Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

কাজের সময় ‘বিরক্ত’ করবে না ইনস্টাগ্রাম

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৮:৩৭

ফাইল ছবি কাজে মনোযোগী হতে ইনস্টাগ্রাম থেকে বিরতি নিলেও ইন্টারনেট চালু থাকায় ব্যবহারকারীরা ঠিকই অ্যাপের নোটিফিকেশন পেতে থাকেন। কিন্তু এ ধরনের নোটিফিকেশন ঘন ঘন এলে অনেক ব্যবহারকারীই বিরক্ত বোধ করেন। কাজে মনোযোগ দিতে পারেন না। এ সমস্যা সমাধানে ‘কোয়াইট মোড’ নামের নতুন এক ফিচার এনেছে ইনস্টাগ্রাম। কোয়াইট মোড ফিচারে সময় নির্ধারণ করে দিলে সেই সময়ের মধ্যে ব্যবহারকারীকে কোনো প্রকারের নোটিফিকেশন পাঠাবে না ইনস্টাগ্রাম। 

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের প্রতিবেদন অনুযায়ী, অ্যাপের নোটিফিকেশন লুকিয়ে রাখার পাশাপাশি এ সময় ব্যবহারকারীকে কেউ ম্যাসেজ করলে তাকে স্বয়ংক্রিয়ভাবে বার্তাও পাঠাবে ইনস্টাগ্রাম। ফলে ব্যবহারকারী এ মুহূর্তে ব্যস্ত রয়েছেন, তা অন্যরা জানতে পারবেন। সেটিংস থেকে ‘শিডিউল টাইম’ অপশনে প্রবেশ করে সহজেই কোয়াইট মোড ফিচার ব্যবহার করতে পারবেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। 

এই ফিচার চালু করলে ব্যবহারকারীদের প্রোফাইলে কোয়াইট মোড বার্তা দেখা যাবে। নির্ধারিত সময় শেষ হলে আবার নতুন নোটিফিকেশন দেখানোর পাশাপাশি কোয়াইট মোড চালু থাকা অবস্থায় আসা সব নোটিফিকেশন বা মেসেজও দেখতে পাবেন ব্যবহারকারীরা।  

গত নভেম্বরে, ইনস্টাগ্রামের ওয়েব ভার্সনের ইন্টারফেস এবং ডিজাইনে আনা হয় পরিবর্তন। ফলে ওয়েবে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা পাচ্ছেন বিশেষ কিছু সুবিধা, যা এর আগে শুধু মোবাইল অ্যাপ্লিকেশনেই পাওয়া যেত। নতুন ইন্টারফেসে আছে একটি নেভিগেশন সাইডবার, যাতে যুক্ত রয়েছে সার্চ, এক্সপ্লোর এবং ম্যাসেজের সুবিধাসংবলিত বাটন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    এবার মোবাইলে সর্বশেষ টাইমলাইন দেখতে পাবেন টুইটার ব্যবহারকারীরা

    ইনস্টাগ্রাম, ফেসবুকেও আসছে ব্লূ টিক সাবস্ক্রিপশন

    টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা করেছি: মাস্ক

    একসঙ্গে দুজন লাইভে আসার সুবিধা এনেছে ইউটিউব

    টিকটকের চেয়ে দ্রুত জনপ্রিয় হচ্ছে চ্যাটজিপিটি 

    ব্যবহারকারীদের বিজ্ঞাপনের টাকার ভাগ দেবে টুইটার  

    নোয়াখালীতে ট্রলি-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

    সিএনজি চালিয়ে হাতে ফোসকা পড়েছে শ্যামল মাওলার

    দেবাশীষের বিজলী হচ্ছেন বুবলী

    মেলায় আছেন হ‌ুমায়ূনও

    ফারসি ভাষা শিখল কারা