Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

‘নির্বাচন এলেই বিএনপি-জামায়াত ও অতি বাম, অতি ডান সক্রিয় হয়ে ওঠে’

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ২১:২৩

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক নির্বাচন সামনে এলেই বিএনপি-জামায়াত এবং উচ্ছিষ্টভোগী অতি বাম, অতি ডান ষড়যন্ত্র করার জন্য সক্রিয় হয় বলে অভিযোগ করেছেন সংসদের কাজে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।  

আজ সোমবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের এম আব্দুল লতিফের প্রশ্নের জবাবে আ ক ম মোজাম্মেল হক এ কথা বলেন। 

একশ্রেণির মানুষ সমাজে শান্তি বিনষ্ট করে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে দাবি করে আ ক ম মোজাম্মেল হক বলেন, জামায়াত-বিএনপি এবং তাদের সঙ্গে যুক্ত কিছু উচ্ছিষ্টভোগী অতি বাম, অতি ডান; যাদের কোনো জনসমর্থন নেই, নির্বাচন এলেই ষড়যন্ত্র করার জন্য সক্রিয় হয়ে ওঠে। আওয়ামী লীগের অর্জন এরা চোখে দেখে না। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে দেখেই এরা ষড়যন্ত্র করতে এককাট্টা হয়। 

আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশ যখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে, তখন একশ্রেণির মানুষ সমাজে শান্তি বিনষ্ট করে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে বলে দাবি করেন মন্ত্রী। তিনি বলেন, প্রায় দেড় যুগ ধরে দেশে যে স্থিতিশীলতা তৈরি হয়েছে এবং দেশ যে সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে, এটা অনেকের সহ্য হচ্ছে না।

ক্ষমতায় থাকতে মাদক বিএনপির একটি অস্ত্র ছিল অভিযোগ করে আ ক ম মোজাম্মেল হক বলেন, এ দেশের কোমলমতি কিশোরদের ধ্বংস করতে এই বিএনপি এ দেশে মাদক আমদানি করে। তারা চায় না এ দেশে একটি সুস্থ প্রজন্ম গড়ে উঠুক। 

মোজাম্মেল হক বলেন, পাকিস্তান ভেঙে জাতির পিতা বাংলাদেশ নামের একটি স্বাধীন সার্বভৌম দেশ গড়ে তোলেন বলেই তাদের এ দেশের মানুষের ওপর রাগ আর ক্ষোভ। এ জাতিকে ধ্বংস করার জন্য জিয়াউর রহমান ক্ষমতায় এসেই কিছু ছাত্রের হাতে অস্ত্র তুলে দেয়। তাদের নিয়ে বিদেশ ভ্রমণ করে আন্তর্জাতিক সন্ত্রাসীদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়। 

বিএনপি সব সময়ই চেয়েছে দেশটা ধ্বংস হয়ে যাক বলে দাবি করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী। তিনি বলেন, ‘আওয়ামী লীগ সব সময় চেয়েছে আমাদের দেশ উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে এগিয়ে যাক, এ দেশের মানুষ আত্মমর্যাদাশীল মানুষ হিসেবে গড়ে উঠুক; বিশ্বের বুকে বাঙালির পরিচয় হোক উন্নত সমৃদ্ধ আত্মমর্যাদাশীল জাতি হিসেবে। আওয়ামী লীগ ও আওয়ামী লীগের সরকার চেয়েছে সব ষড়যন্ত্র মোকাবিলা করতে, এ দেশের সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে। তাই সমাজের বিভিন্ন সমস্যাও আমরা সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে মোকাবিলা করতে চাই।’ 

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেশের সব ইউনিয়ন/উপজেলা ও জেলা পর্যায়ে সামাজিক সম্প্রীতি কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে আ ক ম মোজাম্মেল হক বলেন, বাল্যবিবাহ, মাদক, জঙ্গিবাদ বিভিন্ন পর্যায়ে ছড়িয়ে দেওয়ার জন্য, সামাজিক সম্প্রীতি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াতসহ দেশি-বিদেশি চক্র সক্রিয় হয়ে উঠেছে, তখন সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে ইউনিয়নে ইউনিয়নে, উপজেলায় উপজেলায়, জেলায় জেলায়; সব পর্যায়ে প্রধানমন্ত্রী এই কমিটি গঠনের নির্দেশনা দেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এটি জারি করা হয়। 

মোজাম্মেল হক বলেন, কমিটির কার্যক্রমে সমাজের সর্বস্তরের মানুষের আশাতীত ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষ করা গেছে। এর ফলে গত দুর্গাপূজার উৎসব দেশব্যাপী অত্যন্ত শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উদ্‌যাপিত হয়। কোথাও বিচ্যুতি দেখা যায়নি। এই কমিটির মাধ্যমে সমাজের সব মানুষকে একত্র করে সমাজের বিভিন্ন সমস্যার মূলোৎপাটন করা হবে বলেও তিনি জানান।

হাবিব হাসানের প্রশ্নের জবাবে আ ক ম মোজাম্মেল হক বলেন, যেসব বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা বৈদেশিক অনুদানে কার্যক্রম পরিচালনা করে, তাদের এনজিওবিষয়ক ব্যুরো থেকে নিবন্ধন গ্রহণ করতে হয়। এনজিওবিষয়ক ব্যুরোতে নিবন্ধিত এনজিওর সংখ্যা ২ হাজার ৫৫৪। এগুলোর মধ্যে দেশীয় এনজিওর সংখ্যা ২ হাজার ২৮৯টি এবং বিদেশি এনজিও ২৬৫টি। বিগত ৫ বছরে এনজিওবিষয়ক ব্যুরোতে নিবন্ধিত হয়েছে ১৮২টি এনজিও। এগুলোর মধ্যে দেশি ১৬২টি এবং বিদেশি ২০টি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাজশাহীর জনসভা থেকে নৌকায় ভোট চাইবেন প্রধানমন্ত্রী: ওবায়দুল কাদের

    দেশের ৯৯ শতাংশ মানুষ আওয়ামী লীগের বিদায় চায়, দাবি ফখরুলের

    বিএনপি-জামায়াত অশুভ শক্তি, নির্বাচন চায় না: হানিফ

    বিএনপির এটা পদযাত্রা নয়, মরণযাত্রা: ওবায়দুল কাদের

    তত্ত্বাবধায়কের হাতে ক্ষমতা দিন, অন্যথায় পালাবার পথ খুঁজে পাবেন না: মির্জা ফখরুল

    রাজধানীতে বিএনপির পদযাত্রা শুরু

    নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির নতুন মৌসুম

    চলচ্চিত্র প্রযোজনায় শমী

    জন্মদিনে নতুন সিনেমার ঘোষণা

    জ্যাকুলিন পেলেন জোড়া সুখবর

    এবং বই-এর পঞ্চম বর্ষপূর্তিতে আনন্দ সম্মিলন

    উপশাখা ব্যবসার উন্নয়নে ইসলামী ব্যাংকের সম্মেলন