Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

বাজারে আসছে

সনির ওয়াকম্যান

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১২:৪৫

এনডব্লিউ-এ ৩০৬ ওয়াকম্যান। ছবি: সংগৃহীত ফিতা ক্যাসেটের দিনগুলোয় গানপাগল মানুষের কাছে খুব জনপ্রিয় হয়েছিল সনির ওয়াকম্যান। প্রযুক্তির বিকাশে পেনসিল ব্যাটারির ওয়াকম্যান হারিয়ে যায়। গান শোনার যন্ত্র হিসেবে মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠল আইপড; যদিও তা বেশি দিন জনপ্রিয়তা ধরে রাখতে পারেনি। সেটিও হারিয়ে গেছে মোবাইল ফোনের দৌরাত্ম্যে।

সনি এই সপ্তাহে এনডব্লিউ-এ ৩০৬ নামে একটি নতুন অডিও পোর্টেবল প্লেয়ার আনার কথা ঘোষণা করেছে। এটিকে আইপডের বিকল্প বা এই শতাব্দীর ওয়াকম্যান হিসেবে ভাবা যেতে পারে। সনির তৈরি এনডব্লিউ-এ ৩০৬ মডেলের নতুন ওয়াকম্যানের পর্দার আকার ৩ দশমিক ৬ ইঞ্চি। বিভিন্ন অ্যাপের পাশাপাশি ক্রোম ব্রাউজারও ব্যবহার করা যায় এতে।

১১৩ গ্রাম ওজনের ওয়াকম্যানটি লম্বায় ৩ দশমিক ৮ ইঞ্চি এবং চওড়ায় ২ দশমিক ২ ইঞ্চি। ফলে সেটি সহজেই বহন করা যাবে। নতুন ওয়াকম্যান চলবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে। এতে থাকছে তারহীন ওয়াই-ফাই নেটওয়ার্কে যুক্ত হওয়ার সুবিধা। ফলে ইন্টারনেট থেকে পছন্দের গান নামিয়ে শোনা যাবে।

শুধু তা-ই নয়, এর মাধ্যমে অনলাইন মিউজিক স্ট্রিমিং অ্যাপ স্পটিফাই বা ইউটিউব থেকেও সরাসরি গান শোনা সম্ভব। ৩২ গিগাবাইট ধারণক্ষমতার ওয়াকম্যানটি আসলে ডিজিটাল মিউজিক প্লেয়ার। এতে এসডি কার্ডও ব্যবহার করা যাবে। ফলে গান সংরক্ষণের জায়গা নিয়ে চিন্তা করতে হবে না।

এনডব্লিউ-এ ৩০৬ ওয়াকম্যানে এক চার্জে ৩৬ ঘণ্টা গান শোনা যাবে। এনডব্লিউ-এ ৩০৬-তে থাকছে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, স্টেরিও মিনি-জ্যাক, মাইক্রোএসডি কার্ড স্লট, ওয়াই-ফাই এবং ব্লুটুথ ৫.০। ওয়াকম্যানটিতে সনির ৩৬০ সাউন্ড প্রযুক্তি থাকায় উন্নতমানের শব্দ শোনা যাবে। কালো ও নীল রঙে পাওয়া যাবে ওয়াকম্যানটি। 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মোবাইল ফোনের বিস্ফোরণ এড়াতে যা করবেন, যা করবেন না

    জানেন কি

    পৃথিবীর প্রথম ওয়েবসাইটটি এখনো সচল

    এআর-ভিআর প্রযুক্তির হেডসেট আনছে স্যামসাং

    টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা করেছি: মাস্ক

    একসঙ্গে দুজন লাইভে আসার সুবিধা এনেছে ইউটিউব

    অ্যাপল পণ্য বিক্রিতে ধস, ৩ মাসে মুনাফা কমেছে ৩০০০০ কোটি ডলার

    ‘বন্দুকযুদ্ধে’ জনি হত্যা: ১৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে করা মামলা খারিজ

    চাঁদপুরে ‘আত্মহত্যা’র প্ররোচনা মামলায় ১০ আসামি কারাগারে

    রমেক হাসপাতালে দুদকের অভিযান

    শাজাহানপুরে কলেজছাত্র আশিক হত্যায় ব্যবহৃত চাকু উদ্ধার

    হবিগঞ্জে ট্রাকচাপায় কলেজছাত্রী নিহত, আহত ২ 

    মোবাইল ফোনের বিস্ফোরণ এড়াতে যা করবেন, যা করবেন না