Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

থাইল্যান্ডে উল্টে যাওয়া গাড়িতে অগ্নিদগ্ধ হয়ে শিশুসহ নিহত ১১ 

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৫:৩৬

থাইল্যান্ডে যাত্রীবাহী গাড়ি দুর্ঘটনার পর অগ্নিদগ্ধ হয়ে দুই শিশুসহ ১১ জনের প্রাণহানি হয়েছে। ছবি: টুইটার চীনা চন্দ্র নববর্ষের ছুটিতে থাইল্যান্ডের মধ্যাঞ্চলে একটি যাত্রীবাহী গাড়ি দুর্ঘটনার পর অগ্নিদগ্ধ হয়ে দুই শিশুসহ ১১ জনের প্রাণহানি হয়েছে। স্থানীয় সময় সোমবার এ দুর্ঘটনার খবর নিশ্চিত করে পুলিশ।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে জানা যায়, গত শনিবার রাতে মধ্য নাখোন রাতচাসিমা প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ কর্নেল ইংগিওস পোলদেজ জানিয়েছেন, ১২ জনকে বহনকারী ভ্যানটি উত্তর-পূর্বাঞ্চলীয় আমনাত চারোয়েন প্রদেশ থেকে ব্যাংককের দিকে যাচ্ছিল। পথিমধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে হাইওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়। 

ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, দুর্ঘটনার পর কেবল এক ব্যক্তি জানালা দিয়ে উঠতে সক্ষম হয়েছিলেন। আর অন্য যাত্রীরা আটকা পড়েন এবং অগ্নিদগ্ধ হয়ে মারা যান। 

বেঁচে যাওয়া ২০ বছর বয়সী ছাত্র থানাচিট কিংকাউ জানান, তিনি গাড়িতে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ কারও চিৎকারে জেগে ওঠেন। কিংকাউ বলেন, ‘আমি জেগে উঠে দেখি গাড়িটি উল্টে গেছে এবং পেছন দিকে আগুন জ্বলছে। এরপর আমি জানালাতে লাথি মারতে শুরু করি এবং একটি ছোট গর্ত দিয়ে হামাগুড়ি দিয়ে বের হই। পেছন থেকে শুরু হয়ে পুরো ভ্যানটিতে আগুন ধরে যায় এবং বিস্ফোরিত হয়। 

স্থানীয় উদ্ধারকারী দলের একজন স্বেচ্ছাসেবক নিখোম সিউন বলেন, আগুন লাগার কয়েক সেকেন্ডের মধ্যেই বিস্ফোরণ ঘটে গাড়িটিতে। আগুন পুরো গাড়িতে ছড়িয়ে পড়তে ৩০ সেকেন্ডেরও কম সময় লেগেছিল। 

এদিকে গাড়ি দুর্ঘটনা ও অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এখন পর্যন্ত জানা যায়নি। স্থানীয় পুলিশের পক্ষ থেকে বরা হয়, গাড়িটি ফুয়েল এবং সংকুচিত গ্যাস উভয়ই ব্যবহার করেছিল। তবে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে, গ্যাস ট্যাংকটি ফুটো হয়নি। তাই ফুয়েলের কারণে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    প্রশান্ত মহাসাগর থেকে ৩২০০ কেজি কোকেন উদ্ধার করল নিউজিল্যান্ড

    ‘আমাকে বাঁচাও, সারা জীবন চাকর হয়ে থাকব’

    ছবিতে বিপর্যয়ের বিবরণ: ধ্বংসস্তূপে মৃত মেয়ের হাত ধরে বসে আছেন বাবা

    ভূমিকম্পের পর ধ্বংসস্তূপের নিচে জন্ম নিল শিশু, বেঁচে নেই মা

    কেউ সাহায্য নিয়ে আসেনি: ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কের হাতায় প্রদেশের বাসিন্দারা

    তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা আট গুণ বাড়তে পারে: ডব্লিউএইচও

    নোয়াখালীতে ট্রলি-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

    সিএনজি চালিয়ে হাতে ফোসকা পড়েছে শ্যামল মাওলার

    দেবাশীষের বিজলী হচ্ছেন বুবলী

    মেলায় আছেন হ‌ুমায়ূনও

    ফারসি ভাষা শিখল কারা

    মাউশির প্রকল্প: কাজ শুরুর আগেই গচ্চা ১১৬ কোটি