Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

শেষ হলো হিম উৎসব 

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ২২:৩৮

বুনন চত্বরে আয়োজন করা হয়েছিল দুই দিন ব্যাপী হিম উৎসব। ছবি: আজকের পত্রিকা ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন বুনন আয়োজন করেছিল দুই দিনব্যাপী ‘হিম উৎসব’। আজ রবিবার ক্যাম্প-ফায়ারের মাধ্যমে এ উৎসবের সমাপ্তি ঘোষণা করা হয়।

শিক্ষার্থীদের মধ্যে নতুনত্ব ও সংস্কৃতি চর্চার উৎসাহ দিতে সংগঠন বুনন এ উৎসবের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের পুকুর সংলগ্ন বটতলায় হিম উৎসব অনুষ্ঠিত হয়। এ উৎসবকে কেন্দ্র করে বটতলা শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছিল।

মূলত শীত উপভোগের জন্য এ আনন্দ আয়োজন। প্রকৃতির পালাবদল ছিল এ উদ্‌যাপনের অনবদ্য উপলক্ষ। কোথাও শীত উদ্‌যাপিত হয় পিঠার উষ্ণতায়, কোথাও এ ঋতু উদ্‌যাপনের রীতি তুষার-ভাস্কর্যের শীতলতায়। কিন্তু গতানুগতিকতার বাইরে গিয়ে মাঘের শীতকে বরণ করতে বুননের এই ভিন্নধর্মী আয়োজন। 
বুননের সভাপতি মাহাদী হাসান জানিয়েছেন, এই প্রথম ইসলামী বিশ্ববিদ্যালয়ে হিম উৎসব আয়োজন করা হলো। উৎসব থেকে পাওয়া অর্থ অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণে ব্যয় করা হবে।

ছিল কুড়ে ঘরের রেপ্লিকা। ছবি: আজকের পত্রিকা দুই দিনব্যাপী এ আয়োজনে ছিল চিরকুট, দোলনা, খড়কুটোর কুঁড়েঘর, আলোকচিত্র প্রদর্শনী, ঐতিহ্যবাহী লাটিম খেলা, পিঠাপুলি, মারবেল খেলা, বল নিক্ষেপসহ আরও বিভিন্ন ইভেন্ট।

চিরকুট লেখার আয়োজন ছিল হিম উৎসবে। ছবি: আজকের পত্রিকা এ আয়োজনের অন্যতম ইভেন্ট ছিল চিরকুট লেখা। কয়েক শ চিরকুটে নানান অভিব্যক্তি লেখা ছিল প্রিয়জনের উদ্দেশ্য। একটি চিরকুটে লেখা ছিল ‘ভোরের কুয়াশা ছিঁড়ে আমি চিঠি পাঠিয়েছি, তুমি যদি কখনো এ পথে আস, একবার পড়েনিও।’ হিম উৎসবে সহায়তা করেছিল এএনএইচ গ্রুপের পণ্য রে গ্লিসারিন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    আমার মল্লিকাবনে...

    তোমার নিমন্ত্রণে

    ফাল্গুনে ঘরের সাজে বোহিমিয়ানা

    মিনারেলের অভাবে অকালে চুল পেকে যেতে পারে

    অঞ্জন’স-এর পোশাক

    আজকের রাশিফল

    হিরো আলমকে তাচ্ছিল্য করা রাজনৈতিক শিষ্ঠাচার বহির্ভূত ও বৈষম্যমূলক: টিআইবি

    জাবির মাদকবাহী অ্যাম্বুলেন্সের ধাক্কায় রিকশাচালক নিহত, গর্ভের সন্তান হারালেন নারী

    মানিকছড়িতে শিক্ষকের মারধরে হাসপাতালে ভর্তি শিক্ষার্থী 

    পুলিশের প্রতিবেদনে ৫ আসামি নির্দোষ, কারাগারে পাঠালেন আদালত

    ‘বন্দুকযুদ্ধে’ জনি হত্যা: ১৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে করা মামলা খারিজ

    চাঁদপুরে ‘আত্মহত্যা’র প্ররোচনা মামলায় ১০ আসামি কারাগারে