Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

ঢাবি দর্শন বিভাগ অ্যালামনাই সভাপতি কাওসার, সম্পাদক আসাদ

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ২৩:০৩

ডুপডা’র সভাপতি কাওসার, সম্পাদক আসাদ উল্লাহ। ছবি: সংগৃহীত  ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (ডুপডা) নতুন কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়েছে। পদাধিকার বলে নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তাফা আবুলউলায়ী। আর সাধারণ সম্পাদক হয়েছেন ১৯৮৫ ব্যাচের ছাত্র শাহ্ মো. আসাদ উল্লাহ।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, গত ৮ জুন বিদায়ী কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়। এরপর একটি সাধারণ সভায় কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২১ সদস্যের অ্যাডহক কমিটি করা হয়। এই কমিটিকে পরবর্তী ছয় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় ২৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে সাধারণ সভায় ৫৫ সদস্যের নিয়মিত কমিটি গঠন করা হয়। ইতিমধ্যে অ্যাডহক কমিটির নেতৃত্বে বিভাগের শতবর্ষ উদ্‌যাপন করা হয়েছে। গত ১৯ জানুয়ারি দর্শন বিভাগের কার্যালয়ে নব নির্বাচিত কার্যকরী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। 

কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি মামনুর আহমেদ, জাহিদুজ্জামান টোকন, মো. ফখরুল আলম অধ্যাপক, ড. জসীম উদ্দিন এবং অধ্যাপক আ খ ম ইউনুস। যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. তৌহিদুল হাসান ও মো. আবুল কালাম আজাদ। ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ দাউদ খাঁন, সাংগঠনিক সম্পাদক মুহা. আখতারুজ্জামান। 

সম্পাদকদের মধ্যে দপ্তর বেলাল হোসেন ভূঞা, সহদপ্তর সঞ্জয় কুমার কুণ্ডু, প্রকাশনা ও সাহিত্য মীর ইউসুফ আলী, সহ প্রকাশনা ও সাহিত্য অধ্যাপক মালেকা আক্তার চৌধুরী, সাংস্কৃতিক শামীমা আক্তার মলি, সহ-সাংস্কৃতিক গাজী মিজানুর রহমান ও নীল মনি সিংহ, প্রচার লুৎফর রহমান, সহপ্রচার মুসতাক আহমদ ও খন্দকার তোফায়েল আহমেদ, আন্তর্জাতিক খন্দকার ইসমাইল হোসেন, সহ-আন্তর্জাতিক অধ্যাপক ফওজিয়া রয়েছেন। এছাড়া এ কমিটিতে ৩০ জন নির্বাহী সদস্য এবং ২৫ জন উপদেষ্টা নির্বাচিত হয়েছেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদ উত্তীর্ণ বিলুপ্ত কমিটির কতিপয় সদস্য আগামী ৩ ফেব্রুয়ারি একটি পুনর্মিলনী আয়োজনের চেষ্টা করছে। এটা গঠনতন্ত্রের পরিপন্থী, অগণতান্ত্রিক, বিধি-বহির্ভূত এবং তা শতবর্ষী দর্শন বিভাগের ইতিহাস ও ঐতিহ্যের পরিপন্থী। সংশ্লিষ্টদের অপচেষ্টা বন্ধের লক্ষ্যে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি বিভাগের শিক্ষার্থীদের এই অপতৎপরতার ব্যাপারে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ

    ডেমরায় ফ্ল্যাট থেকে নারীর মরদেহ উদ্ধার

    ‘বিয়ে নিয়ে দ্বন্দ্বে’ নারীকে হত্যার অভিযোগ, গণধোলাই থেকে বাঁচতে ৯৯৯ ফোন

    ‘কাজ খুঁজতে বের হয়ে’ ট্রেনের ধাক্কায় প্রাণ গেল যুবকের

    রাজধানীর কামরাঙ্গীরচরে পৃথক ঘটনায় ২ অস্বাভাবিক মৃত্যু

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ