Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

মহাসড়কের পাশে প্রসব বেদনায় নারী, ছুটে গেলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ০০:৩৩

ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অজ্ঞাত নারীর সন্তান প্রসব। ছবি: আজকের পত্রিকা ঢাকা-সিলেট মহাসড়কের পাশে প্রসববেদনায় ছটফট করছিলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। এ সময় অফিসের কাজে ঢাকা থেকে হবিগঞ্জ যাচ্ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাকিয়া পারভীন। তিনি ওই নারীর কথা জানতে পেরে ছুটে যান সেখানে। পরে তাঁর সার্বিক তত্ত্বাবধানে ওই নারী ফুটফুটে ছেলের জন্ম দেন।

জন্মের পর মা ও নবজাতককে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বর্তমানে মা-শিশু দুজনেই সুস্থ। আজ রোববার বেলা একটার দিকে হবিগঞ্জের মাধবপুর উপজেলার জগদীশপুর মুক্তিযুদ্ধ চত্বর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হবিগঞ্জের সিভিল সার্জন নুরুল হক বলেন, অফিসের কাজে ঢাকা থেকে হবিগঞ্জ আসার পথে ঘটনা শোনামাত্র জগদীশপুর মুক্তিযুদ্ধ চত্বরে আসেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাকিয়া পারভীন, সহকারী পরিচালক রওশন জাহান ও আখতার জাহান। তাঁদের উপস্থিতিতে বেলা ১টার দিকে মানসিক ভারসাম্যহীন ওই নারী স্বাভাবিকভাবে সন্তান প্রসব করেন। 

মাধবপুর উপজেলা প্রশাসন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে জগদীশপুর মুক্তিযুদ্ধ এলাকায় ওই মানসিক ভারসাম্যহীন নারী ঘোরাফেরা করছিলেন। রোববার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে জগদীশপুর মুক্তিযুদ্ধ চত্বর এলাকায় তাঁকে প্রসববেদনায় ছটফট করতে দেখা যায়। কয়েকজন বিষয়টি মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসানকে জানান। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহ্সান মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে নার্স ও অ্যাম্বুলেন্স নিয়ে ঘটনাস্থলে আসেন। সেখানে সন্তান জন্মের পর মা ও নবজাতককে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইশতিয়াক আল মামুন বলেন, ‘খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে গিয়েছি। তাৎক্ষণিকভাবে জগদীশপুর ইউনিয়নের স্বাস্থ্যকর্মীরা নবজাতক ও প্রসূতিসেবার ব্যবস্থা করেছে। খবর পেয়ে মাধবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান, মাধবপুর থানার ওসি আ. রাজ্জাক, পুলিশ পরিদর্শক আতিকুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, সমাজসেবা কর্মকর্তা আশরাফ আলী স্বাস্থ্য কমপ্লেক্সে এসে মা ও নবজাতককে দেখে গেছেন।’

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান বলেন, নবজাতকের মা যেহেতু মানসিক ভারসাম্যহীন এবং বাবার পরিচয় নেই। তাই শিশুটির লালন-পালন ও ভবিষ্যৎ নিশ্চিত করবে সমাজসেবা অধিদপ্তর। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হবিগঞ্জে অর্থ আত্মসাৎ মামলায় আরও ৩ জন কারাগারে

    মৌলভীবাজারে সড়কে ঝরল দুই প্রাণ

    কমলগঞ্জে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা 

    শেখ কামাল দেশের আধুনিক ক্রীড়াঙ্গনের রূপকার: প্রবাসী কল্যাণ মন্ত্রী 

    ফেব্রুয়ারির মধ্যে হাওরে সব বাঁধ নির্মাণের অঙ্গীকার পাউবোর

    সিলেটে করোনায় একজনের মৃত্যু

    টঙ্গীতে চুরি ঠেকাতে হাসপাতালের স্টোর রুম সিলগালা

    শ্রীপুরে পোলট্রি ফিডের প্রতিষ্ঠানে ডাকাতি, নিরাপত্তা কর্মীর মরদেহ উদ্ধার

    রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    রাস্তা পার হওয়ার সময় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত 

    দুই দিনের কর্মবিরতিতে সিঅ্যান্ডএফ এজেন্টরা 

    ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গ্যাস ট্যাবলেট সেবন, চিকিৎসাধীন যুবকের মৃত্যু