Alexa
রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

হোয়াটসঅ্যাপ থেকে শেয়ার করা যাবে হাই রেজল্যুশনের ছবি

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ০০:৩৯

হোয়াটসঅ্যাপ থেকে শেয়ার করা যাবে হাই রেজল্যুশনের ছবি হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারের মতো বার্তা আদান-প্রদানের অ্যাপগুলোতে ছবির গুণগত মান কমিয়ে ফেলা নিয়ে ব্যবহারকারীরা অভিযোগ জানিয়ে আসছেন দীর্ঘদিন ধরে। ছবি আদান-প্রদানের তাই উৎস ছিল ই-মেইল বা গুগল ড্রাইভের মতো ক্লাউড স্টোরেজ। তবে শিগগির এ সমস্যার সমাধান আনছে হোয়াটসঅ্যাপ। ছবির গুণতম অক্ষত রেখে শেয়ার করার সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ। 

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ বর্তমানে নতুন একটি ফিচার পরীক্ষা করছে, যার মাধ্যমে যেকোনো ছবি মূল রেজল্যুশনে শেয়ার করা যাবে। অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে ফিচারটি এখন রয়েছে। এই ফিচারের মাধ্যমে মান ঠিক রেখে ছবি শেয়ার করা যাবে। 

বর্তমানে হোয়াটসঅ্যাপে ছবি শেয়ারের জন্য অটো, ডেটা সেভার ও বেস্ট কোয়ালিটি অপশন রয়েছে। তবে এতেও খুব একটা সুবিধা হয় না। ডেটা সেভিং মোডে হোয়াটসঅ্যাপ দশমিক ৯ মেগাপিক্সেল রেজল্যুশনে ছবি পাঠানো যায়। আর বেস্ট কোয়ালিটি অপশনে পাঠানো যায় ১ দশমিক ৪ মেগাপিক্সেল।

আরেক মেসেজিং অ্যাপ টেলিগ্রাম দীর্ঘদিন থেকে ব্যবহারকারীদের ভালো রেজল্যুশনে ছবি শেয়ার করার সুবিধা দিয়ে আসছে। 

সম্প্রতি, পরিচিত নম্বরগুলোকে আরও সহজে ব্লক করার নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। নতুন আপডেটের সঙ্গে এই সুবিধা পাওয়া যাবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট মেসেজ নোটিফিকেশন থেকে সরাসরি কাউকে ব্লক করতে পারবেন। তবে সব সময় এই ফিচার কাজ করবে না। ব্যবহারকারীরা যখন কোনো অপরিচিত নম্বর থেকে মেসেজ পাবেন, শুধু তখনই এই সুবিধা কাজে লাগিয়ে কাউকে ব্লক করা যাবে। পরিচিত কোনো নম্বর ব্লক করার ক্ষেত্রে এই শর্টকাট প্রযোজ্য হবে না। 

চলতি বছরের শুরুতেই নতুন ফিচারের ঘোষণা দিয়েছিল হোয়াটসঅ্যাপ। এত দিন হোয়াটসঅ্যাপে তিনটি চ্যাট পিন করে রাখা গেলেও এখন থেকে পাঁচটি চ্যাট পিন করা যাচ্ছে। বিভিন্ন চ্যাট, মেসেজের ভিড়ে অনেক জরুরি চ্যাট হারিয়ে যায়। প্রয়োজনের সময় সেগুলো দ্রুত খুঁজে পাওয়া কঠিন হয়। সেই সমস্যা দূর করতেই এই মেসেজ ‘পিন’ ফিচার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    চ্যাটজিপিটি নিয়ে উদ্বেগে গুগল, আনছে নিজস্ব চ্যাটবট

    টিকটকের চেয়ে দ্রুত জনপ্রিয় হচ্ছে চ্যাটজিপিটি 

    ব্যবহারকারীদের বিজ্ঞাপনের টাকার ভাগ দেবে টুইটার  

    বিশ্বের এক-চতুর্থাংশ মানুষ ব্যবহার করছে ফেসবুক

    আর্থিক লেনদেনের সুবিধা চালু হচ্ছে টুইটারে

    প্রযুক্তি জায়ান্টগুলো কেন কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে

    গাংনীতে যাত্রীবাহী বাস উল্টে আহত ৩০ 

    উচ্ছ্বসিত ফেরদৌস

    ‘গ্ল্যামার’-এর প্রথম অতিথি পূজা চেরি

    কাসেমিরোর গ্রেপ্তার চেয়ে বিদ্রূপের শিকার সাবেক ফুটবলার

    আজকের রাশিফল

    ইন্নালিল্লাহ বলার তাৎপর্য