Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

এখন সাড়ে ৩৪ লাখ টাকায় মিলবে এসইউভি হুন্দাই ক্রেটা

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৯:৩৩

দেশে সংযোজিত স্ট্যান্ডার্ড হুন্দাই এসইউভি ক্রেটার দাম পড়বে ৩৪ লাখ ৫০ হাজার টাকা, যা ইন্দোনেশিয়া থেকে আমদানি করে প্রায় ৪৩ লাখ টাকায় বিক্রি করা হতো। ছবি: আজকের পত্রিকা বাংলাদেশি শিল্প গ্রুপ ফেয়ার টেকনোলজি প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে ছেড়েছে হুন্দাই এসইউভি ক্রেটা। স্থানীয়ভাবে যন্ত্রাংশ সংযোজিত হওয়ায় এই গাড়ির দামও থাকছে গ্রাহকের হাতের নাগালে। আমদানি করা গাড়ির চেয়ে প্রায় ১০ লাখ টাকা কমে বিক্রি হবে বলে জানিয়েছে প্রস্তুতকারক কোম্পানি।

ফেয়ার টেকনোলজি আজ মঙ্গলবার তেজগাঁওয়ের হুন্দাই সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হুন্দাই এসইউভি ক্রেটা বাংলাদেশের বাজারে বিক্রির আনুষ্ঠানিক ঘোষণা দেন ফেয়ার টেকনোলজির পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুতাসসিম দায়ান।

তিনি বলেন, ‘বাংলাদেশে তৈরি স্ট্যান্ডার্ড হুন্দাই এসইউভি ক্রেটার দাম ৩৪ লাখ ৫০ হাজার টাকা। এর আগে ইন্দোনেশিয়া থেকে আমদানি করে হুন্দাই ক্রেটার দাম পড়ত প্রায় ৪৩ লাখ টাকা।’ 

দেশে সংযোজিত স্ট্যান্ডার্ড হুন্দাই এসইউভি ক্রেটার দাম পড়বে ৩৪ লাখ ৫০ হাজার টাকা, যা ইন্দোনেশিয়া থেকে আমদানি করে প্রায় ৪৩ লাখ টাকায় বিক্রি করা হতো। ছবি: আজকের পত্রিকা এই গাড়ির নানা দিক তুলে ধরে মুতাসসিম বলেন, ‘গ্রাহকেরা ৫ বছর বা এক লাখ কিলোমিটার মাইলেজ পর্যন্ত ওয়ারেন্টি সুবিধা পাবেন, যা আমদানি করা গাড়ির জন্য ৩ বছর ছিল। এ ছাড়া হুন্দাই ক্রেটার গ্রাহকেরা ৩ বছর বা ৪০ হাজার কিলোমিটার মাইলেজের মধ্যে বাই-ব্যাক সুবিধা পাবেন। এই সময়ের মধ্যে ক্রয়মূল্যের সর্বোচ্চ ৬০ শতাংশ দামে কোম্পানির কাছে গাড়ি বিক্রি করে দিতে পারবেন গ্রাহক।’

তিনি আরও জানান, ১৯ জানুয়ারি আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে ফেয়ার টেকনোলজির হুন্দাই অটোমোবাইলের কারখানা। মঙ্গলবার হুন্দাই এসইউভি ক্রেটা বাংলাদেশের বাজারে বিক্রি করার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

দেশে সংযোজিত স্ট্যান্ডার্ড হুন্দাই এসইউভি ক্রেটার দাম পড়বে ৩৪ লাখ ৫০ হাজার টাকা, যা ইন্দোনেশিয়া থেকে আমদানি করে প্রায় ৪৩ লাখ টাকায় বিক্রি করা হতো। ছবি: আজকের পত্রিকা ফেয়ার টেকনোলজির কর্মকর্তারা জানান, গাজীপুরের কারখানায় প্রায় এক হাজার যন্ত্রাংশ সংযোজন করছেন তাঁরা। পাশাপাশি গাড়ির রঙের কাজটি সেখানেই করা হয়। সরকারের ‘মেইড ইন বাংলাদেশ’ নীতিমালা অনুযায়ী এটি বাংলাদেশের তৈরি গাড়ির মর্যাদা পেয়েছে। সে কারণেই কোম্পানি তুলনামূলক কম দামে গাড়ি বাজারজাত করতে পারছে।

ফেয়ার টেকনোলজির হেড অব বিজনেস অরিন্দম চক্রবর্তী, হেড অব কমিউনিকেশন অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স হাসনাইন খুরশিদ, ফেয়ার গ্রুপের হেড অব মার্কেটিং জে এম তসলীম কবির ও ফেয়ার টেকনোলজির হেড অব সেলস আবু নাসের মাহমুদসহ অন্য কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কাস্টমস দিবসে স্বীকৃতি পেল জিহান ফুটওয়ার

    চিনির দাম কেজিতে বাড়ল ৫ টাকা

    হুন্দাইয়ের মেইড ইন বাংলাদেশ গাড়ির যাত্রা শুরু 

    সোনার ভরি ৯৩ হাজার টাকা ছাড়াল

    ১৫ দিন ধরে বেনাপোলে পড়ে আছে ৪২টি চিনির ট্রাক

    রপ্তানি ও প্রবাসী আয়ে রিজার্ভে স্বস্তির আশা

    এবং বই-এর পঞ্চম বর্ষপূর্তিতে আনন্দ সম্মিলন

    উপশাখা ব্যবসার উন্নয়নে ইসলামী ব্যাংকের সম্মেলন 

    রেমিট্যান্স গায়েব করেছিলেন তারেকের সাবেক পিএস: সিআইডির দাবি

    সরকারই ভোজ্যতেল ও চিনি আমদানিতে নামছে

    ৮৩ হাজার কর্মী নেবে ইতালি, সুযোগ পাবেন বাংলাদেশিরাও

    বার কাউন্সিল সভায় বাগ্‌বিতণ্ডায় জড়ালেন বিএনপি-আওয়ামীপন্থী আইনজীবীরা