Alexa
রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

যুগপৎ আন্দোলন: ৪ ফেব্রুয়ারি বিক্ষোভে থাকবে জাতীয়তাবাদী সমমনা দল

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৮:২৩

রাজধানীর প্রেসক্লাবে আয়োজিত এক সমাবেশ। ছবি: আজকের পত্রিকা  যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে এবং রাজবন্দীদের মুক্তির দাবিতে ৪ ফেব্রুয়ারি বিক্ষোভ সমাবেশে থাকবে ১১টি রাজনৈতিক দল নিয়ে গঠিত জাতীয়তাবাদী সমমনা দল। এদিন নিজেদের সর্বশক্তি নিয়ে রাজপথে থাকার আশাবাদ ব্যক্ত করেছেন সমমনা দলগুলোর আহ্বায়ক ও ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ।

‘২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যার প্রতিবাদে’ রাজধানীর প্রেসক্লাবে আয়োজিত এক সমাবেশে যুগপৎ আন্দোলনের সঙ্গে সমন্বয় রেখে তিনি এ কর্মসূচি ঘোষণা করে এবং এমন আশাবাদ ব্যক্ত করেন।

ফরিদুজ্জামান বলেন, ‘দেশ যেভাবে চলছে, এভাবে চলতে পারে না। এ দেশের মানুষ খেতে পায় না, গ্যাসের দাম প্রতি মাসে বৃদ্ধি পাচ্ছে। চালের দাম সকালে একটা থাকে, আবার বিকেলে আরেকটা থাকে। সব ধরনের নিত্যপণ্যের দাম ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। এ দেশের টাকা বিদেশে পাচার হচ্ছে। ১০ লাখ কোটি টাকা পাচার হয়েছে। পাচারের এই টাকা দিয়ে আওয়ামী সরকারের লোকেরা, মন্ত্রীরা, এমপিরা, নেতারা দুবাই বাড়ি কিনছে। সিঙ্গাপুর, বেগমপাড়া ও মালয়েশিয়া বাড়ি কিনছে। এক তথ্যে জানা গেছে, গত পাঁচ বছরে দুবাইয়ে সবচেয়ে বেশি বাড়ি কিনেছে বাংলাদেশের লোক। দুবাইয়ে বাড়ি কেনা লোকের সংখ্যা ৪৫০। 

‘এই টাকাগুলো বাংলাদেশের সাধারণ মানুষের টাকা। জনগণের এই টাকার কথা বললেই নির্যাতন-নিপীড়ন শুরু হয়। এভাবে চলতে পারে না। শেখ হাসিনা ২০১৪ সালে নির্বাচন দিয়েছিল। এরপরে আরেকটি নির্বাচন দিয়েছিল। এই নির্বাচনগুলো হয় নাই। বিনা ভোটে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন করে একটা ফ্যাসিস্ট গভর্নমেন্ট দেশ চালাচ্ছে।’

ন্যাশনাল পিপলস পার্টির মহাসচিব মুস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন ন্যাপের (ভাসানী) চেয়ারম্যান শাওন সাজিদ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নূরুল ইসলাম, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, গণদল চেয়ারম্যান এ টি এম গোলাম মওলা চৌধুরী, জাগপা সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন এবং এনপিপি প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হিরো আলম জিরো হয়েছে, ফখরুলের স্বপ্নভঙ্গ: ওবায়দুল কাদের

    হিরো আলমকে প্রশাসন জিততে দেয়নি: জোনায়েদ সাকি

    ১১ ফেব্রুয়ারি সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি

    ‘সংসদকে ছোট করতে হিরো আলমকে প্রার্থী করেছে বিএনপি’

    ফ্যাসিবাদী সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: মির্জা ফখরুল

    আ.লীগ উপকমিটির সদস্য হতে চাইলেন মাহী, কাদেরের আশ্বাস

    টোয়াবের পর্যটন মেলার টাইটেল স্পনসর ইউএস-বাংলা 

    গণমাধ্যমকে এড়িয়ে যেতে চেয়েছেন বিধ্বস্ত ক্লপ 

    ‘চলছ খেলা চলবে, চারুকলা লড়বে’

    আড়াই ঘণ্টা পর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক

    সন্তানদের খোঁজে এসে ধর্ষণের শিকার নারী, গ্রেপ্তার ৫