Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

কুড়িগ্রামে এবার বিএনপি নেতা চড়াও হলেন আরেক শিক্ষকের ওপর

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৪:৫৫

কুড়িগ্রামে শিক্ষকের ওপর চড়াও হন বিএনপি নেতা মাসুদ রানা। ছবি সিসি টিভি ফুটেজ থেকে নেওয়া। আজকের পত্রিকা  কুড়িগ্রামের রৌমারীতে এক প্রধান শিক্ষককে আওয়ামী লীগ নেতার পেটানোর ঘটনার রেশ কাটতে না কাটতেই জেলার আরেক শিক্ষকের ওপর চড়াও হলেন এক বিএনপি নেতা। গতকাল রোববার কুড়িগ্রাম সরকারি উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এই ঘটনায় সিসি ক্যামেরা ফুটেজ প্রকাশ হলে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সমালোচনার সৃষ্টি হয়েছে। চড়াও হওয়ার ঘটনায় গতকাল বিকেলেই ভুক্তভোগী শিক্ষক নিজের নিরাপত্তা চেয়ে কুড়িগ্রাম সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। 

অভিযোগ ওঠা বিএনপি নেতা হলেন-কুড়িগ্রাম জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক মাসুদ রানা। তিনি ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক। ভুক্তভোগী শিক্ষক হলেন কুড়িগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের জ্যেষ্ঠ শিক্ষক আব্দুল হাই সিদ্দিকী। 

আব্দুল হাই সিদ্দিকী ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, চলতি শিক্ষাবর্ষে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের মধ্যে একাধিক আবেদনের জেরে ভর্তি বাতিল হওয়া কয়েক শিক্ষার্থীর অভিভাবক আবেদনপত্র নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে যান। তাঁরা লিখিত আবেদন জমা দেওয়ার পাশাপাশি প্রধান শিক্ষকের কাছে সন্তানদের ভর্তি বাতিলের কারণ জানতে চান। ওই সময় প্রধান শিক্ষকের কক্ষে থাকা শিক্ষক আব্দুল হাইসহ অন্য শিক্ষকেরা ভর্তি বাতিলের কারণ জানালে বিএনপি নেতা মাসুদসহ কয়েকজন অভিভাবক শিক্ষকদের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে মাসুদ শিক্ষক আব্দুল হাইয়ের ওপর চড়াও হন এবং তাঁর দিকে তেড়ে যান। 

ভুক্তভোগী শিক্ষক বিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে চার অভিভাবকের নামসহ অজ্ঞাতনামা কয়েক জনের বিরুদ্ধে কুড়িগ্রাম সদর থানায় জিডি করেন। ওই চার অভিভাবক হলেন বিএনপি নেতা মাসুদ রানা, পৌর এলাকার পুরোনো পশু হাসপাতাল মোড় এলাকার রুমন মিয়া, মুন্সিপাড়ার বাসিন্দা সাংবাদিক আমিনুর রহমান ও কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা বিদ্যুৎ মিয়া। 

এদিকে শিক্ষকের ওপর বিএনপি নেতার তেড়ে গিয়ে চড়াও হওয়ার একটি সিসি ক্যামেরার ফুটেজ প্রকাশ হয়েছে। তাতে দেখা গেছে, বিএনপি নেতা ওই শিক্ষকের সঙ্গে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে তার ওপর তেড়ে যাচ্ছেন। এমন আচরণে নিজেকে সুরক্ষায় শিক্ষক আব্দুল হাই সরে যাচ্ছেন। পরে উপস্থিত অন্য শিক্ষক ও অভিভাবকেরা বিএনপি নেতাকে নিবৃত্ত করেন। 

অভিযোগের বিষয়ে মাসুদ রানা বলেন, ‘লটারিতে নির্বাচিত হওয়ার পরও সন্তানদের ভর্তি বাতিল হওয়ায় আমরা চরম উদ্বিগ্ন ও মানসিকভাবে বিপর্যস্ত। গতকাল প্রধান শিক্ষককে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদনপত্র দিতে গেলে কথা বলার একপর্যায়ে শিক্ষক আব্দুল হাইয়ের সঙ্গে কিছুটা উচ্চবাচ্য হয়েছে। আমি উত্তেজিত হয়ে অসৌজন্যমূলক আচরণ করে ফেলেছি। আমি এর জন্য দুঃখ প্রকাশ করছি।’ 

কুড়িগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াসমিন আরা হক জানান, একাধিক আবেদন করায় অধিদপ্তরের সিদ্ধান্তে ৪২ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল করা হয়। এ নিয়ে কিছু অভিভাবক কথা বলতে গিয়ে আমার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এর প্রতিবাদ করায় অভিভাবক মাসুদ রানা শিক্ষক আব্দুল হাই সিদ্দিকীর ওপর চড়াও হন। এ নিয়ে থানায় ডায়েরি করা হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। 

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বলেন, ‘আমরা সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনাসহ ঘটনার তদন্ত করছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ 

এর আগে গত বৃহস্পতিবার রৌমারী উপজেলার চর শৈলমারী ইউনিয়নের ফুলকার চর নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুন্নবীকে উপজেলা আওয়ামী লীগের নেতা রোকনুজ্জামান মারধর করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় গত শনিবার রাতে রোকনুজ্জামানকে উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ–বিষয়ক সম্পাদক পদসহ দলীয় সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ঝিনাইদহে আগুনে পুড়ে নারীর মৃত্যু

    সাটুরিয়ায় সড়কের কাজে ধীর গতি, জনদুর্ভোগ চরমে

    বাকি খাইয়ে প্রায় দেউলিয়া, ঢাবির জসীমউদ্দিন হলের ক্যানটিন বন্ধ

    বাঘায় ডিজিটাল নিরাপত্তা আইনে এক যুবক গ্রেপ্তার

    সংবাদ প্রকাশের পর চট্টগ্রামে রেলের সেই কর্মচারীর অবৈধ দোকান উচ্ছেদ

    মাছ কাটা নিয়ে ঝগড়া, গায়ে আগুন দিয়ে গৃহবধূর ‘আত্মহত্যা’

    ভবিষ্যৎ স্মার্ট বাংলাদেশের জন্য

    শিল্পের পথ রুদ্ধ করা যায় না

    অন্তরের দৃষ্টি

    বাহাদুর শাহ পার্ক

    ঝিনাইদহে আগুনে পুড়ে নারীর মৃত্যু

    যৌতুক অভিশপ্ত ও ঘৃণিত প্রথা