Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

গিলকে ফেদেরারের সঙ্গে তুলনা করলেন পাকিস্তানি ক্রিকেটার

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ১৭:৩১

শুভমন গিলকে রজার ফেদেরারের সঙ্গে তুলনা করলেন সালমান বাট। ছবি: সংগৃহীত দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে প্রশংসায় ভাসছেন শুভমন গিল। তাঁর রেকর্ড গড়া এই ইনিংস দেখে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। মুগ্ধতা ছড়ানো ভারতীয় এই ব্যাটারের শট সালমান বাট তুলনা করেছেন রজার ফেদেরারের সঙ্গে। 

বুধবার হায়দরাবাদে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয় ভারত-নিউজিল্যান্ড। টস জিতে আগে ব্যাটিং করা ভারতের হয়ে ওপেনিং করেন গিল। ধীরস্থির শুরু করা গিল সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণাত্মক খেলেছেন। ৮৭ বলে করেছেন সেঞ্চুরি। আর ৪৯ তম ওভার বোলিং করতে আসা লকি ফার্গুসনকে হ্যাটট্রিক ছক্কা মেরে ডাবল সেঞ্চুরি তুলে নেন গিল। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি পেতে লেগেছে ১৪৫ বল। ১৪৯ বলে ১৯ চার ও ৯ ছক্কায় করেন ২০৮ রান। ঝকঝকে এই ইনিংস খেলার পথে উইকেটের চারদিকে শট খেলেন ভারতীয় এই ওপেনার। 

ভারতীয় এই ওপেনারের ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছেন বাট। পাকিস্তানের সাবেক এই ব্যাটার তুলনা করেছেন ফেদেরারের সঙ্গে। যেখানে ফেদেরার গত বছর অবসরে গেছেন। ১৯৯৮ থেকে ২০২২-দীর্ঘ ২৪ বছর টেনিস কোর্টে নানারকম শট খেলে মুগ্ধতা ছড়িয়েছেন। সুইস এই তারকা গ্র্যান্ড স্লাম জিতেছেন ২০ বার। নিজের ইউটিউব চ্যানেলে বাট বলেন, ‘গিল ভিন্ন ধরনের ক্রিকেট খেলছে। অনেকটা রজার ফেদেরারের মতো যিনি অনেক সুন্দর শট খেলেন। এমন তরুণ বয়সে যে খেলাটা সে খেলল, তা খুবই বিরল। অন্যান্য প্রান্তে যেভাবে নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছিল, তখন সে যে ব্যাটিং করেছে তা খুবই ভালো। বোলারদের টার্গেট করে যে শট সে খেলেছে, সত্যিই অসাধারণ।’ 

নিউজিল্যান্ডের বিপক্ষে ২০৮ রান করে ওয়ানডেতে কনিষ্ঠতম ডাবল সেঞ্চুরিয়ান হলেন গিল। ২৩ বছর ১৩২ দিন বয়সে ডাবল সেঞ্চুরি করেন ভারতীয় এই ওপেনার। ওয়ানডেতে ১৯ ইনিংসে ৩ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৬৮.৮৭ গড়ে করেন ১১০২ রান। ওয়ানডেতে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম ১৯ ইনিংসে ১০০০ রান করেন গিল। গিলের মতো ইমাম-উল-হক ১৯ ইনিংসে ওয়ানডেতে ১০০০ রান করেন। দ্রুততম ১৮ ইনিংসে ১০০০ রান করেন ফখর জামান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফাওয়াদ বাদ পড়ায় অবাক আফ্রিদি 

    রশিদের নেতৃত্বে আমিরাতে যাচ্ছে আফগানিস্তান

    ম্যাগুয়ারের চোখে সেরা খেলোয়াড় কাসেমিরো 

    সৌদিতে গিয়েই মেসিকে ছাড়িয়ে গেছেন রোনালদো

    ভর্ৎসনার সঙ্গে ডিমেরিট পয়েন্ট পেলেন শান্ত

    পেদ্রিকে ‘পার্থক্য গড়া’ ফুটবলার বললেন জাভি 

    টঙ্গীতে চুরি ঠেকাতে হাসপাতালের স্টোর রুম সিলগালা

    শ্রীপুরে পোলট্রি ফিডের প্রতিষ্ঠানে ডাকাতি, নিরাপত্তা কর্মীর মরদেহ উদ্ধার

    রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    রাস্তা পার হওয়ার সময় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত 

    দুই দিনের কর্মবিরতিতে সিঅ্যান্ডএফ এজেন্টরা 

    ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গ্যাস ট্যাবলেট সেবন, চিকিৎসাধীন যুবকের মৃত্যু