Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

যানবাহনের ধীরগতিতে ফিরতি পথে ভোগান্তিতে মুসল্লিরা

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১৫:২৯

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আনারকলি সিনেমা হল এলাকায় গণপরিবহনের জন্য অপেক্ষায় থাকা মুসল্লিরা। ছবি:আজকের পত্রিকা  তুরাগতীরে আজ রোববার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে সাদপন্থীদের তত্ত্বাবধানে তিন দিনের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আখেরি মোনাজাতে অংশ নিতে গতকাল শনিবার রাত থেকেই ইজতেমা ময়দান ও এর আশপাশের এলাকায় কয়েক লাখ মুসল্লি জমায়েত হন।

রোববার দুপুর ১২টা ১৫ মিনিটে শুরু হওয়া প্রায় ৩০ মিনিটের আখেরি মোনাজাত শেষে নিজ নিজ গন্তব্যে রওনা হয়েছেন মুসল্লিরা। পূর্বঘোষণা অনুযায়ী শনিবার মধ্যরাত থেকে গাজীপুরের তিনটি সড়কে যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দেয়। তবে রোববার ভোরে ওই সড়কগুলোতে যান চলাচল করতে দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল সীমিত হয়ে আসে। মোনাজাতে অংশ নিতে এসে ফিরতি পথে পদে পদে ভোগান্তিতে পড়তে হচ্ছে মুসল্লিদের।

সড়কে যানবাহন থাকলেও ইজতেমা ময়দান থেকে প্রায় ১০ কিলোমিটার পায়ে হেঁটে গন্তব্যে রওনা দিয়েছেন মুসল্লিরা। এতে সড়কে চলাচল করা সব যানবাহনে ধীরগতি দেখা দিয়েছে। 

মো. বিপ্লব মোটরসাইকেলে টঙ্গী থেকে রাজধানীর মহাখালীর উদ্দেশে রওনা দিয়েছেন। গন্তব্যে পৌঁছাতে ৩৫০ টাকা চুক্তি হয়েছে চালকের সঙ্গে। তিনি বলেন, ‘রাইড শেয়ারিং অ্যাপ ব্যবহার করে যেতে চাইছেন না চালকেরা। সেই সঙ্গে সড়কে অন্যান্য যানবাহন চলতে শুরু করেছে।’ 

হুমায়রা বেগম মোনাজাতে অংশ নিতে ময়দানের দক্ষিণ পাশে টঙ্গী বাজার এলাকায় অবস্থান নেন। তিনি বলেন, ‘মোনাজাত শেষে আবদুল্লাহপুর-উলুখোলা হয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় বাড়িতে ফিরব। রিকশায় উলুখোলা পৌঁছাতে কয়েক গুণ বেশি ভাড়া চাইছেন চালকেরা।’ 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার ট্রাফিক বিভাগ (দক্ষিণ) চৌধুরী মো. তানভির বলেন, মুসল্লিরা তাঁদের গন্তব্যে ফিরছেন। সড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। ট্রাফিক পুলিশের সদস্যরা কাজ করছেন। রোববার সন্ধ্যার মধ্যেই যান চলাচল স্বাভাবিক হয়ে আসবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে তামার তার চুরির সময় আটক ২ 

    ভুয়া কাগজ বানিয়ে বাসা দখলের অভিযোগ আ. লীগ নেত্রীর বিরুদ্ধে

    দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা, মোটরসাইকেল আরোহীর মৃত্যু

    বাকৃবি সাংবাদিক সমিতির সভাপতি আশিক, সম্পাদক আতিক

    শুধু সেলফি না, একতারা মার্কায় ভোটটা দিয়েন: হিরো আলম

    বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম ভর্তির দাবিতে আন্দোলনের নেতৃত্ব দেওয়া দুই শিক্ষার্থী আটক 

    আন্তর্জাতিক অ্যাফিলিয়েশনে গ্রিন ইউনিভার্সিটি

    কঠিন চ্যালেঞ্জে খোমেনিদের কর্তৃত্ব, ঘনীভূত পরমাণু সংকট

    তিন জুটির কাছে আসার গল্প

    ওই দেখা যায় ঝিনুক স্টেশন

    স্মার্ট পোশাকের ঝলক

    আজ রাজশাহীতে ২৫ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী