Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

নাচোলে এনজিও খুলে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৬ 

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৩:৪৮

র‍্যাবের হাতে গ্রেপ্তার ৬। ছবি: আজকের পত্রিকা চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সাধারণ জনগণের কাছ থেকে অতিরিক্ত অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগে একটি এনজিওর মাঠকর্মীসহ প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে নাচোল পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের মাস্টারপাড়ার সুফিয়ান বিদ্যানিকেতন অ্যান্ড প্রাইভেট হোমসংলগ্ন বিসিফের অফিসরুম থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় কিছু ভুয়া পাসবই, সিল, বিভিন্ন ব্যাংকের ফাঁকা চেক জব্দ করেছে র‍্যাব। 

আজ বুধবার চাঁপাইনবাবগঞ্জ র‍্যাব ক্যাম্পে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়েছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন—প্রতারক চক্রের মূল হোতা ও এনজিওর ম্যানেজার নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের খলসী গ্রামের হাজি মো. জাকারিয়ার ছেলে মো. ইব্রাহিম (৩৭), রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জাহানাবাদ গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে শাখা ব্যবস্থাপক রায়হান উদ্দিন (৩০), নাচোল উপজেলার গাছপুকুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে ক্যাশিয়ার আতিকুর রহমান (২৫), মুরাদপুর গ্রামের ইসরাইল হোসেনের ছেলে মাঠকর্মী ফরহাদ হোসেন (৩১), মাধবপুর গ্রামের আব্দুল হানিফের ছেলে মাঠকর্মী শাহ আলম (২৪), খেসবা গ্রামের মতিউর রহমানের ছেলে মাঠকর্মী রেজাউল করিম (২৪)। 

র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার গ্রামের সাধারণ মানুষকে অতিরিক্ত লাভ দেওয়ার প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আসছিল বাংলাদেশ আইডিয়াল সোসাইটি ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন (বিসিফ) নামের একটি ভুয়া এনজিও। এমনকি ঋণ দেওয়ার সময় এর বিপরীতে গ্রাহকদের থেকে নেওয়া ফাঁকা চেকের মামলা দেওয়ার হুমকি দিয়ে এনজিওটি আদায় করত অতিরিক্ত টাকা। 

চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির আজকের পত্রিকাকে জানান, এই চক্র সংঘবদ্ধভাবে গ্রামের সহজ-সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার জন্য বাংলাদেশ আইডিয়াল সোসাইটি ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন (বিসিফ) নামের একটি ভুয়া এনজিও প্রতিষ্ঠা করে। এই এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে, গরিব-অসহায় লোকদের বিনিয়োগ করতে এবং টাকা ঋণ নেওয়ার জন্য উসকানি দেয়। এমনকি ঋণ দেওয়ার বিপরীতে গ্রাহকদের থেকে ফাঁকা চেক নিয়ে পরে ব্ল্যাকমেইল করে অতিরিক্ত টাকা আদায় করতেন তাঁরা। পরে গ্রাহকের জমাকৃত লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাচোল থানায় মামলা দায়ের করা হয়েছে।’ 

এ বিষয়ে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘র‍্যাবের দায়ের করা মামলায় আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ঝিনাইদহে আগুনে পুড়ে নারীর মৃত্যু

    সাটুরিয়ায় সড়কের কাজে ধীর গতি, জনদুর্ভোগ চরমে

    বাকি খাইয়ে প্রায় দেউলিয়া, ঢাবির জসীমউদ্দিন হলের ক্যানটিন বন্ধ

    বাঘায় ডিজিটাল নিরাপত্তা আইনে এক যুবক গ্রেপ্তার

    সংবাদ প্রকাশের পর চট্টগ্রামে রেলের সেই কর্মচারীর অবৈধ দোকান উচ্ছেদ

    মাছ কাটা নিয়ে ঝগড়া, গায়ে আগুন দিয়ে গৃহবধূর ‘আত্মহত্যা’

    বাহাদুর শাহ পার্ক

    ঝিনাইদহে আগুনে পুড়ে নারীর মৃত্যু

    যৌতুক অভিশপ্ত ও ঘৃণিত প্রথা

    চিকিৎসা খাতে অবদান রাখছে রোবট

    নতুন ডানায় পরবর্তী প্রজন্মের বাণিজ্যিক বিমান

    স্মার্টফোন বিক্রিতে এগিয়ে ছিল যারা