Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

পুলিশের সোর্স কায়েস হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ 

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ২০:১৩

পটিয়ার পুলিশের সোর্স কায়েসকে হত্যার ঘটনায় গ্রেপ্তার হওয়া ৬ জন। ছবি: আজকের পত্রিকা  চট্টগ্রামের পটিয়ায় পুলিশের সোর্স কায়েস হত্যায় জড়িত থাকার অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি-বন্দর ও পশ্চিম) পুলিশ। গতকাল সোমবার সারা দিন চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। এর আগে শনিবার (২০ জানুয়ারি) কর্ণফুলীর মইজ্জারটেক সিডিএ আবাসিক এলাকা থেকে কায়েসের লাশ উদ্ধার করা হয়। আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) বেলা ১১টার দিকে সংবাদ সম্মলন করে এ তথ্য জানান মহানগর গোয়েন্দা (ডিবি-বন্দর ও পশ্চিম) পুলিশের উপপুলিশ কমিশনার মোহাম্মদ আলী
 
গ্রেপ্তার হওয়া আসামিরা হলেন, মো. হুমায়ুন কবির ওরফে মাসুদ তালুকদার (৪৫), মো. খোকন ওরফে সোনা মিয়া (৩১), মো. রফিকুজ্জমান সানি মিয়া ওরফে আরফান (২২), মো. নজরুল ইসলাম ওরফে নজু (২৩), মো. রায়হান (২১) ও আব্দুল কাদের (২২)। 

সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আলী জানান, মো. হুমায়ুন কবির ওরফে মাসুদ তালুকদার ও মো. কায়েস আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সোর্স হিসেবে কাজ করতেন। ৪ মাস আগে মাদক সংক্রান্ত কাজে তাঁরা রাঙামাটির এক মাদক ব্যবসায়ীর কাছে যান। প্রয়োজনীয় কথা সেরে তাঁরা চট্টগ্রামে ফেরেন। পরে আরেক দিন মাসুদ তালুকদার রাঙামাটির ওই মাদক ব্যবসায়ীর কাছে একা যান। তখন তাঁকে জানানো হয়, কায়েস বলেছেন তিনি (মাসুদ) পুলিশের সোর্স। এরপর মাসুদকে ওই ব্যবসায়ী আটকে রাখেন এবং তাকে মেরে ফেলার চেষ্টা করেন। সেখান থেকে কোনোমতে তিনি পালিয়ে চট্টগ্রামে আসেন।

ফিরেই কায়েসকে খুনের পরিকল্পনা করেন মাসুদ। এজন্য তিনি লাখ টাকায় খুনি ভাড়া করেন। পরে ৬ জন মিলে গত শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যার পর কায়েসকে খুন করে কর্ণফুলীর মইজ্জারটেক সিডিএ আবাসিক এলাকায় ফেলে পালিয়ে যায়। 

সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আলী আরও জানান, কায়েসের লাশ উদ্ধারের পর ডিবি পুলিশের একটি বিশেষ দল অভিযানে নামেন। লাশ উদ্ধারের পর টানা ২৪ ঘণ্টা অভিযান চালিয়ে এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা কায়েসকে হত্যার কথা স্বীকারও করছেন। এদের মধ্যে মাসুদ তালুকদারের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৫টি মামলা রয়েছে। এ ছাড়া এ ঘটনার সঙ্গে জাহিদ তালুকদার নামের আরও একজনের জড়িত থাকার কথা জানা গেছে। তিনি এখনো পলাতক আছেন। তাঁকেও গ্রেপ্তারে জন্য অভিযান চলছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সিরাজগঞ্জে পৃথক স্থান থেকে দুই নারীর মরদেহ উদ্ধার

    তুরাগে নারী গার্মেন্টস কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ‘আত্মহত্যা’

    বালতিতে উপুড় হয়ে পড়েছিল শিশু আফিফা, হাসপাতালে মৃত্যু

    মোহনগঞ্জে সাবেক ইউপি সদস্যের দরজার সামনে কাফনের কাপড়, এলাকায় আতঙ্ক

    লক্ষ্মীপুরে বিএনপির ৫৫ নেতা-কর্মীর জামিন মঞ্জুর

    চট্টগ্রামে অপহৃত শিশু উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

    সিরাজগঞ্জে পৃথক স্থান থেকে দুই নারীর মরদেহ উদ্ধার

    সরকারের বিরুদ্ধে প্রতিবাদ: অভিযোগ থেকে অব্যাহতি পেলেন ইরানি নির্মাতা জাফর পানাহি

    তুরাগে নারী গার্মেন্টস কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ‘আত্মহত্যা’

    চলমান আন্দোলনে বড় মাত্রা যোগ করেছে যুগপৎ কর্মসূচি: মির্জা ফখরুল 

    বালতিতে উপুড় হয়ে পড়েছিল শিশু আফিফা, হাসপাতালে মৃত্যু

    মোহনগঞ্জে সাবেক ইউপি সদস্যের দরজার সামনে কাফনের কাপড়, এলাকায় আতঙ্ক