Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

প্রধান শিক্ষকের ওপর চড়াও হওয়া সেই বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ২১:২৩

প্রধান শিক্ষকের ওপর চড়াও হওয়া সেই বিএনপি নেতার বিরুদ্ধে মামলা কুড়িগ্রাম সরকারি উচ্চবিদ্যালয়ের এক জ্যেষ্ঠ শিক্ষকের ওপর চড়াও হয়ে তাঁর দিকে তেড়ে যাওয়ার ঘটনায় জেলা বিএনপির অভিযুক্ত নেতা মাসুদ রানাসহ চার অভিভাবকের বিরুদ্ধে মামলা হয়েছে।

গতকাল সোমবার ভুক্তভোগী শিক্ষক আব্দুল হাই সিদ্দিকী বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় মামলা দায়ের করেন। আজ মঙ্গলবার সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মো. শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করেছেন। 

অভিযুক্ত মাসুদ রানা কুড়িগ্রাম জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির বর্তমান কমিটির সহ-ছাত্রবিষয়ক সম্পাদক। মামলায় অন্য আসামিরা হলেন—পৌর এলাকার পুরোনো পশু হাসপাতাল মোড়ের ব্যবসায়ী শামসুল হকের ছেলে রুমন মিয়া, মুন্সিপাড়ার বাসিন্দা আমিনুল ইসলাম ও কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা আলতাফুর রহমান বিদ্যুৎসহ অজ্ঞাত আরও সাত-আটজন। 

অভিযুক্তদের বিরুদ্ধে বেআইনিভাবে, দলবদ্ধ হয়ে সরকারি কাজে বাধাদানসহ সরকারি কর্মচারীকে আঘাত ও ভয়ভীতি দেখানোর অভিযোগ আনা হয়েছে। 

ওসি খান মো. শাহরিয়ার বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। 

বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার দুপুরে সন্তানের ভর্তিসংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন দিতে গিয়ে কুড়িগ্রাম সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিসকক্ষে স্কুলের জ্যেষ্ঠ শিক্ষক আব্দুল হাইয়ের ওপর চড়াও হন বিএনপি নেতা ও ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীর অভিভাবক মাসুদ রানা। শিক্ষকের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের এ ঘটনার একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ হলে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সমালোচনার সৃষ্টি হয়। পরে ওই দিন বিকেলে ভুক্তভোগী শিক্ষক এ বিষয়ে আইনি নিরাপত্তা চেয়ে কুড়িগ্রাম সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। 

সিসিটিভি ফুটেজে দেখা যায়, অভিযুক্ত বিএনপি নেতা ভুক্তভুগী শিক্ষকের সঙ্গে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে তাঁর দিকে তেড়ে যাচ্ছেন। তাঁর এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণে শিক্ষক আব্দুল হাই নিজেকে রক্ষার জন্য সরে যাচ্ছেন। পরে উপস্থিত অন্য শিক্ষক ও অভিভাবকেরা বিএনপি নেতা মাসুদ রানাকে থামান। 

তবে এর আগে প্রধান আসামি মাসুদ রানার বিরুদ্ধে শিক্ষককে ধাক্কা ও কিল-ঘুষি দেওয়ার অভিযোগ আনা হলেও তিনি এ অভিযোগ অস্বীকার করেছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পুলিশের প্রতিবেদনে ৫ আসামি নির্দোষ, কারাগারে পাঠালেন আদালত

    ‘বন্দুকযুদ্ধে’ জনি হত্যা: ১৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে করা মামলা খারিজ

    চাঁদপুরে ‘আত্মহত্যা’র প্ররোচনা মামলায় ১০ আসামি কারাগারে

    রমেক হাসপাতালে দুদকের অভিযান

    হবিগঞ্জে ট্রাকচাপায় কলেজছাত্রী নিহত, আহত ২ 

    শ্যামনগরে র‍্যাবের অভিযানে বাঘের চামড়া উদ্ধার

    পুলিশের প্রতিবেদনে ৫ আসামি নির্দোষ, কারাগারে পাঠালেন আদালত

    ‘বন্দুকযুদ্ধে’ জনি হত্যা: ১৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে করা মামলা খারিজ

    চাঁদপুরে ‘আত্মহত্যা’র প্ররোচনা মামলায় ১০ আসামি কারাগারে

    রমেক হাসপাতালে দুদকের অভিযান

    শাজাহানপুরে কলেজছাত্র আশিক হত্যায় ব্যবহৃত চাকু উদ্ধার

    হবিগঞ্জে ট্রাকচাপায় কলেজছাত্রী নিহত, আহত ২