Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

ভয়েস স্ট্যাটাস দেওয়ার সুবিধা এনেছে হোয়াটসঅ্যাপ  

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৬:০৮

ফাইল ছবি এবার হোয়াটসঅ্যাপে ভয়েস স্ট্যাটাস দেওয়ার সুবিধা নিয়ে এসেছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। চ্যাটে ভয়েস নোট পাঠানোর মতো করে এবার একইভাবে পোস্ট করা যাবে ভয়েস স্ট্যাটাস। আপাতত বেটা টেস্টাররাই এই ফিচার ব্যবহার করতে পারছেন।। 

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গ্যাজেটব্রিজের প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আপাতত সর্বোচ্চ ৩০ সেকেন্ড ব্যাপ্তির ভয়েস স্ট্যাটাস দিতে পারবেন। ছবি, ভিডিও ও টেক্সট মেসেজের মতোই স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করলে তা ২৪ ঘণ্টা পর্যন্ত থাকবে। চাইলে স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করার পরে তা ডিলিটও করা যাবে। আপাতত নির্বাচিত ব্যবহারকারীদের ফোনে পরীক্ষামূলকভাবে এই ফিচার পাঠানো হলেও শিগগিরই সকল ব্যবহারকারী এই সুবিধা পাবেন বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। 

সম্প্রতি, নতুন আরেকটি একটি ফিচার পরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ, যার মাধ্যমে যেকোনো ছবি মূল রেজল্যুশনে শেয়ার করা যাবে। অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে ফিচারটি এখন রয়েছে। এই ফিচারের মাধ্যমে মান ঠিক রেখে ছবি শেয়ার করা যাবে।

এর আগে, অপরিচিত নম্বরগুলোকে আরও সহজে ব্লক করার নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। নতুন আপডেটের সঙ্গে এই সুবিধা পাচ্ছেন ব্যবহারকারীরা। এর মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট মেসেজ নোটিফিকেশন থেকে সরাসরি কাউকে ব্লক করতে পারবেন। তবে সব সময় এই ফিচার কাজ করবে না। ব্যবহারকারীরা যখন কোনো অপরিচিত নম্বর থেকে মেসেজ পাবেন, শুধু তখনই এই সুবিধা কাজে লাগিয়ে কাউকে ব্লক করা যাবে। পরিচিত কোনো নম্বর ব্লক করার ক্ষেত্রে এই শর্টকাট প্রযোজ্য হবে না। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     
    জানেন কি

    প্রতিদিন ছড়িয়ে পড়ছে নতুন ৪ লাখ কম্পিউটার ভাইরাস

    চাকরির সাক্ষাৎকার নেওয়ার সময় বরখাস্তের খবর পেলেন গুগলের কর্মকর্তা

    জানেন কি

    প্রথম ডিজিটাল কম্পিউটারের ওজন ছিল ৩০ টন

    বেশি নম্বর না পেলেও স্নাতক পাস করল ‘চ্যাটজিপিটি’

    জুমে গ্রাহকসেবায় কৃত্রিম বুদ্ধিমত্তা

    জানেন কি

    প্রতিবছর ২০০ ছাগলকে চাকরি দেয় গুগল

    রাজশাহীতে আওয়ামী লীগের জনসভায় আসতে শুরু করেছেন নেতা-কর্মীরা 

    বিতর্কের জাদুকর

    ইংরেজি ভয়, করব জয়

    আন্তর্জাতিক অ্যাফিলিয়েশনে গ্রিন ইউনিভার্সিটি

    কঠিন চ্যালেঞ্জে খোমেনিদের কর্তৃত্ব, ঘনীভূত পরমাণু সংকট