Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

অগ্নিসংযোগের মামলায় আত্মসমর্পণের পর জামিন পেলেন ইশরাক

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১৬:২০

বিএনপি নেতা ইশরাক হোসেন। ফাইল ছবি ২০২০ সালের নভেম্বরে মতিঝিল থানায় দায়ের করা অগ্নিসংযোগের মামলায় বিএনপি নেতা এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেনকে আত্মসমর্পণের পর জামিন দেওয়া হয়েছে। আজ রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব তাঁকে জামিন দেন। 
 
গত বছর ৫ আগস্ট এই মামলায় ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। আজ সকালে তিনি আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তাঁকে জামিন দেন। 

গত বছরের ৬ এপ্রিল নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে লিফলেট বিতরণের সময় মতিঝিল এলাকা থেকে তাঁকে আটক করা হয়। পরে এই মামলায় ইশরাককে গ্রেপ্তার দেখানো হয়। ১২ এপ্রিল তিনি জামিনে মুক্তি পান। 

এই মামলার অভিযোগে বলা হয়, ইশরাকের নেতৃত্বে একদল বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ২০২০ সালের ১২ নভেম্বর নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর উদ্দেশ্য নিয়ে রাজধানীর মতিঝিল এলাকায় বাংলাদেশ ব্যাংক কলোনির সামনে জড়ো হয়েছিলেন। পরে মতিঝিল থানায় ইশরাক ও ৩১ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪-এ মামলা করা হয়। মামলায় ইশরাক হোসেন আগাম জামিন চেয়ে ২০২০ সালের ২০ ডিসেম্বর হাইকোর্টে আত্মসমর্পণ করেন। 

শুনানি শেষে ২০২১ সালের ৫ জানুয়ারি পর্যন্ত তাঁকে জামিন দেন হাইকোর্ট। মেয়াদ শেষ হওয়ার আগে তাঁকে দায়রা আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেওয়া হয়। 

আদালতের আদেশ মেনে ইশরাক ২০২১ সালের ৪ জানুয়ারি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। বিচারক কে এম এমরুল কায়েশ এরপর তাঁকে জামিন দেন এবং এ বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য ২০২১ সালের ১৮ আগস্ট দিন ধার্য করেন। 

তবে জামিন আবেদনের শুনানির সময় আদালতে অনুপস্থিত ছিলেন ইশরাক হোসেন। এরপর আদালত জামিন বাতিল করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন। আদালতের আদেশ পাওয়ার পর গত বছরের ২ জানুয়ারি মহানগর হাকিম আরাফাতুল রাকিব তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। 

এরপর গত বছর এপ্রিলে তাঁকে লিফলেট বিতরণের সময় গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সাত দিনের মাথায় জামিন পেয়ে তিনি আর হাজির হননি। গত বছর ৫ ডিসেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর আবার তিনি আজ হাজির হয়ে জামিন নিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    তুরাগে নারী গার্মেন্টস কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ‘আত্মহত্যা’

    বালতিতে উপুড় হয়ে পড়েছিল শিশু আফিফা, হাসপাতালে মৃত্যু

    লক্ষ্মীপুরে বিএনপির ৫৫ নেতা-কর্মীর জামিন মঞ্জুর

    গাজীপুরে পোশাককর্মীকে গলা কেটে হত্যা, স্বামী পলাতক

    রায়পুরায় পিকআপ ভ্যান ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ 

    শেখ হাসিনার সঙ্গে দেখা করতে রাত জেগে অপেক্ষা করেছেন আফরোজা

    তালায় চুরির অপবাদে স্কুলছাত্রকে নির্যাতন, গ্রেপ্তার ২

    সিরাজগঞ্জে পৃথক স্থান থেকে দুই নারীর মরদেহ উদ্ধার

    সরকারের বিরুদ্ধে প্রতিবাদ: অভিযোগ থেকে অব্যাহতি পেলেন ইরানি নির্মাতা জাফর পানাহি

    তুরাগে নারী গার্মেন্টস কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ‘আত্মহত্যা’

    চলমান আন্দোলনে বড় মাত্রা যোগ করেছে যুগপৎ কর্মসূচি: মির্জা ফখরুল 

    বালতিতে উপুড় হয়ে পড়েছিল শিশু আফিফা, হাসপাতালে মৃত্যু