প্রি-ক্যাডেট অ্যান্ড কিন্ডারগার্টেনের পরিচালক ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ

    ব্রাহ্মণবাড়িয়ায় বিচারপ্রার্থীরা অংশ নিচ্ছেন মামলার শুনানিতে

    ডেমরায় ফ্ল্যাট থেকে নারীর মরদেহ উদ্ধার

    যশোরে বিএনপি কর্মীদের সঙ্গে ধস্তাধস্তিতে ৪ পুলিশ আহত, আটক ৬ 

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ