Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

মাশরাফিকে জাতীয় দলে দেখতে চান আশরাফুল

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১২:৫৫

মাশরাফি বিন মর্তুজাকে জাতীয় দলে দেখতে চান মোহাম্মদ আশরাফুল। ছবি: সংগৃহীত ‘ক্যাপ্টেইন লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’-২০২৩ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাশরাফি বিন মর্তুজা যেন এই চরিত্রের প্রতিচ্ছবি। তাঁর নেতৃত্বে সিলেট স্ট্রাইকার্স তো দারুণ খেলছেই, মাশরাফি নিজেও আছেন দুর্দান্ত ছন্দে। বিপিএলের এই দুর্দান্ত মাশরাফিকে জাতীয় দলে দেখতে চান মোহাম্মদ আশরাফুল।

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলেছেন মাশরাফি। ৬.৭৫ ইকোনমি ও ১৫ বোলিং গড়ে নিয়েছেন ৯ উইকেট। ওয়াহাব রিয়াজের পরে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট নিয়েছেন বাংলাদেশের এই পেসার। আর ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে সিলেট।

মাশরাফির দুর্দান্ত পারফরম্যান্সে মুগ্ধ আশরাফুল। পারফরম্যান্সের জাতীয় দলের দরজা মাশরাফির জন্য এখনো খোলা রয়েছে বলে তিনি মনে করছেন। মিরপুরে সাংবাদিকদের আশরাফুল বলেছেন, ‘মাশরাফির যা পারফরম্যান্স তাতে অবশ্যই তার জাতীয় দলে খেলা উচিত। তরুণ ফাস্ট বোলারদের সঙ্গে তুলনা করলে উইকেট, ইকোনমি রেট সবদিক থেকেই মাশরাফি সেরা। সে (মাশরাফি) জাতীয় দলে খেলবে কি না তা গুরুত্বপূর্ণ। ইংল্যান্ডের বিপক্ষে যে টি-টোয়েন্টি সিরিজ তাতে সে সহজেই সুযোগ পাবে।’

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ সমীহ-জাগানিয়া দলে পরিণত হয়েছিল মাশরাফির নেতৃত্বেই। তাঁর নেতৃত্বে বাংলাদেশ খেলেছে ৮৮ ওয়ানডে, ২৮ টি-টোয়েন্টি ও ১ টেস্ট। তিন সংস্করণে ১১৭ ম্যাচের মধ্যে বাংলাদেশ জেতে ৬১ ম্যাচে। বাংলাদেশের প্রথম অধিনায়ক হিসেবে ওয়ানডেতে ৫০ ম্যাচ জয়ের গৌরব অর্জন করেন তিনি। ২০২০ এ জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচটিই আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফির সর্বশেষ ম্যাচ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ৩৩ বছরের পুরনো যে রেকর্ড ভাঙলেন ত্যাগনারায়ণ 

    প্রিমিয়ার লিগের অভিযোগের সিদ্ধান্তে অবাক ম্যান সিটি 

    বোলিং ভালো না হলে ১৮০ রান করে লাভ নেই

    ধোলাই খেয়েও ইফতিখারের প্রশংসায় পাঞ্জাবের মন্ত্রী 

    ভারতকে জাহান্নামে যেতে বললেন মিয়াঁদাদ

    সতীর্থকে বাজে ভাষায় বকাবকি করলেন সরফরাজ 

    ‘বন্দুকযুদ্ধে’ জনি হত্যা: ১৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে করা মামলা খারিজ

    চাঁদপুরে ‘আত্মহত্যা’ প্ররোচনার মামলায় ১০ আসামি কারাগারে

    রমেক হাসপাতালে দুদকের অভিযান

    শাজাহানপুরে কলেজছাত্র আশিক হত্যায় ব্যবহৃত চাকু উদ্ধার

    হবিগঞ্জে ট্রাকচাপায় কলেজছাত্রী নিহত, আহত ২ 

    মোবাইল ফোনের বিস্ফোরণ এড়াতে যা করবেন, যা করবেন না