Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

নারায়ণগঞ্জে শিশুকে ধর্ষণের পর হত্যা, ১৭ বছর পর মৃত্যুদণ্ড

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:৫৩

নারায়ণগঞ্জে শিশুকে ধর্ষণের পর হত্যা, ১৭ বছর পর মৃত্যুদণ্ড নারায়ণগঞ্জের রূপগঞ্জে দশ বছরের এক কন্যা শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। ঘটনার ১৭ বছর পর আজ বুধবার দুপুরে ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় দেন। একই মামলায় খালাস দেওয়া হয় আরও দুজনকে।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম নাজিম উদ্দিন। খালাস প্রাপ্তরা হলেন, ইলিয়াস মিয়া ও শাহ আলমগীর আলী। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি নাজিম পলাতক ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

মামলা সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১৩ জানুয়ারি রূপগঞ্জের বিরাব বাজারে যাওয়ার পথে নিখোঁজ হয় ভুক্তভোগী শিশু। ঘটনার পরদিন বাজার থেকে একটু দূরে থাকা বাঁশঝাড় থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। পরে শিশুটির মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেন। মামলার বিচারিক কার্যক্রম শেষে বুধবার দুপুরে রায় ঘোষণা করে আদালত। 

নারী ও শিশু আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রকিবউদ্দিন আহমেদ আজকের পত্রিকাকে বলেন, এই মামলায় মোট ২১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমাণের ভিত্তিতে আদালত আজ এই রায় ঘোষণা করেছেন। দণ্ডপ্রাপ্ত আসামি শিশুটিকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেছে। এই মামলায় অভিযুক্ত দুই আসামিকে খালাস দিয়েছে আদালত। 

মামলার বাদী পক্ষের আইনজীবী আইনজীবী মোবারক হোসেন সেলিম বলেন, ভুক্তভোগী পরিবার এই রায়ে সন্তুষ্ট না। বাকি দুই আসামির সাজার প্রত্যাশা ছিল আমাদের। ওই দুজনের সাজার জন্য আমরা উচ্চ আদালতে আপিল করব।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সাটুরিয়ায় সড়কের কাজে ধীর গতি, জনদুর্ভোগ চরমে

    বাকি খাইয়ে প্রায় দেউলিয়া, ঢাবির জসীমউদ্দিন হলের ক্যানটিন বন্ধ

    মাছ কাটা নিয়ে ঝগড়া, গায়ে আগুন দিয়ে গৃহবধূর ‘আত্মহত্যা’

    ১১৩ শিক্ষার্থীকে বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত নিল ঢাবি

    দক্ষিণখানে পোশাকশ্রমিকদের আন্দোলন, সংহতি এমপির 

    ৫৪ জোট, ৫২ জোটে কাজ হবে না: বিএনপির উদ্দেশে শামীম ওসমান

    ইউক্রেনে যুদ্ধবিমান পাঠাবেন না বাইডেন

    ভবিষ্যৎ স্মার্ট বাংলাদেশের জন্য

    শিল্পের পথ রুদ্ধ করা যায় না

    অন্তরের দৃষ্টি

    বাহাদুর শাহ পার্ক

    ঝিনাইদহে আগুনে পুড়ে নারীর মৃত্যু