Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ

অপরাজিত বাংলাদেশের জয়রথ থামাল দক্ষিণ আফ্রিকা 

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ২১:১১

বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ছবি: সংগৃহীত  অপরাজিত হয়ে নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সে উঠেছিল বাংলাদেশের মেয়েরা। গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতেছিল বাংলাদেশ। অপরাজিত বাংলাদেশের জয়রথ থামল আজ সুপার সিক্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। 

১০৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪ রানেই দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি ভেঙে যায়। তৃতীয় ওভারের পঞ্চম বলে এলান্দ্রি জ্যান্সি ফন রেন্সবার্গ রান আউটের ফাঁদে কাটা পড়েন। এরপর দ্বিতীয় উইকেটে সিমওয়ান লরেন্স ও কায়লা রেয়নেকে ২৬ রানের জুটি গড়েন। ২৬ রান করা লরেনসকে ফিরিয়ে স্বাগতিকদের ইনিংসে ভাঙন ধরানোর কাজ শুরু করেন রাবেয়া খান। বাংলাদেশের এই লেগস্পিনার দ্রুত তুলে নেন আরও দুই উইকেট। দক্ষিণ আফ্রিকার স্কোর দাঁড়ায় ৮ ওভারে ৪ উইকেটে ৩৩ রান। 

সাময়িক চাপে পড়া দক্ষিণ আফ্রিকার হাল ধরেন কারাবো মেসো ও ম্যাডিসন ল্যান্ডসম্যান। পঞ্চম উইকেটে এই দুই ব্যাটারের ৭০ রানের জুটিতে ম্যাচ অনেকটাই নিশ্চিত করে ফেলে স্বাগতিকেরা। ৩৭ রান করা ল্যান্ডসম্যানের উইকেট তুলে নেন মারুফা আকতার। আর ১৯ তম ওভারের পঞ্চম বলে মারুফাকে চার মেরে ৫ উইকেটের জয় এনে দেন মেসো। বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন রাবেয়া। 

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক দিশা বিশ্বাস। ২০ ওভারে ৬ উইকেটে ১০৩ রান করে বাংলাদেশ। বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ২৪ রান করেন সুমাইয়া আকতার। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট নেন রেয়নেকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দুর্ঘটনায় আহত পন্তকে কেন চড় মারতে চান কপিল

    চট্টগ্রামকে হারিয়ে অগ্নি পরীক্ষার সামনে সোহানরা

    ম্যান ইউনাইটেডকে কিনতে চায় কাতারি বিনিয়োগকারীরা

    টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ৭ জুন

    ‘পানি দিয়ে ওরা বলল, আর গোল দিয়ো না!’ 

    ‘বুড়ো’ বয়সে বিশ্ববিদ্যালয়ে হাফিজ-শফিকরা

    বিদ্যুৎ ক্রয় চুক্তি নিয়ে বাংলাদেশের সঙ্গে আলোচনায় রাজি নয় আদানি

    ডলার সংকট না কাটলে ফল আমদানি নয়

    আরও তেল ও ডাল কিনছে সরকার

    ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে

    নোয়াখালীতে ট্রলি-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২