Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

বাহাদুর শাহ পার্ক রক্ষায় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১২:৪৬

 বাহাদুর শাহ পার্ক রক্ষায় আন্দোলন চলবে বলে জানিয়েছেন পার্ক রক্ষায় সোচ্চার আন্দোলনকারীরা। ছবি: সংগৃহীত ঐতিহাসিক বাহাদুর শাহ পার্ক রক্ষায় আন্দোলন চলবে বলে জানিয়েছেন পার্ক রক্ষায় সোচ্চার আন্দোলনকারীরা। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে ঐতিহাসিক বাহাদুর শাহ পার্ক ও পার্কের ঐতিহ্য সংরক্ষণ পরিষদের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তাঁরা। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সদস্যসচিব আখতারুজ্জামান খান। তিনি জানান, ঐতিহাসিক বাহাদুর শাহ পার্ক ১৮৫৭ সালের ভারতবর্ষের প্রথম স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের রক্তে রঞ্জিত এক ঐতিহাসিক স্থান। কিন্তু কয়েক মাস আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনুমোদন নিয়ে পার্কের অভ্যন্তরে বাণিজ্যিক স্থাপনা নির্মাণ শুরু হয়। এর বিরুদ্ধে সর্বস্তরের মানুষ প্রতিবাদ অব্যাহত রেখেছেন। গত ১০ নভেম্বর সংগ্রাম পরিষদ ও বিশিষ্ট ১৬ জন নাগরিক মেয়র ফজলে নূর তাপসের সঙ্গে দেখা করে পার্কে বাণিজ্য স্থাপনা নির্মাণ বন্ধ, আগের মতো গোলাকার বেষ্টনী নির্মাণ এবং ১৮৫৭ সালের বীর শহীদদের স্মরণে লেখাটি পুনঃস্থাপনের দাবি জানান। 

মেয়র এসব দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে কার্যকর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। এর পরও পার্কে সিটি করপোরেশনের অনুমোদন নিয়ে রেস্তোরাঁ চালু হয়েছে বলে জানান আখতারুজ্জামান খান। এ সময় পার্ক রক্ষায় ৩১ জানুয়ারি পুরান ঢাকার সব ব্যবসায়ী সমিতির সঙ্গে মতবিনিময়সহ ২৪ মে পর্যন্ত ১২ দফা কর্মসূচির ঘোষণা দেন তিনি। 

সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান বলেন, ‘এখানে আমাদের ব্যক্তিগত স্বার্থ নেই। আমরা চাই পার্কের ইতিহাস ও ঐতিহ্য রক্ষা হোক, আগের মতো শরীরচর্চা, বিনোদন ও সাংস্কৃতিক কর্মকাণ্ড চালু হোক এবং পার্কটি রক্ষা পাক।’ 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুস ছাত্তার, মিরুজ্জামান খান মিরুসহ অন্যরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম ভর্তির দাবিতে আন্দোলনের নেতৃত্ব দেওয়া দুই শিক্ষার্থী আটক 

    উত্তরায় বহুতল ভবন থেকে পড়ে নিরাপত্তা প্রহরীর মৃত্যু

    শিক্ষাব্যবস্থাকে নষ্ট করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে: শিক্ষামন্ত্রী

    কম্বল বিতরণে বিশৃঙ্খলা, আওয়ামী লীগের মহিলা নেত্রীর দুঃখপ্রকাশ

    কিশোরগঞ্জে মাকে হত্যা অভিযোগে ছেলে আটক

    আন্দোলন করেই হলে উঠলেন ছাত্রীরা, অপর্যাপ্ত সুবিধার অভিযোগ

    কঠিন চ্যালেঞ্জে খোমেনিদের কর্তৃত্ব, ঘনীভূত পরমাণু সংকট

    তিন জুটির কাছে আসার গল্প

    ওই দেখা যায় ঝিনুক স্টেশন

    স্মার্ট পোশাকের ঝলক

    আজ রাজশাহীতে ২৫ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

    মুজার সঙ্গে জেফারের নতুন গান