Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

মালয়েশিয়ায় কন্টেইনারে পাওয়া কিশোর কুমিল্লার 

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ১৯:৩২

মালয়েশিয়ার কেলাং বন্দরে জাহাজের কন্টেইনারে কুমিল্লার কিশোর রাতুলকে পাওয়া গেছে। ছবি: আজকের পত্রিকা কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার সাতপুকুরিয়া এলাকা থেকে দু’মাস আগে হারিয়ে যায় কিশোর রাতুল। অবশেষে মালয়েশিয়ার কেলাং বন্দরে জাহাজের একটি খালি কন্টেইনারে তাকে পাওয়া গেছে। পরে তাকে উদ্ধার করে অসুস্থ অবস্থায় মালয়েশিয়ার একটি হাসপাতালে ভর্তি কোনো হয়েছে।  

গত ১৬ জানুয়ারি মালয়েশিয়ার কেলাং বন্দরে জাহাজের একটি খালি কন্টেইনার থেকে ওই কিশোরকে উদ্ধারের পর জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। শারীরিক প্রতিবন্ধী ওই কিশোর বাংলাদেশির কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার সাতপুকুরিয়া এলাকার দিনমজুর ফারুক মিয়া ছেলে রাতুল (১৫) বলে পরিচয় জানা যায়। 

জানা গেছে, দিনমজুর ফারুকের তিন ছেলে। রাতুল সবার বড় এবং মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছে তাঁর পরিবার। তবে, কবে-কখন রাতুল কন্টেইনারে করে মালয়েশিয়া চলে গেছে তা জানেন না তার পরিবার। সংবাদমাধ্যমে ছবি দেখে ছেলের পরিচয় শনাক্ত করেছেন রাতুলের বাবা ফারুক মিয়া। 

এ বিষয়ে রাতুলের বাবা ফারুক মিয়া জানান, গত দুই মাস আগে বাসা থেকে বের হয় রাতুল। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। অসুস্থ সন্তানকে খোঁজে পেতে বাবা-মা সকল জায়গায় খোঁজ খবর নেয়। কিন্তু কোথাও রাতুলের খোঁজ মেলেনি। তবে, ছেলে হারানোর বিষয়ে থানায় কোনো জিডি করা হয়নি বলেও জানিয়েছেন তিনি। 

রাতুলের মা রোকেয়া বেগম বলেন, ‘আমি আমার সন্তানকে পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলাম। আপনারা আমার ছেলেকে এনে দেন। আমি সরকারের কাছে আকুল আবেদন করছি যেন আমার ছেলেকে বুকে ফিরিয়ে দেন।’ 

উল্লেখ্য, বন্দর থেকে গত ১২ জানুয়ারি ছেড়ে যাওয়া ‘এমভি ইন্টেগ্রা’ জাহাজের একটি খালি কনটেইনারে ছিল রাতুল। জাহাজটি মালয়েশিয়ার কেলাং বন্দরে পৌঁছানোর পর ১৬ জানুয়ারি কনটেইনারের ভেতর থেকে শব্দ শুনতে পান নাবিকেরা। পরে কেলাং বন্দরে বিষয়টি অবহিত করা হয়। পরদিন ১৭ জানুয়ারি বাংলাদেশ সময় রাত ১০টার দিকে জাহাজটি জেটিতে এনে কনটেইনার খুলে রাতুলকে উদ্ধার করা হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মানিকছড়িতে শিক্ষকের মারধরে হাসপাতালে ভর্তি শিক্ষার্থী 

    পুলিশের প্রতিবেদনে ৫ আসামি নির্দোষ, কারাগারে পাঠালেন আদালত

    চাঁদপুরে ‘আত্মহত্যা’র প্ররোচনা মামলায় ১০ আসামি কারাগারে

    রমেক হাসপাতালে দুদকের অভিযান

    হবিগঞ্জে ট্রাকচাপায় কলেজছাত্রী নিহত, আহত ২ 

    শ্যামনগরে র‍্যাবের অভিযানে বাঘের চামড়া উদ্ধার

    মানিকছড়িতে শিক্ষকের মারধরে হাসপাতালে ভর্তি শিক্ষার্থী 

    পুলিশের প্রতিবেদনে ৫ আসামি নির্দোষ, কারাগারে পাঠালেন আদালত

    ‘বন্দুকযুদ্ধে’ জনি হত্যা: ১৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে করা মামলা খারিজ

    চাঁদপুরে ‘আত্মহত্যা’র প্ররোচনা মামলায় ১০ আসামি কারাগারে

    রমেক হাসপাতালে দুদকের অভিযান

    শাজাহানপুরে কলেজছাত্র আশিক হত্যায় ব্যবহৃত চাকু উদ্ধার