Alexa
রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

দুই জঙ্গিকে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ, মামলা

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ২০:৫৩

ফাইল ছবি কক্সবাজারে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি পাহাড়ি এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলির পর অস্ত্র ও গুলিসহ জঙ্গি সংগঠন ‘জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার’ দুই শীর্ষ নেতাকে গ্রেপ্তারের ঘটনায় মামলা হয়েছে। এ ছাড়া গ্রেপ্তারকৃত দুই জঙ্গিকে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করেছে র‍্যাব।

আজ মঙ্গলবার সকালে কক্সবাজার র‍্যাব-১৫-এর ব্যাটালিয়নের এক সদস্য বাদী হয়ে দুজনের নাম উল্লেখ করে সাতজনকে আসামি করে মামলাটি দায়ের করেন। নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টান্টু সাহা এসব তথ্য নিশ্চিত করেন।

আসামিরা হলেন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সামরিক শাখার প্রধান ও শুরা সদস্য মাসিকুর রহমান ওরফে রণবীর ওরফে মাসুদ এবং তাঁর সহযোগী বোমা বিশেষজ্ঞ আবুল বাশার ওরফে আলম।

এর আগে সোমবার ভোরে কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকে জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার এক শীর্ষস্থানীয় নেতাসহ সশস্ত্র সদস্যরা অবস্থান করার খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। এ সময় জঙ্গি সংগঠনের সদস্যরা ক্যাম্প থেকে বেরিয়ে উখিয়া টিভি টাওয়ার হয়ে ইয়াহিয়া গার্ডেনের ভেতর দিয়ে নাইক্ষ্যংছড়ির পাহাড়ের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। সকালে র‍্যাব সদস্যরা জঙ্গিদের ঘেরাও করেন। তখন উভয় পক্ষে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় র‍্যাব সদস্যরা রণবীর ও তাঁর সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশারকে দুটি দেশীয় বন্দুক, বিদেশি একটি পিস্তল ও ১১২ রাউন্ড গুলিসহ আটক করে। তাঁদের কাছ থেকে আড়াই লাখ টাকাও পাওয়া যায়। 

ওসি টান্টু সাহা বলেন, ‘অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার জঙ্গি সংগঠনের দুই সদস্যকে র‍্যাব থানায় হস্তান্তর করেছে। মঙ্গলবার সকালে র‍্যাবের এক সদস্য বাদী হয়ে দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও পাঁচজনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করেন।’

অভিযানস্থল উখিয়া উপজেলার কুতুপালং এলাকায় হলেও অস্ত্র উদ্ধার এবং জঙ্গি সংগঠনের সদস্যদের গ্রেপ্তারের ঘটনাস্থল বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি পড়েছে। এ ঘটনায় গ্রেপ্তারকৃত আসামিদের বান্দরবান আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘চলছ খেলা চলবে, চারুকলা লড়বে’

    সন্তানদের খোঁজে এসে ধর্ষণের শিকার নারী, গ্রেপ্তার ৫ 

    পুঠিয়ায় চালককে কুপিয়ে অটোরিকশা ছিনতাই

    গাইবান্ধায় ট্রাকচাপায় অটোরিকশার যাত্রী নিহত, আহত চালক

    গাংনীতে যাত্রীবাহী বাস উল্টে আহত ৩০ 

    পাবনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু

    গণমাধ্যমকে এড়িয়ে যেতে চেয়েছেন বিধ্বস্ত ক্লপ 

    ‘চলছ খেলা চলবে, চারুকলা লড়বে’

    আড়াই ঘণ্টা পর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক

    সন্তানদের খোঁজে এসে ধর্ষণের শিকার নারী, গ্রেপ্তার ৫ 

    পুঠিয়ায় চালককে কুপিয়ে অটোরিকশা ছিনতাই

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি