Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

নারায়ণগঞ্জে রেলের জমি রক্ষার দাবিতে মানববন্ধন

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:৫৮

রেলওয়ের জমিতে মার্কেট নির্মাণ বন্ধ এবং ভূমি রক্ষার দাবিতে মানববন্ধন করেছে ভূমি রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদ। ছবি: আজকের পত্রিকা নারায়ণগঞ্জ শহরের ১ নম্বর রেলগেট এলাকায় অবস্থিত রেলওয়ের জমিতে মার্কেট নির্মাণ বন্ধ এবং ভূমি রক্ষার দাবিতে মানববন্ধন করেছে ভূমি রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদ। আজ বুধবার দুপুরে প্রস্তাবিত মার্কেটের সামনে এই কর্মসূচি পালন করেন নারায়ণগঞ্জের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও নাগরিক নেতৃবৃন্দ।

মানববন্ধনে সংগঠনের আহ্বায়ক  রফিউর রাব্বী বলেন, দেশের ২১টি জেলায় এক স্থানে বাস, নৌ ও রেল টার্মিনাল তৈরির পরিকল্পনা করেছে ড্যাপ। সেই পরিকল্পনার মধ্যে নারায়ণগঞ্জও রয়েছে এবং কথিত মার্কেট নির্মাণের ভূমি ব্যবহার করার প্রস্তাবনা আছে ড্যাপে। এ ছাড়া নারায়ণগঞ্জে ডাবল রেল প্রকল্প এবং কদমরসূল সেতুর সংযোগ সড়ক তৈরি হবে এই স্থানে। এতসব গুরুত্বপূর্ণ প্রকল্প থাকতেও তথাকথিত ‘রেলওয়ে কল্যাণ ট্রাস্টে’ এর নামে মার্কেট নির্মাণের জন্য ৪৭ হাজার দু শ বর্গফুট জায়গা লিজ দেওয়া দুর্নীতিবাজ কর্মকর্তাদের স্বেচ্ছাচারিতার বহিঃপ্রকাশ। স্থানীয় একজন সংসদ সদস্যের চিহ্নিত অপরাধী চক্র প্রশাসনের সহযোগিতায় সর্বক্ষেত্রে লুটপাট চালাচ্ছে। সরকারি অসাধু কর্মকর্তাদের যোগসাজশে সরকারি ভূমি আত্মসাৎ করছে তারা।

সমাবেশে বক্তারা আরও বলেন, নারায়ণগঞ্জে জায়গার অভাবে উচ্চ শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ করা যাচ্ছে না। তা ছাড়া শিশুদের বিনোদনের জন্য পার্ক করা যাচ্ছে না। সেখানে এভাবে ভূমি লুটপাট কিছুতেই নেমে নেওয়া যায় না। অবিলম্বে মার্কেট নির্মাণকাজ বন্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তাঁরা। 

সংগঠনের নেতা ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন—নাগরিক কমিটির সভাপতি অ্যাড. এবি সিদ্দিক, আমরা নারায়ণগঞ্জ বাসীর সভাপতি হাজী নুরউদ্দিন আহমেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড. মাহাবুবুর রহমান মাসুম, বাসদ জেলার আহ্বায়ক  নিখিল দাস, গণসংহতি আন্দোলনের জেলা সংগঠক অঞ্জন দাস প্রমুখ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ

    ব্রাহ্মণবাড়িয়ায় বিচারপ্রার্থীরা অংশ নিচ্ছেন মামলার শুনানিতে

    ডেমরায় ফ্ল্যাট থেকে নারীর মরদেহ উদ্ধার

    যশোরে বিএনপি কর্মীদের সঙ্গে ধস্তাধস্তিতে ৪ পুলিশ আহত, আটক ৬ 

    ‘বিয়ে নিয়ে দ্বন্দ্বে’ নারীকে হত্যার অভিযোগ, গণধোলাই থেকে বাঁচতে ৯৯৯ ফোন

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ