Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

২৪ ঘণ্টার আলটিমেটামে রমেক হাসপাতালের পরিচালককে বদলি

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ২৩:৩০

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শরীফুল হাসান। ছবি: সংগৃহীত রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালক শরীফুল হাসানকে বদলি করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। তাঁকে রমেক হাসপাতালকে থেকে বদলি করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

আজ সোমবার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাঁকে বদলি করা হয়। এ বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক আ. ম. আখতারুজ্জামান। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রমেক হাসপাতাল পরিচালক শরীফুল হাসানকে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) রংপুর বিভাগে বদলি করা হয়েছে। জনস্বার্থে জারীকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

একই প্রজ্ঞাপনে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. মহিউদ্দিনকে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) চট্টগ্রাম বিভাগে, মো. সাখাওয়াত উল্লাহকে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) চট্টগ্রাম থেকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেস (বিআইটিআইডি) ফৌজদারহাটে, ঢাকা মহাখালীর নিপসম এপিডেমিওলজি বিভাগ থেকে কাজী শফিকুল হালিমকে পরিচালক (এমবিডিসি) স্বাস্থ্য অধিদপ্তর মহাখালীতে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নিয়মিত পরিচালক শীতল চৌধুরীকে পরিচালক পদে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এবং ঢাকা বিভাগীয় উপরিচালক (স্বাস্থ্য) এ বি এম আবু হানিফকে ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টে পরিচালক হিসেবে বদলি করা হয়েছে বলে উল্লেখ বলা হয়। 

পরিচালক শরীফুল হাসানের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে আন্দোলন করছে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতি। আন্দোলনের দ্বিতীয় দিনে আজ সোমবার দুপুরে পরিচালকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারীরা। এ সময় তাঁরা পরিচালকের অপসারণের দাবিতে স্লোগান দেন। পরে হাসপাতালের স্বাস্থ্য কমিটির সভাপতি, স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের বিভিন্ন বিভাগে স্মারকলিপি দেন তাঁরা। একই সঙ্গে পরিচালক শরীফুল হাসানকে অপসারণে ২৪ ঘণ্টার আলটিমেটামও দেন বিক্ষুব্ধ ইন্টার্ন চিকিৎসক ও কর্মচারীরা। 

প্রসঙ্গত গত বছরের অক্টোবরে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের উপপরিচালক, দুই সহকারী পরিচালকসহ তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। বদলীকৃতরা হলেন উপপরিচালক আবদুল মোকাদ্দেম, সহকারী পরিচালক মোস্তফা জামান চৌধুরী ও সহকারী পরিচালক আরশাদ হোসেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ

    ব্রাহ্মণবাড়িয়ায় বিচারপ্রার্থীরা অংশ নিচ্ছেন মামলার শুনানিতে

    ডেমরায় ফ্ল্যাট থেকে নারীর মরদেহ উদ্ধার

    যশোরে বিএনপি কর্মীদের সঙ্গে ধস্তাধস্তিতে ৪ পুলিশ আহত, আটক ৬ 

    ‘বিয়ে নিয়ে দ্বন্দ্বে’ নারীকে হত্যার অভিযোগ, গণধোলাই থেকে বাঁচতে ৯৯৯ ফোন

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ