Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

সাভারে চাঁদাবাজির অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৮:৩৪

স্বেচ্ছাসেবক লীগ নেতা পাভেল আহমেদ। ছবি: সংগৃহীত সাভারে মার্কেটের দোকানে দাবি করা চাঁদা না দেওয়ায় দোকানিকে মারধরের ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ নেতা পাভেল আহমেদকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার দুপুরে তাঁকে আদালতে পাঠানো হয়।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে সাভার বাসস্ট্যান্ড এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পাভেল ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার পুকুরপার গ্রামের হেফজু মিয়ার ছেলে এবং সাভার থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি সাভারের মজিদপুর এলাকায় বসবাস করেন। 

মামলায় বাকি আসামিরা হলেন সাভার পৌরসভার মজিদপুর এলাকার মৃত ছাদেক আলী ফরাজীর ছেলে আব্দুস সালাম ফরাজী (৫৫), একই এলাকার মৃত আফসার উদ্দিনের ছেলে আনোয়ার হোসাইন (৫৪), মৃত আমিন মিয়ার ছেলে বেলাল উদ্দিন ওরফে মনা (৪৬), শাহীবাগ এলাকার রুহুল আমিন মিস্ত্রির ছেলে মো. রিপন (৩২)। এ ছাড়া অজ্ঞাত আরও পাঁচ-ছয়জনকে আসামি করা হয়েছে। 

অভিযোগ সূত্রে জানা যায়, জাতীয় দৃষ্টিপ্রতিবন্ধী সংস্থার উদ্যোগে নির্মিত সাভারের জাতীয় অন্ধ সংস্থা মার্কেটে চাঁদা দাবি করে আসছিলেন পাভেলসহ তাঁর সহযোগীরা। মার্কেটের ব্যবসায়ী মোহাম্মদ হাসানের কাছে কয়েক দিন যাবৎ এক লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা পাভেল আহমেদ। তা না হলে সাভারে ব্যবসা পরিচালনা করতে পারবে না বলেও ওই ব্যবসায়ীকে হুমকি দেওয়া হয়। দাবি করা চাঁদা দিতে অস্বীকৃত জানালে অভিযুক্ত ব্যক্তিরা ফেসবুক লাইভে বিভিন্ন মিথ্যা তথ্য উপস্থাপন করেন। 

ভুক্তভোগী ব্যবসায়ী মো. হাসানের চাচাতো ভাই মহব্বত আলী নামে এক ব্যক্তি সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন। 

জাতীয় দৃষ্টিপ্রতিবন্ধী সংস্থার মহাসচিব আইয়ুব আলী হাওলাদার বলেন, ‘অন্ধ মার্কেটে পাভেলের নিজস্ব কোনো দোকান নেই। কিন্তু তারা ১৩ লাখ টাকা চুক্তিতে অন্য একজনের মাধ্যমে বা নামে দোকান নিয়ে ৫ লাখ টাকা পরিশোধ করে। পরবর্তী সময় কোনো টাকা না দিয়ে পাভেল লাইব্রেরি নামে দোকান পরিচালনা করতে থাকে। এ ছাড়া অন্ধ মার্কেটের বিভিন্ন দোকান থেকে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে অন্ধ মার্কেটের কর্মচারীকে মারধর করে। পরে থানায় অভিযোগ দায়ের করি।’ 

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা বলেন, ‘পাভেলের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে শুনেছি। যদি সে সত্যিই অপরাধী হয়, আমরা তাঁর বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত নেব। আমরাও খোঁজখবর নিয়ে দেখছি, অভিযোগের সত্যতা কতটুকু।’ 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পাভেল নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নির্জন স্থানে ডেকে নিয়ে মুক্তিপন আদায় করতেন তাঁরা

    হবিগঞ্জে অর্থ আত্মসাৎ মামলায় আরও ৩ জন কারাগারে

    সাভারে চাকরি দেওয়ার কথা বলে ডেকে নিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৪

    তালায় চুরির অপবাদে স্কুলছাত্রকে নির্যাতন, গ্রেপ্তার ২

    তুরাগে নারী গার্মেন্টস কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ‘আত্মহত্যা’

    বালতিতে উপুড় হয়ে পড়েছিল শিশু আফিফা, হাসপাতালে মৃত্যু

    দুই দিনের কর্মবিরতিতে সিঅ্যান্ডএফ এজেন্টরা 

    ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গ্যাস ট্যাবলেট সেবন, চিকিৎসাধীন যুবকের মৃত্যু

    চট্টগ্রামে আসবাব মেলা শুরু ১ ফেব্রুয়ারি

    নির্জন স্থানে ডেকে নিয়ে মুক্তিপন আদায় করতেন তাঁরা

    হবিগঞ্জে অর্থ আত্মসাৎ মামলায় আরও ৩ জন কারাগারে

    নেত্রকোনায় ময়লার ভাগাড়ে যুবকের গলা কাটা লাশ