Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অধ্যক্ষ ওয়াজেদ আলী হত্যার ঘটনায় বিক্ষোভ

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ১৮:২৩

নিহত এম ওয়াজেদ আলী। ছবি: আজকের পত্রিকা লালমনিরহাটের পাটগ্রামে দুর্বৃত্তের হামলায় বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী (৬৮) নিহত হওয়ার ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে তাঁর মৃত্যুর পর আজ শনিবার দুপুরে এই কর্মসূচি পালন করা হয়। 

আজ শনিবার দুপুর ১২টার দিকে মিছিলটি শহরের উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে থেকে মিছিল বেরিয়ে প্রধান সড়ক ঘুরে আগের স্থানে ফিরে প্রতিবাদ সমাবেশ করা হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধারা এবং তাঁদের সন্তানেরা এম ওয়াজেদ আলীর হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বক্তব্য দেন। 

গতকাল শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে নিজ বাসার গেটের ১০ গজ দূরে বীর মুক্তিযোদ্ধা ও পাটগ্রাম মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) এম ওয়াজেদ আলী দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সদস্যও ছিলেন। আজ লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে ময়নাতদন্ত হয়। দুই দফা জানাজা শেষে গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। 

বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী হত্যার ঘটনায় বিক্ষোভ। ছবি: আজকের পত্রিকা শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে পাটগ্রাম পৌরসভা এলাকার নিউ পূর্বপাড়ার নিজ বাসায় ফিরছিলেন এম ওয়াজেদ আলী। এ সময় বাসার গেটের সামনে দুর্বৃত্তরা তাঁর পথরোধ করে মাথা, গলা ও কাঁধে উপর্যুপরি আঘাত করে পালিয়ে যান। শোরগোল শুনে প্রতিবেশীরা গিয়ে ওয়াজেদ আলীকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি উপজেলার জগৎবেড় ইউনিয়নের টংটিংডাঙ্গা গ্রামের বাসিন্দা ছিলেন। 

উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, ‘বাসার গেট থেকে ১০ গজ দূরে দুর্বৃত্তের হামলায় আমার মামা এম ওয়াজেদ আলী নিহত হয়েছেন। ঘটনা তদন্তের পর দোষীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি করছি।’ 

ঘটনার পর শুক্রবার রাত ১১টার দিকে জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, লাশের সুরতহাল ও ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে তামার তার চুরির সময় আটক ২ 

    ভুয়া কাগজ বানিয়ে বাসা দখলের অভিযোগ আ. লীগ নেত্রীর বিরুদ্ধে

    দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা, মোটরসাইকেল আরোহীর মৃত্যু

    বাকৃবি সাংবাদিক সমিতির সভাপতি আশিক, সম্পাদক আতিক

    শুধু সেলফি না, একতারা মার্কায় ভোটটা দিয়েন: হিরো আলম

    তিস্তার চরে ঘোড়ার গাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ

    এবং বই-এর পঞ্চম বর্ষপূর্তিতে আনন্দ সম্মিলন

    উপশাখা ব্যবসার উন্নয়নে ইসলামী ব্যাংকের সম্মেলন 

    রেমিট্যান্স গায়েব করেছিলেন তারেকের সাবেক পিএস: সিআইডির দাবি

    সরকারই ভোজ্যতেল ও চিনি আমদানিতে নামছে

    ৮৩ হাজার কর্মী নেবে ইতালি, সুযোগ পাবেন বাংলাদেশিরাও

    বার কাউন্সিল সভায় বাগ্‌বিতণ্ডায় জড়ালেন বিএনপি-আওয়ামীপন্থী আইনজীবীরা