Alexa
রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

সীমান্তে হত্যা বন্ধে ভারত-বাংলাদেশ একযোগে কাজ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৯:৪৬

 মঙ্গলবার দুপুরে লালমনিরহাট জেলার তিস্তা ব্যারেজ সংলগ্ন দক্ষিণ প্রান্তে র‍্যাব-১৩ রংপুর আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: আজকের পত্রিকা সীমান্তে হত্যা বন্ধে ভারত-বাংলাদেশ দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে আলোচনা হয়েছে, সেই সঙ্গে সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে দুই দেশ একযোগে কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ মঙ্গলবার দুপুরে লালমনিরহাট জেলার তিস্তা ব্যারেজসংলগ্ন দক্ষিণ প্রান্তে র‍্যাব-১৩ রংপুর আয়োজিত শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাঝেমধ্যে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যায়। কারণ দেশের চতুর্দিকে ভারত ও মিয়ানমার সীমান্ত। হত্যাকাণ্ড যাতে না ঘটে, সে ব্যাপারে সবাই আন্তরিক।

র‍্যাব-১৩ আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) অপরাধ দমনে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। ফলে বাংলাদেশের সব জায়গায় আজকে শান্তি বিরাজ করছে। র‍্যাব মানবিক কাজে ভবিষ্যতে আরও এগিয়ে আসবে।

সীমান্তে মাদক চোরাচালান সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সীমান্ত এলাকা দিয়ে পার্শ্ববর্তী দেশ থেকে ভয়ংকর মাদক ইয়াবা ও ক্রিস্টাল মেথ বা আইস আসছে। আমরা তাদের সব সময় অনুরোধ করছি। মাদক চোরাচালান বন্ধে আমরা আমাদের সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্ট গার্ডকে শক্তিশালী করছি। মাদক যাতে দেশে না ঢুকতে পারে, সেদিকে নজরদারি বাড়িয়েছি। সীমান্ত এলাকায় সেন্সর বসানোর ব্যবস্থা করছি। সরকার মাদকসহ সব ধরনের চোরাচালান প্রতিরোধের চেষ্টা করছে।’ 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বাংলাদেশ মাদক তৈরি করে না। কিন্তু এর ভয়াল থাবা রয়েছে এ দেশে। মাদক থেকে যুবসমাজকে রক্ষায় সর্বশক্তি নিয়োগ করা হয়েছে।

র‍্যাব-১৩-এর মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, ‘র‍্যাব প্রতিষ্ঠার সময় থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গি, সন্ত্রাসী, মাদকসহ সব ধরনের অপরাধ দমনে ব্যাপক অভিযান চালিয়ে আসছে। দেশে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগেও মানুষের পাশে দাঁড়াতে র‍্যাব সর্বদা আন্তরিক। র‍্যাবের আন্তরিকতার বন্ধনকে দৃঢ় করার জন্য আমরা এখানে এসেছি।’ 

অনুষ্ঠান শেষে হাতীবান্ধা ও নীলফামারীর ডিমলা উপজেলার এক হাজারেরও বেশি অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন—লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য (এমপি) মোতাহার হোসেন, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল কামরুল হাসান, বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলিম, লালমনিরহাট জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ র‍্যাবের কর্মকর্তারা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    আড়াই ঘণ্টা পর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক

    সন্তানদের খোঁজে এসে ধর্ষণের শিকার নারী, গ্রেপ্তার ৫ 

    পুঠিয়ায় চালককে কুপিয়ে অটোরিকশা ছিনতাই

    গাইবান্ধায় ট্রাকচাপায় অটোরিকশার যাত্রী নিহত, আহত চালক

    গাংনীতে যাত্রীবাহী বাস উল্টে আহত ৩০ 

    সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ

    আড়াই ঘণ্টা পর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক

    সন্তানদের খোঁজে এসে ধর্ষণের শিকার নারী, গ্রেপ্তার ৫ 

    পুঠিয়ায় চালককে কুপিয়ে অটোরিকশা ছিনতাই

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি

    বিদেশে উচ্চশিক্ষা: নিড ব্লাইন্ড স্কলারশিপের আদ্যোপান্ত

    গাইবান্ধায় ট্রাকচাপায় অটোরিকশার যাত্রী নিহত, আহত চালক