বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সেকশন

 

এখন সাড়ে ৩৪ লাখ টাকায় মিলবে এসইউভি হুন্দাই ক্রেটা

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৯:৩৩

দেশে সংযোজিত স্ট্যান্ডার্ড হুন্দাই এসইউভি ক্রেটার দাম পড়বে ৩৪ লাখ ৫০ হাজার টাকা, যা ইন্দোনেশিয়া থেকে আমদানি করে প্রায় ৪৩ লাখ টাকায় বিক্রি করা হতো। ছবি: আজকের পত্রিকা বাংলাদেশি শিল্প গ্রুপ ফেয়ার টেকনোলজি প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে ছেড়েছে হুন্দাই এসইউভি ক্রেটা। স্থানীয়ভাবে যন্ত্রাংশ সংযোজিত হওয়ায় এই গাড়ির দামও থাকছে গ্রাহকের হাতের নাগালে। আমদানি করা গাড়ির চেয়ে প্রায় ১০ লাখ টাকা কমে বিক্রি হবে বলে জানিয়েছে প্রস্তুতকারক কোম্পানি।

ফেয়ার টেকনোলজি আজ মঙ্গলবার তেজগাঁওয়ের হুন্দাই সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হুন্দাই এসইউভি ক্রেটা বাংলাদেশের বাজারে বিক্রির আনুষ্ঠানিক ঘোষণা দেন ফেয়ার টেকনোলজির পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুতাসসিম দায়ান।

তিনি বলেন, ‘বাংলাদেশে তৈরি স্ট্যান্ডার্ড হুন্দাই এসইউভি ক্রেটার দাম ৩৪ লাখ ৫০ হাজার টাকা। এর আগে ইন্দোনেশিয়া থেকে আমদানি করে হুন্দাই ক্রেটার দাম পড়ত প্রায় ৪৩ লাখ টাকা।’ 

দেশে সংযোজিত স্ট্যান্ডার্ড হুন্দাই এসইউভি ক্রেটার দাম পড়বে ৩৪ লাখ ৫০ হাজার টাকা, যা ইন্দোনেশিয়া থেকে আমদানি করে প্রায় ৪৩ লাখ টাকায় বিক্রি করা হতো। ছবি: আজকের পত্রিকা এই গাড়ির নানা দিক তুলে ধরে মুতাসসিম বলেন, ‘গ্রাহকেরা ৫ বছর বা এক লাখ কিলোমিটার মাইলেজ পর্যন্ত ওয়ারেন্টি সুবিধা পাবেন, যা আমদানি করা গাড়ির জন্য ৩ বছর ছিল। এ ছাড়া হুন্দাই ক্রেটার গ্রাহকেরা ৩ বছর বা ৪০ হাজার কিলোমিটার মাইলেজের মধ্যে বাই-ব্যাক সুবিধা পাবেন। এই সময়ের মধ্যে ক্রয়মূল্যের সর্বোচ্চ ৬০ শতাংশ দামে কোম্পানির কাছে গাড়ি বিক্রি করে দিতে পারবেন গ্রাহক।’

তিনি আরও জানান, ১৯ জানুয়ারি আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে ফেয়ার টেকনোলজির হুন্দাই অটোমোবাইলের কারখানা। মঙ্গলবার হুন্দাই এসইউভি ক্রেটা বাংলাদেশের বাজারে বিক্রি করার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

দেশে সংযোজিত স্ট্যান্ডার্ড হুন্দাই এসইউভি ক্রেটার দাম পড়বে ৩৪ লাখ ৫০ হাজার টাকা, যা ইন্দোনেশিয়া থেকে আমদানি করে প্রায় ৪৩ লাখ টাকায় বিক্রি করা হতো। ছবি: আজকের পত্রিকা ফেয়ার টেকনোলজির কর্মকর্তারা জানান, গাজীপুরের কারখানায় প্রায় এক হাজার যন্ত্রাংশ সংযোজন করছেন তাঁরা। পাশাপাশি গাড়ির রঙের কাজটি সেখানেই করা হয়। সরকারের ‘মেইড ইন বাংলাদেশ’ নীতিমালা অনুযায়ী এটি বাংলাদেশের তৈরি গাড়ির মর্যাদা পেয়েছে। সে কারণেই কোম্পানি তুলনামূলক কম দামে গাড়ি বাজারজাত করতে পারছে।

ফেয়ার টেকনোলজির হেড অব বিজনেস অরিন্দম চক্রবর্তী, হেড অব কমিউনিকেশন অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স হাসনাইন খুরশিদ, ফেয়ার গ্রুপের হেড অব মার্কেটিং জে এম তসলীম কবির ও ফেয়ার টেকনোলজির হেড অব সেলস আবু নাসের মাহমুদসহ অন্য কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    অপদ্রব্যে মান হারাচ্ছে নিত্যপণ্য

    মৌসুমেও চড়া আলুর দাম

    বিদেশি গাড়ি মেকানিকদের জন্য উন্মুক্ত হচ্ছে জাপান, সুযোগ বাড়ছে বাংলাদেশিদেরও

    লাভের পুঁজিবাজারে এসে নিঃস্ব বিনিয়োগকারীরা

    এলপিজির দাম কেজিপ্রতি কমল ৩ টাকা ৩৩ পয়সা

    রিজার্ভের পতন ঠেকাতে আমদানিতে কড়াকড়ি থাকবে, আভাস দিল বিশ্বব্যাংক

    চাঁদপুরে ব্যবস্থাপক নিখোঁজ, পূবালী ব্যাংকের ৮ কর্মকর্তা বদলি

    রাজধানীর মতিঝিলের ফুটপাত থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার

    বায়ুবাহিত রোগ সংক্রমণের নতুন তথ্য দিল ডব্লিউএইচও

    রাজারবাগ পুলিশ লাইনসের পুকুরে কনস্টেবলের রহস্যজনক মৃত্যু

    সিলেটে প্রবাসী বৃদ্ধাকে হত্যার দায়ে ১ জনের মৃত্যুদণ্ড

    শুক্রবার মঙ্গল প্রার্থনায় শেষ হবে রাখাইনদের জলকেলি উৎসব